ট্রেন টু বুসান :Zombie Apocalypse আর মানবিকতার এক অদ্ভুত মিশেল
Share on Facebook0Share on Google+0Tweet about this on TwitterPin on Pinterest0

train-to-busan-poster-wide
Zombie,নাম শুনলেই মনে আসে এক ধরণের undead creature এর কথা। হলিউডে এই জনারের বেশ কিছু দুর্দান্ত মুভি রয়েছে। আর এই zombie apocalypse কে কেন্দ্র করেই Sang-ho Yeon বানিয়েছেন ট্রেন টু বুসান । এ বছরের 22 july ছবিটি মুক্তি পাওয়ার পরে critical and commercial দুই দিক দিয়েই ব্যাপক ভাবে সফল হয়েছে এই মুভি।

Seok-woo একজন ফান্ড ম্যানেজার ,সে তার মেয়ে আর মাকে নিয়ে সিউলে থাকে। তার স্ত্রী বুসানে থাকার কারণে মেয়ের জন্মদিনে সে ঠিক করে বুসানে যাবে। তাই সে বুসানের ট্রেনে উঠে। সেই ট্রেনেই একজন infected মহিলা উঠে এবং সে ধীরে ধীরে zombie তে পরিণত হয়.এদিকে ট্রেনের লোকজন ও খবরের কাগজ আর সোশ্যাল মিডিয়ার মাধ্যমে জানতে পারে যে শহরে zombie apocylipse হয়েছে। আর তারা আবিষ্কার করে যে তাদের ট্রেনেও zombie রয়েছে। এখন তাদের ভিতরে কয়জন zombie apocalypse survive করে বুসানে যেতে পারবে আর কিভাবেই তা সম্ভব হবে এ নিয়েই তৈরী হয়েছে ট্রেন টু বুসান মুভিটি।

Personal rating : 9/10( ট্রেন টু বুসান এর director-writer হলো Sang-ho Yeon। Zombie Apocalypse সম্পর্কে বেশ ভালো ধারণা নিয়েই যে ছবিটি বানিয়েছেন তা বোঝাই যায়। Cinamatography ছিল অসাধারণ মানের। এক্টিং এর কথা বললে প্রথমেই আসে বাবা -মেয়ে চরিত্রে অভিনয় করা Gong Yoo and Kim Su-an , তাদের অভিনয় একেবারে হৃদয় ছুঁয়ে যায়। বাকি supporting character রাও দারুন কাজ করেছে বিশেষ করে নেগেটিভ রোলে Kim Eui-sung কথা না বললেই নয় । তবে zombie গুলো আসলেই অসাধারণ ছিল,সিজিআই এর পরিবর্তে মানুষকে জোম্বি হিসেবে ব্যবহার করায় বেশি বাস্তবিক লেগেছে। আসলে zombie apocalypse সাথে কোরিয়ান melodrama এ মুভিটিকে other zombie মুভিগুলো থেকে আলাদা করতে দারুন সাহায্য করেছে। এক কথায় , zombie apocalypse আর মানবিকতার মিশেলে এক অদ্ভুত সুন্দর ছবি এটি। যারা typical horror fiction থেকে একটু আলাদা ঘরানার horror movie দেখতে চান তাদের জন্য একটি must see movie “Train to Busan” . )

Download Link :

https://thepiratebay.org/torrent/15820539/Train_To_Busan_2016_HDRip_ENG_SUB_x264-CPG (torrent)

http://uptobox.com/m1kc4xc67ke6 (Direct)

Subtitle Link : https://subscene.com/subtitles/train-to-busan-2016/english/1407882 (English )

https://subscene.com/subtitles/train-to-busan-2016/bengali/1420845 (Bangla)

Train to Busan (2016)
Train to Busan poster Rating: 8.0/10 (5,969 votes)
Director: Sang-ho Yeon
Writer: Sang-ho Yeon (screenplay)
Stars: Yoo Gong, Soo-an Kim, Yu-mi Jeong, Dong-seok Ma
Runtime: 118 min
Rated: N/A
Genre: Action, Horror, Thriller
Released: 20 Jul 2016
Plot: While a zombie-virus breaks out in South Korea, a couple of passengers struggle to survive on the train from Seoul to Busan.

এই পোস্টটিতে ৭ টি মন্তব্য করা হয়েছে

  1. গত ৪ মাস আগে TGV তে দেখেছিলাম। এই মুভিটা জাম্বী মুভির কাহিনী পাল্টে দিয়েছে। অনেক আবেগ,ভালবাসা দিয়ে মুড়িয়ে দিয়েছে পুরো মুভিটা। আর কোরিয়ান মুভি, আমার মনে হয় এ পর্যন্ত যত জাম্বী টাইপের মুভি রিলিজ হয়েছে এর কাছে সব কিছুই ফেইল।অস্থির ভাল লাগছে। শেষ পর্যন্ত মুভিটা দেখে অনেক কেঁদেছি। পুরো সিনেমা হল কেঁদেছে।

  2. Asad Zaman says:

    এই মুভিটা আমি কোরিয়াতে সিনেমা হলে বসে দেখেছি,,,,

মন্তব্য করুনঃ

You must be Logged in to post comment.

ফেসবুকের মাধ্যমে মন্তব্য করুন