Suicide Squad extended
Share on Facebook0Share on Google+0Tweet about this on TwitterPin on Pinterest0

FB_IMG_1479527760406

 

১২৩ মিনিট কাট দেখার পরে প্রতিক্রিয়া ছিল মিশ্র। তবে ১৩৪ মিনিট দেখার পরেও মনোভাব খুব একটা পরিবর্তন হয়নি।

 

মুভির ভালোদিকগুলোর মধ্যে প্রথমেই আছে সাউন্ডট্র্যাক, যা এক কথায় অসাধারণ।এন্ড ক্রেডিটের সময় 21 pilots এর Heathens Lil Wayne, Wiz Khalifa, Imagine dragons এর Sucker for pain, অস্ট্রেলিয়ান ব্যাংক ডাকাত ক্যাপ্টেন বুমেরাং এর ব্যাকস্টোরি দেখাবার সময় অস্ট্রেলিয়ান রক ব্যান্ড AC/DC এর Dirty deeds done dirty cheap, ডেডশটের শুটিং হোমাজের সময় Black Skinhead,( যেটা এর আগে শুনেছিলাম Wolf of wall street এর ট্রেলারে), জোকার/হার্লি ফ্ল্যাশব্যাক দেখাবার সময় Gangsta এর হন্টিং সুরটা কানে লেগেছে। এছাড়াও আছে পপুলার কিছু গান যেমন Eminem এর Without me, The White Stripes এর Seven nation army, The Rolling Stones এর Sympathy for the devil, Panic at the disco এর Bohemian Rhapsody ভার্সন ইত্যাদি।Gravity খ্যাত স্টিভেন প্রাইসের অরিজিনাল স্কোর গুলা ছিল একেবারে পারফেক্ট।

 

 

এরপরই অভিনয়। অনেকেই জানে উইল স্মিথ আর মারগট রবি এই মুভিতে ফাটিয়ে দিয়েছেন। তবে আমি মারগট রবিকে ক্রেডিট বেশি দেবো।কারণ উইল স্মিথের মত অভিনেতার জন্য ডেডশট খুবই মানানসই। তুলনায় মারগটের চরিত্র টা ছিলো ডেডশটের থেকে চ্যালেঞ্জিং আর নিউবি হিসেবে সবার এক্সপেক্টেশন ভালই মিটিয়েছেন (পার্সোনালিটি ডিজর্ডার+ সেন্স অফ হিউমার)। প্রথমে ক্যাস্টিং দেখে আমি ভেবেছিলাম Gotham এর Barabaraর মত বিরক্তিকর হবে, সেইদিক দিয়ে পুরোপুরি ভুল প্রমাণিত হয়েছি।এছাড়াও ভায়োলা ডেভিস, জেই কোর্টনি স্ক্রিপ্ট অনুযায়ী ভালো পারফরমেন্স দিয়েছেন। জোয়েল কিনামনকে অবশ্য রোবোকপের মতই লেগেছে

 

স্পেশাল ইফেক্ট তেমন স্পেশাল কিছু না, নন লিনিয়ার এডিটিং করে টুইস্ট দেখানো ভাল লাগেনি।প্লটহোল চাইলে অনেক পাওয়া যাবে, স্ক্রিপ্ট ও দুর্বল। তবে সত্য কথা হল এতগুলা ক্যারেক্টারের ব্যাকস্টোরির পাশাপাশি কাহিনী আগিয়ে নিয়ে যাওয়া কঠিন, পরিচালক তাই এডিটিং করে সব সংক্ষিপ্ত করে দিয়েছেন, কিছুটা খাপছাড়া হয়ে গেছে তাই।জাস্টিস লীগ ক্যারেক্টার দের ক্যামিও ভাল লেগেছে।

 

খারাপ দিকগুলার মধ্যে প্রথমেই আসে জোকার । জ্যারাড লেটোর একজন ফ্যান হওয়া সত্ত্বেও জোকারকে আমার কাছে Jupiter Ascending এর ভিলেনের মত লাগলো(!)(আরেক অস্কার বিজয়ীর বাজে পারফরমেন্স)। জোকারের বেশিরভাগ সিন ই ছিল গ্র্যান্ড টাইপের তার পরেও জোকার কে আমার কাছে scene stealer লাগেনি।৩০ মিনিটের দিকে জোকার তার পেন্টহাউসে শয়ে শয়ে বুলেট সাজিয়ে রাখে “?” এর আদলে। জোকার রিডলারের সিম্বল নিয়ে কী করছে বুঝলামনা! জোকারের একটা আইকনিক ফিচার হলো তার “Cackling”, যেইটা এই মুভিতে শুনতে খুবই বেমানান লেগেছে আমার কাছে।লেটোর মেথড অ্যাক্টিং করা আর ১৯৩০ গ্যাংস্টার দের লাইফস্টাইল ফলো করার দিকে মন না দিয়ে মার্ক হ্যামিলের কাছ থেকে ট্রেনিং নেয়া উচিৎ ছিলো।

 

এরপরেই আসছে প্রেডিক্টেবল ভিলেনের কথায়। ডেমন লিন্ডেলফ( Lost এর নির্মাতা) বছর দুই আগেই ভবিষ্যদ্বাণী করেছিলেন যে এনসেমবল কোন সুপারহিরো মুভিতে world’s at stake টাইপ কাহিনী দেখাতে দেখাতে তা ক্লিশে হয়ে যাবে (Avengers: age of Ultron, X men Apocalypse)।তবে X men Apocalypse এ তাও ভিলেনের সাথে প্রটাগনিস্ট দের কিছু দৃশ্য ছিল। এখানে এনচান্ট্রেসের সাথে প্রটাগনিস্টদের পুরো মুভিতে কোন কনভারসেশন নাই।কমিক বই অ্যাডাপ্টেশনের ক্ষেত্রে সবচেয়ে বাজে ভিলেনদের মাঝে এনচ্যান্ট্রেস সামনের দিকে।

 

আরো হাস্যকর কিছু জিনিস আছে, যেমন (স্লিপনট, হেলিকপ্টার ক্রাশ হবার পরও কিছু পারটিকুলার ক্যারেক্টারের গায়ে কোন আঁচড় না লাগা, কাটানার উদ্দেশ্যবিহীন ঘোরাঘুরি, বুমেরাং এর আনলিমিটেড বিয়ার সাপ্লাই ইত্যাদি)

 

চায়না রিলিজ ছাড়া আর ২৭% রেটিং নিয়েও Deadpool এর কাছাকাছি ব্যবসা করেছে Suicide Squad। এর প্রধান কারণ হিসেবে আমার মনে হয় যে দর্শকরা পরিচালক আর অভিনেতাদের এফোর্ট কে অ্যাপ্রিসিয়েট করেছে, কাহিনী যাই হোক না কেন।

FB_IMG_1479527429256

Suicide Squad (2016)
Suicide Squad poster Rating: N/A/10 (N/A votes)
Director: David Ayer
Writer: David Ayer, John Ostrander (comic book)
Stars: Margot Robbie, Cara Delevingne, Ben Affleck, Jared Leto
Runtime: N/A
Rated: N/A
Genre: Action, Adventure, Fantasy
Released: 05 Aug 2016
Plot: A secret government agency recruits imprisoned supervillains to execute dangerous black ops missions in exchange for clemency.

মন্তব্য করুনঃ

You must be Logged in to post comment.

ফেসবুকের মাধ্যমে মন্তব্য করুন