Oppam : মালায়ালাম মুভির ইতিহাসে এক নতুন রত্ন
Share on Facebook0Share on Google+0Tweet about this on TwitterPin on Pinterest0

MV5BOTJhNDliOWItYzNjNy00ZTk4LWE2ZTctY2U2NTZhNzgxODJjXkEyXkFqcGdeQXVyMjkxNzQ1NDI@._V1_মালায়ালাম মুভি ইন্ডাস্ট্রিতে প্রিয়দর্শন-মোহনলাল জুটি অনেক জনপ্রিয়। এ পর্যন্ত এ জুটি ৪০ টি মুভি একসাথে করেছে ,আর এ জুটির সর্বশেষ সংযোজন ক্রাইম- থ্রিলার movie “Oppam”।

কেরালার কয়েকটি স্থানে হঠাৎ কয়েকটি একসিডেন্ট এক পুলিশ অফিসার এর নজরে আসে। সে হঠাৎ এই একসিডেন্ট গুলোর ভিতরে এক ধরণের প্যাটার্ন খুঁজে পায়।কিন্তু বড় অফিসারদের কাছ থেকে সে কোন সাহায্য পায় না।

জয়রাম একজন অন্ধ লোক , কোচির এক এপার্টমেন্ট এর লিফটম্যান। সবার পছন্দের জয়রামকে নিয়ে মাঝে মাঝেই ফ্ল্যাটের এক বাসিন্দা কৃষ্ণমূর্তি এক লোকের খোঁজে বের হয়। শেষ দিকে সে এ বিষয়ে বেশ গোপনীয় কথা বলে ,নন্দিনী নামে এক মেয়ের কথাও জানায়।

এদিকে জয়রাম তার বোনের বিয়ে নিয়ে ব্যস্ত। এ সব ঘটনার ভিতরে হঠাৎ এপার্টম্যান্ট এর এক বিয়ের অনুষ্ঠানের সময়ে মারা যায় কৃষ্ণমূর্তি। সমস্ত দোষ পরে জয়রামের উপরে।

এখন কে খুন করলো কৃষ্ণমূর্তিকে ? তার মেয়ে নন্দিনী কতটুকু নিরাপদ ? এ কেস গুলোর সাথে আগের একসিডেন্ট গুলোর কি সম্পর্ক ? এ প্রশ্নের উত্তর জানতে হলে দেখতে হবে “Oppam.”

“Drishyam” মুভি দিয়ে আমার মালায়ালাম মুভি দেখা শুরু ,সাথে মোহনলাল নামের এক অসাধারণ অভিনেতার সাথেও পরিচয়। অভিনয়ের দিক দিয়ে বলতে গেলে মোহনলাল দিন দিন নিজেকে ছাড়িয়ে যাচ্ছে। একজন অন্ধ লোকের চরিত্রে সে অনবদ্য অভিনয় করেছে। Vaasu চরিত্রে Samuthirakani দারুন ছিল। অন্যান্য character গুলোও তাদের জায়গায় ভালো অভিনয় করেছে।

মুভির পরিচালক প্রিয়দর্শনের কাজের মূল ক্ষেত্র মালায়ালাম ফিল্ম হলেও মাঝে হিন্দি মুভির জন্য এ ইন্ডাস্ট্রিতে তার কাজ কমিয়ে দেন (হেরা ফেরির মত বেশ কিছু ক্লাসিক কমেডি মুভির ডিরেক্টর তিনি ) . তবে মালায়ালাম ইন্ডাস্ট্রি কে যে তিনি এখনো অনেক কিছু দিতে পারেন তার প্রমান “Oppam”।

ছবির সিনেমাটোগ্রাফি বেশ ভালো। মিউজিক ও ক্রাইম- থ্রিলার হিসেবে পারফেক্ট। কাহিনীতে ফ্লো থাকলেও তা মোহনলাল এর অভিনয়ে অনেকটাই ঢাকা পড়ে যায়। তবে কিছু সিন্ lengthy লাগলো ,মনে হলো পুরো মুভির ডিউরেশন আরেকটু কমলে আরো জমজমাট হতো।

Oppam মুক্তি পায় পায় আরেক মালায়ালাম মুভি ওঝাম এর সাথে। সাথে আরেক তামিল বিগ বাজেট মুভি থাকলেও ওপ্পাম বেশ ভালো ব্যবসা করে আর বিশেষ করে মোহনলালের অভিনয়ের জন্য ভূয়সী প্রশংসা পায়। বর্তমানে মালায়ালাম মুভি ইন্ডাস্ট্রির ইতিহাসে তৃতীয় সর্বোচ্চ আয় করা মুভি Oppam।

Oppam এর সাফল্যের পরে বোঝাই যাচ্ছে ভারতের প্রায় সব মুভি ইন্ডাষ্ট্রিতেই এই মুভি কয়েক বছরের ভিতরে রিমেক হয়ে যাবে। দুধের স্বাদ ঘোলে মিটানোর চেয়ে দেখে ফেলুন oppam , ক্রাইম – থ্রিলার মুভি দেখতে পছন্দ হলে আশা করি নিরাশ হবেন না।

এক নজরে “Oppam”

Directer- Priyadarshan
Producer -Antony Perumbavoor
Starring-Mohanlal,Samuthirakani,Anusree etc
IMDB-8/10
My Overall Rating – 8.5/10.

Download link :

http://tamilrockers.ac/index.php/topic/49589-oppam-2016-malayalam-dvdrip-x264-700mb-esubs/

Oppam (2016)
Oppam poster Rating: 8.5/10 (362 votes)
Director: Priyadarshan
Writer: Govind Vijayan (story)
Stars: Mohanlal, Samuthirakani, Anusree, Vimala Raman
Runtime: N/A
Rated: N/A
Genre: Comedy, Crime, Thriller
Released: 08 Sep 2016
Plot: Oppam is a crime investigation thriller . Mohanlal is playing as a blind person in this movie. He gets involved in a murder and is charged as guilty . So he decides to find the real murderer.

মন্তব্য করুনঃ

You must be Logged in to post comment.

ফেসবুকের মাধ্যমে মন্তব্য করুন