আসুন পরিচিত হই… Paul

paul_movie_poster_tagged_001

পল (২০১১)

জনরাঃ অ্যাডভেঞ্চার; কমেডি; সাই-ফাই।

পরিচালকঃ Greg Mottola

স্ক্রিনপ্লেঃ Simon Pegg, Nick Frost

অভিনয়ঃ Simon Pegg, Nick Frost, Seth Rogen

রেটিং : IMDb- 7.1; Rotten Tomatoes 71%; Metascore- 57

paul-movie

গ্রায়েম আর ক্লাইভ, কমিক পাগল দুই বেস্ট ফ্রেন্ড। সুদূর ইংল্যান্ড থেকে অ্যামেরিকা চলে আসে একটা কমিক-কন ফেস্টিভ্যাল এ অংশ নিতে আর কিছু দর্শনীয় স্থান ঘুরে দেখবে বলে। দর্শনীয় স্থান হিসেবে তাঁরা ভিনগ্রহ সম্পর্কিত স্থান গুলোই বেছে নেয়, তাঁদের স্বপ্ন ওইসব ভিনগ্রহের ব্যাপার স্যাপার নিজ চোখে দেখতে পাওয়া। একটা আর-ভি নিয়ে তাঁরা বেড়িয়ে পরে আর এটা সেটা ঘুরে ঘুরে দেখে। পথিমধ্যে এক রেস্টুরেন্টে দুই খ্যাপাটে অচেনা মানুষের সাথে সামান্য কথা কাটাকাটি হয়। রেস্টুরেন্ট থেকে বেড়িয়ে যাওয়ার সময় তাঁদের আর-ভি ওই দুইজনের গাড়িকে ধাক্কা দিয়ে বেড়িয়ে যায়। অনেক দূর যাওয়ার পর তাঁরা লক্ষ্য করে একটা গাড়ি তীব্র গতিতে তাঁদের দিকে ছুটে আসছে, তাঁরা ধরে নেয় আর রক্ষা নেই,  ওই দুই খ্যাপাটের হাত থেকে। বাঁচার জন্য আরও জোরে গাড়ি ছুটায় তাঁরা, কিন্তু না। এই গাড়ি সেই গাড়ি না, অন্য কেউ। হাফ ছেড়ে বাঁচে তাঁরা। হটাত দেখে ওই গাড়িটি দুর্ঘটনার স্বীকার হয়, সাহায্য করতে এগিয়ে যায় তাঁরা। ক্লাইভ ফোন করতে লাগলো সাহায্যের জন্য। পেছন থেকে একটি কণ্ঠ বলে উঠলো –“I wouldn't do that if I were you.”

paul-movie-cartoon-2-328842

বয়সে বড় হয়ে গিয়েছেন, কিন্তু মনটা এখনো শিশুর মত, সুযোগ পেলেই কমিক পড়তে বসে যান, কল্পনার রাজ্যে হারিয়ে যান, তাহলে “পল” মুভিটি আপনার জন্য। কমিক পাগল গ্রায়েম আর ক্লাইভ এর মাঝে হয়ত নিজেকেই খুঁজে পাবেন। কমিক চরিত্র নিয়ে পাগলামো, ওইসব ইস্যু নিয়ে ঝগড়া লাগিয়ে দেওয়া, কমিক-স্রষ্টা দের দেখলে আকাশের চাঁদ হাতে পাওয়ার মত অবস্থা, সব পাবেন এই মুভিতে।

সাইমন পেগ আর নিক ফ্রস্ট এর “Shaun of the Dead” দেখেছিলাম, যোম্বি নিয়ে দারুণ একটি মুভি। “Paul” মুক্তি পাওয়ার পর মিশ্র প্রতিক্রিয়া আসে সমালোচকদের কাছ থেকে। যাহোক, মুভিটি দেখে, মেকিং, এনিমেশন, সাইমন আর নিকের অভিনয় আশা করি ভালো লাগবে আপনাদের।

বিস্তারিতঃ আইএমডিবি; উইকি

(Visited 38 time, 1 visit today)

এই পোস্টটিতে ৫ টি মন্তব্য করা হয়েছে

  1. ধ্রুব নীল says:

    দারুন লেখা । :rate
    মুভিটা দেখার ইচ্ছা আরো বাড়িয়ে দিলেন । 😀

  2. অনিক চৌধুরী says:

    আচ্ছা এই দুইজন কর্নেটো ট্রিলজিতেও ছিল না?

  3. পথের পাঁচালি পথের পাঁচালি says:

    আমি তো অবশ্যই দেখব। ধন্যবাদ শেয়ার করার জন্য।

  4. মেগামাইন্ড says:

    ভাল লেগেছে :p

  5. kosak says:

    ফিনিশিং তা চরম হইসে ।

মন্তব্য করুনঃ

You must be Logged in to post comment.

ফেসবুকের মাধ্যমে মন্তব্য করুন