A tale of two sisters : কোরিয়ান ফোক গল্প অনুসারে এক অনবদ্য হরর-থ্রিলার !
Share on Facebook0Share on Google+0Tweet about this on TwitterPin on Pinterest0

taleoftwosisterslrg

” Do you know what’s really scary? You want to forget something. Totally wipe it off your mind. But you never can.” – A tale of two sisters .

A tale of two sisters মুভিটি কোরিয়ার বিখ্যাত folk গল্প “Janghwa, Hongryeon” এর একটি এডাপটেশন। এই মুভির পরিচালক Jee-woon Kim যিনি এ ছবির পড়ে A bittersweet life, The good,the Bad and the weird ,I saw the devil এর মত কিছু দুর্দান্ত মুভি উপহার দেন।

A tale of two sisters মুভিটি শুরু হয় এক মানসিক হাসপাতালে। এক ডাক্তার তার মহিলা রোগীকে একটি ছবি দেখিয়ে বলে ওই দিনের কথা তার মনে আছে নাকি। তারপরই গল্প ফ্ল্যাশব্যাক এ চলে যায়।

ফ্ল্যাশব্যাকে দেখা যায় দুই যমজ বোন মানসিক হাসপাতাল থেকে তাদের বাসায় আবার এসেছে । এদিকে জানা যায় তাদের মা মারা গেছে আর তাদের বাবা আবার বিয়ে করেছে।গল্প – সিনেমার সৎ মার মত সেও নিষ্ঠুর। তাই তারা তাদের সৎ মাকে দেখতে পারে না আর সৎমা বেশিরভাগ সময়ই অপেক্ষাকৃত ভীতু মেয়েকেই শাস্তি দেয়।

এদিকে একরাতে মেয়েটি ঘুমের ঘোরে এক অশরীরী আত্মাকে দেখে। তারপরই ঘরে ভুতুড়ে ঘটনা ঘটতে থাকে।এখন যমজ বোনদের মা কিভাবে মারা গেলো ? তাদের বাবা তাদের কি বোঝাতে চায় ? আর মানসিক হাসপাতালের ডাক্তার কোন দিনের কথা বলছিলো আর ওই দিনে আসলেই কি হয়েছিল তা জানতে হলে দেখতে হবে এই ভয়াবহ সাইকোলজিকাল হরর মুভিটি !

আসলে প্রথম দিকে এই মুভিটিকে সাধারণ মানের হরর ফিল্ম মনে হয়। কিন্তু শেষ ১৫ মিনিটে ছবির পুরো perspective ই ঘুরে যায়।সাধারণ হরর মুভির মত বেশ কয়েকটি গা শিউরে উঠা সিন থাকলেও যা এই মুভিটিকে অসাধারণ করেছে তা হলো এর হরর এলিমেন্ট বাদ দিলেও এটি দারুন টুইস্টেড সাইকোলোজিক্যাল থ্রিলার। হরর আর থ্রিলার পার্টকে দারুন ভাবে বেন্ড করা হয়েছে। মুভির প্লট যথেষ্ট কমপ্লেক্স। আর মুভিটি অনেক স্লো পেসড তাই মাঝের দিকে কিছুটা বিরক্তিকর মনে হলেও শেষ দিকে তা পুষিয়ে দিয়েছে।

মুভির চরিত্র গুলোর ভিতরে সৎ মাকে আসলেই নিষ্ঠুর মনে হয়েছে।টুইন বাচ্চাদের চরিত্রে Im Soo-jung অসাধারণ । মুভিতে হরর পার্ট গুলো কম থাকলেও যতবার এসেছে ততবারই ভয়াবহ লেগেছে। ব্যাকগ্রাউন্ড music আর ক্যামেরার কাজ ছিল দেখার মতো। আর শেষ দিকের ভয়াবহ টুইস্টগুলো সাধারণ হরর মুভিগুলো থেকে মুভিটিকে অন্য লেভেলে নিয়ে গেছে।

এক কথায় হরর , মিস্ট্রি আর কমপ্লেক্স টুইস্টেড মুভি দেখতে যারা পছন্দ করেন তাদের জন্য একটি মাস্ট-সি মুভি “A tale of two sisters ”

এক নজরে “A tale of two sisters”

Genre : Psychological horror/thriller
Director: Jee-woon Kim (as Kim Jee-woon)
Stars: Kap-su Kim, Jung-ah Yum, Su-jeong Lim etc.
Release Date : 13 June 2003 (South Korea)
IMDB-7.3/10,Rotten Tomatoes-85%
My Overall Rating-9/10

Download Link – http://www.ganool.run/a-tale-of-two-sisters-2003-bluray-720p-900mb-ganool/

Subtitle Link – https://subscene.com/subtitles/a-tale-of-two-sisters-janghwa-hongryeon/english/974096 (English)

https://subscene.com/subtitles/a-tale-of-two-sisters-janghwa-hongryeon/bengali/1079110 (Bengali)

A Tale of Two Sisters (2003)
A Tale of Two Sisters poster Rating: 7.3/10 (43,795 votes)
Director: Jee-woon Kim
Writer: Jee-woon Kim (screenplay)
Stars: Kap-su Kim, Jung-ah Yum, Su-jeong Lim, Geun-young Moon
Runtime: 115 min
Rated: R
Genre: Drama, Horror, Mystery
Released: 13 Jun 2003
Plot: A family is haunted by the tragedies of deaths within the family.

মন্তব্য করুনঃ

You must be Logged in to post comment.

ফেসবুকের মাধ্যমে মন্তব্য করুন