মুভি রিভিউঃ The Island(2005)

 

Director & Producer: বিখ্যাত(কিংবা কুখ্যাত) Michael Bay
Starring: Ewan McGregor & Scarlett Johnsson
IMDB: 6.8
Box office: $162,949,164

২০১৯ সাল। পৃথিবীর বায়ু অত্যন্ত দূষিত। মানুষের বাসের অনুপযোগী। তাই কিছু সংখ্যক মানুষ একটি বিশাল বায়োডোম এ থাকে। পৃথিবীতে একমাত্র বিশুদ্ধ স্থান হল একটি দ্বীপ, যাকে বলা হয় The Island. কিছু দিন পর পর লটারি হয়। লটারিতে যাদের নাম উঠে তারা একমাত্র ওই আইল্যান্ড এ যাওয়ার সুযোগ পায়।
লিঙ্কন(Ewan McGregor) সেখানের একজন বাসিন্দা। সেখাঙ্কার কঠিন নিয়ম মেনে চলে। তাদেরকে বলা হয়েছে পৃথিবীর বাতাস এতই বিষাক্ত যে পৃথিবীতে মানুষ ছাড়া কোন জীবন্ত প্রানি নেই। কিন্তু হটাত একদিন কাজ করতে করতে সে একটি প্রজাপতি দেখতে পায় তাদের ডোমের ভেতর। সে সেই প্রজাপতিটিকে ফলো করতে গিয়ে দেখে শেষে যেই দুইজন Island এ যাওয়ার লটারি জিতেছিল তাদের দুইজনকেই মেরে ফেলা হয়েছে। সে বুঝতে পারে ভিতরে কোন একটা ষড়যন্ত্র চলছে। এদিকে তার খুব কাছের বন্ধু জর্ডান(Scarlett Johansson)ও Island এ যাবার লটারি জিতেছে। তাই লিঙ্কন তৎক্ষণাৎ মেয়েটিকে নিয়ে সেখান থেকে পালায়। বিশাল ডোম থেকে পালিয়ে আসে তারা দুজন। এসে দেখতে পায় পৃথিবী পুরোপুরি ঠিক আছে। বায়ু বিশুদ্ধ, শহরে মানুষ সুস্থ-সবলভাবে চলাফেরা করছে। in the mean time তারা জানতে পারে যে তাদেরই আরেকটি করে অস্তিত্ব আছে। এবং তারা সেই মানুষটির বিশাল দামি ইনস্যুরেন্স। অর্থাৎ তারা সত্যিকারের মানুষটির ক্লোন। যখন প্রক্রিত মানুষটির কিছু হয় তখন তাদেরকে লটারির মাধ্যমে ভুয়া Island এ যাওয়ার নাম করে নিয়ে এসে শরীরের অঙ্গ-প্রত্যঙ্গ কেটে আসল মানুষটির কাজে লাগায়। তারা কি এখন পারবে এই অবিচার রুখে পৃথিবীর সবার কাছে এটি প্রকাশ করতে? জানতে হলে পুরো মুভি দেখতে হবে।

মাইকেল বে এর ছবি। স্বভাবতই বিগ বাজেটের ছবি। স্পেশাল ইফেক্ট চমৎকার। স্টোরিও খারাপ না। ডিরেকশন আরেকটু ভাল হতে পারত। তবে একেবারে খারাপও হয় নি। এক্টিং একটু উইক লেগেছে।

My rating:
Cinematography & Direction: 1.4/2
Visual Effect: 1.8/2
Acting: 1.3/2
Story: 1.7/2
Sound: 1.6/2

Overall: 7.8/10

 

কিছু স্ক্রিনশটঃ

তাদের বিশাল বায়োডোমের ভিতর

 

 

আমার ৫ম গার্লফ্রেন্ড 😉

 

 

800MB Torrent download link(720p): http://yify-torrents.com/movie/The_Island_2005

(Visited 101 time, 1 visit today)

মন্তব্য করুনঃ

You must be Logged in to post comment.

ফেসবুকের মাধ্যমে মন্তব্য করুন