Don’t Breathe(2016)
Share on Facebook0Share on Google+0Tweet about this on TwitterPin on Pinterest0

তিনজন ছিঁচকে চোর বড় রকমের দাঁও মারার উদ্দেশ্যে তাদের পরবর্তী টার্গেট ঠিক করে একজন বুড়ো সৈনিকের বাড়িকে, যে কীনা ইরাকে বোমার স্প্লিন্টারে তার দৃষ্টি হারিয়েছে।কারণ তারা জানতে পেরেছে সেই লোকের মেয়েকে গাড়ি দুর্ঘটনায় মেরে ফেলার পর অপরাধীর পরিবার তার সাথে ছয় অঙ্কের চুক্তিতে ঘটনাটা ধামাচাপা দিয়েছে,আর সেই টাকা তার বাড়িতেই আছে।

 

তাদের প্ল্যানও একেবারে নিখুত, অ্যালেক্সের বাবার সিকিউরিটি কোম্পানীর ঐ বাড়ীর সিকিউরিটির ব্যবস্থা করেছে, তাই লক ভাঙ্গা এমন কঠিন কিছু না।গার্ড কুকুরকে আর একজন অন্ধ লোককে গ্যাস দিয়ে অজ্ঞান করা ত আরো সহজ। রকি তার ছোট বোনকে নিয়ে নির্দয় মা এর কাছ থেকে দূরে চলে যাওয়ার প্ল্যান করছে, এমন সময় এত ইজি মানির ব্যবস্থা হয়ে যাওয়া ত সোনায় সোহাগা।

এইক্ষেত্রে দর্শক হিসেবে আমার কার পক্ষ নেয়া উচিৎ? When a Stranger calls বা The Strangers(2008) অনুযায়ী অবশ্যই অসহায় অন্ধ বুড়ো লোকটার? পরিচালক ও যদি তাই ভেবে তাকেন, তাহলে ঘটনাগুলো তিন চোরের পয়েন্ট অফ ভিউ থেকে দেখানো হয়েছে কেন? মুভি দেখলে জবাব পেয়ে যাবেন।

 

এই বছরের অন্যতম সেরা হরর-থ্রিলার মুভি (আমার মতে সেরা)। নামকরণ সার্থক, মুভির বেশিরভাগ দৃশ্যে দম বন্ধ করে বসে ছিলাম!

Don't.Breathe.2016.720p.WEBRip.2CH.x265.HEVC-PSA.mkv_snapshot_00.38.34_[2016.10.17_16.25.43]

হরর মুভির প্রধান আকর্ষণের একটা হল ব্যাকগ্রাউন্ড স্কোর, যা এই মুভির ক্ষেত্রে ছিল একেবারে পারফেক্ট।৮৮ মিনিটের R-rated মুভি হওয়া সত্ত্বেও পুরো মুভিতে সেইরকম কোন রক্তারক্তি নাই, যা হরর মুভির ক্ষেত্রে দৃষ্টান্ত।

 

পরিচালক  ফেড আল্ভারেজ তার Evil Dead remake এর মৃদু সমালোচনা হবার পরেই দৃঢ়প্রতিজ্ঞ হন যে এবার কোন স্ল্যাশার না বরং সাস্পেন্স থ্রিলার বানাবেন। তিনি যে সেই ক্ষেত্রে পুরোপুরি সফল তারই প্রমাণ Don’t Breathe। কাহিনীর মোড়ে মোড়ে টুইস্ট খুবই সুনিপুণ ভাবে সাজানো। সাধারণ হরর মুভিতে আমরা যা দেখে অভ্যস্ত সেই রকম ঘটনাকেই এমন জীবন্ত দুঃস্বপ্নের মত করে দেখিয়েছেন যে তা দর্শককে সীট থেকে উঠতে দেবেনা।

 

Suburgatory খ্যাত  জেন লেভি আর ডাইলান মিনেট নিউবি হিসেবে অনেক ভাল অভিনয় করেছেন। আর অন্ধ লোকের ভূমিকায় স্বল্প ডায়লগ দিয়েও ফাটিয়ে দিয়েছেন স্টিফেন ল্যাং।

 

রোটেন টম্যাটোস এ ৮৭% ফ্রেশ রেটিং পাওয়া মাত্র ১০ মিলিয়ন ডলারের মুভিটি বক্স অফিসে আয় করেছে ১৪০ মিলিয়ন ডলার।থ্রিলারপ্রেমীদের জন্য মাস্ট ওয়াচ।

Don't Breathe (2016)
Don't Breathe poster Rating: 7.5/10 (34,560 votes)
Director: Fede Alvarez
Writer: Fede Alvarez, Rodo Sayagues
Stars: Stephen Lang, Jane Levy, Dylan Minnette, Daniel Zovatto
Runtime: 88 min
Rated: R
Genre: Crime, Horror, Thriller
Released: 26 Aug 2016
Plot: Hoping to walk away with a massive cash, a trio of thieves break into the house of a sick man who isn't as helpless as he seems.

মন্তব্য করুনঃ

You must be Logged in to post comment.

ফেসবুকের মাধ্যমে মন্তব্য করুন