Split : A classic M. Night Shyamalan Movie !
Share on Facebook0Share on Google+0Tweet about this on TwitterPin on Pinterest0

split_ver2

M. Night Shyamalan এর হলিউডে আসা অনেকটা ঝড়ের মতো। প্রথম মুভি The Sixth Sense এর দারুন সাফল্য দিয়ে হলিউডে তার যাত্রা শুরু। এর পরে Unbreakable মুভি দিয়ে তার জায়গা পাকাপোক্ত হয়। কিন্তু একের পর এক তার celibar এর চেয়ে নিম্নমানের মুভি দিয়ে তার জনপ্রিয়তা তলানিতে গিয়ে ঠেকে। আর Split মুভিটি দিয়ে সেই তলানি থেকেই ফিনিক্স পাখির মতো আবারো উঠে এসেছেন তিনি।

কেভিন , DID (Dissociative Identity Disorder) এ আক্রান্ত এক ব্যক্তি ,যার ভেতরে একটি – দুটি নয় ,২৩ টি ভিন্ন ভিন্ন সত্তা রয়েছে ! হঠাৎ ই সে কিডন্যাপ করে তিনজন টিন এজ মেয়েকে। পুলিশ ব্যাপক খোজাখুজি শুরু করেও তাদের কোন খোঁজ পায় না। এদিকে কেভিন এর কয়েকটি আইডেন্টিটি বিস্ট নামের এক আইডেন্টিটি কে আনার চেষ্টা করছে। এখন কেভিন এর এই আইডেন্টিটি কি শুধুই তার কল্পনা ? নাকি সত্যিই তার এ ধরণের কোন আইডেন্টিটি আছে ? এই আইডেন্টিটির সাথে মেয়েদের কিডন্যাপ করার কি সম্পর্ক ? তা জানতে হলে দেখতে হবে এই মুভিটি।

james-mcavoy-in-split
James McAvoy হলো স্প্লিট মুভির প্রাণ, এই মুভিতে সে তার জীবনেরই সেরা অভিনয় করেছে বলা যায় । ৯ বছরের শিশু , মহিলা ,ফ্যাশন ডিজাইনার সহ প্রতিটা চরিত্রে সে ছিল সম্পূর্ণ অন্য এক মানুষ। তিনজন মেয়ে ভিকটিম হিসেবে ভালোই করেছে ,কিন্তু James McAvoy এর অতিমানবীয় অভিনয় তাদের রোলকে আড়ালে ফেলে দিয়েছে।

মুভির প্লট প্রথমে সাদামাটা কিডন্যাপিং কেস মনে হলেও আস্তে আস্তে এটি কমপ্লেক্স হতে থাকে আর শেষে তো পুরো জনরাই চেঞ্জ হয়ে যায়। কাহিনীতে কিছুটা ত্রুটি থাকলেও McAvoy এর পারফর্মেন্সের কারণে তা ইগনোর করা যায়। মুভির সাউন্ডট্র্যাক দারুন ছিল। বাজেট হিসেবে করলে সিনেমাটোগ্রাফি বেশ ভালো বলা যায়।

স্প্লিট মুভির সবচেয়ে স্ট্রং জায়গা ছিল এর দুর্দান্ত , অভাবনীয় ফিনিশিং। শেষ কবে কোন রিসেন্ট মুভিতে এ ধরণের এন্ডিং দেখেছি তা মনে পরে না। স্পয়লারের জন্য এর চেয়ে বেশি কিছু বলা যাবে না ,যারা দেখবে তারা আশা করি আমার মতোই হতবাক হবে।

মাত্র ৯ মিলিয়ন বাজেটের এ মুভি মুক্তি পাওয়ার পরে বিশাল critical and commercial acclaim পেয়েছে এবং তার মূল কৃতিত্ব M. Night Shyamalan কেই মনে করি। যাদের হাইলি টুইস্টেড মিস্ট্রি বা সাইকোলজিক্যাল থ্রিলার মুভি দেখতে পছন্দ তাদের এ মুভি মিস করা কোনভাবেই উচিত হবে না।

এক নজরে ” স্প্লিট ”

Genre-Psychological Horror/Thriller
Directed by-M. Night Shyamalan
Starring-James McAvoy,Anya Taylor-Joy,Betty Buckley
Music-West Dylan Thordson
Cinematography-Mike Gioulakis

IMDB-7.4/10,Rotten Tomatoes – 75%
My Overall Rating- 8.5/10

Download Link –

http://www.mkvcage.com/split-2016-720p-brrip-1gb/#more-30101 (Torrent)

https://clicknupload.link/6sluj63na78w (Direct)

Split (2016)
Split poster Rating: 7.5/10 (72,589 votes)
Director: M. Night Shyamalan
Writer: M. Night Shyamalan
Stars: James McAvoy, Anya Taylor-Joy, Betty Buckley, Haley Lu Richardson
Runtime: 117 min
Rated: PG-13
Genre: Horror, Thriller
Released: 20 Jan 2017
Plot: Three girls are kidnapped by a man with a diagnosed 23 distinct personalities, they must try to escape before the apparent emergence of a frightful new 24th.

মন্তব্য করুনঃ

You must be Logged in to post comment.

ফেসবুকের মাধ্যমে মন্তব্য করুন