গেম অফ থ্রোন্স আর আমার কিছু কথা
Share on Facebook0Share on Google+0Tweet about this on TwitterPin on Pinterest0

game-of-thrones

সিরিজটা শুরু করার আগে আমার এক সিরিয়ালখোর ফ্রেন্ড আমাকে বলছিল যে ভাই তুই এই সিরিজটা শুরু করিসনা যদি করে ফেলিস তাহলে আর ছাড়তে পারবি না। কিন্তু আমি ওর কথায় পাত্তা না দিয়ে বুড়ো আঙ্গুল দেখিয়ে কোন রকম ধারনা না নিয়েই সিরিজ শুরু করি আর এটাই ছিল একটা বড় ভুল, কারণ এটা দেখা শুরু করার পরপরই দুইটা এপিসোড যেতেই আমার মাথা ঘুরে গেছ, বুঝে গেলাম লর্ড ওব দ্যা রিংসের পর আবার কোন এপিক ফ্যান্টাসী কাহিনীর সাক্ষী হতে যাচ্ছি আমি। প্রথমে ৫ টা এপিসোড ডাউনলোড করে দেখা শুরু করলেও ২য় এপিসোড শেষেই পুরো ১ম সিজনটা ডাউনলোড করে ফেলি, ৭ম এপিসোডে এসে বুঝলাম এটার ১ম সিজন শেষ করার পর পরই ২য় সিজন শুরু করতে হবে তাই আগে ভাগেই সব গুলো সিজন ডাউনলোড করে ফেলি।

GameofThrones

সিরিজটি তৈরী হয়েছে জর্জ আর আর মারটিন এর এ সং অব আইস এন্ড ফায়ার সিরিজকে কেন্দ্র করে সেখানে ৫টা বই বের হয়েছে সিরিজের আরো দুটা বই বের হবে ।সিরিজের চরিত্র গুলো খুব সুন্দর ভাবে প্রতিটা এপিসোডে ফুটিয়ে তোলা হয়েছে, এর ক্রেডিট টা যায় উপন্যাসটির লেখক জর্জ আর আর মারটিন এর কাছে। উনি নিজেই সিরিজের চিত্রনাট্র লেখায় পুরো সিরিজেই এর পারফেকশন অটুট ছিল। পুরো সিরিজের কাহিনীই লেখকের মাথার ভেতরে, উনি ঠিক সযত্নে প্রতিটা চরিত্রকে ফুটিয়ে তুলেছেন দর্শকদের সামনে, এখানে হঠাতই কোন চরিত্র গুরুত্বপূর্ণ হয়ে উঠেছে আবার সে গুরুত্বপূর্ণ হওয়া কোন চরিত্রই অত্যন্ত নির্মমভাবে শেষ হতে দেখা গেছে চোখের পলকে। যদি সর্বকালের সেরা দশটি সিরিজের লিস্ট করা হয় তাহলে এটা নিঃসন্দেহে সেরা দশে থাকবে শুধুমাত্র লেখকদের দক্ষতার জন্য।
কাহিনীসক্ষেপঃ এক কাল্পনিক দেশের সিংহাসন দখল নিয়ে কয়েকটি পরিবার, ধনী, যোদ্ধা ও প্রভাবশালী পরিবার এক গভীর ষড়যন্ত্রে মেতে উঠে। এই অবস্থায় ক্ষমতাসীন রাজা তার উত্তরের পুরোনো বন্ধু স্ট্রাকের কাছে সাহায্যের জন্য যান। এই দুজন মিলেই ড্রাগন রাজাকে উচ্ছেদ করিছল, যে পাগল রাজা হিসেবে পরিচিত ছিল। উচ্ছেদের পর তার দুই ছেলে মেয়েকে বিদেশি রাজ্যে নির্বাসনে পাঠানো হয়েছিল। উত্তরের লর্ড স্ট্রাক তার পরিবারের দুই মেয়েকে রাজধানীতে আশ্রয় নেয়ার পরপরই খেলা জমে উঠে। এর পরই শুরু হয় সমাজের সব পঙ্কিল রুপ, পাপ, যুদ্ধ, বিশ্বাসঘাতকতা, হত্যা সহ সব ধরনের খেলা দেখানোর পালা।

thrones

সিংহাসন দখলের জন্য মানুষ যে কত ধরনের ষড়যন্ত্রে মেতে উঠতে পারে তা শুধু হত্যা নয় স্নায়ুযুদ্ধের মাধ্যমে অসধারন ভাবে ফুটিয়ে তুলা হয়েছে এই সিরিজে। এর গ্রাফিকের কাজগুলো এত সুন্দর ভাবে দেখানো হয়েছে যে দেখতে বসে বার বার মনে হয়েছে যে কোন টিভি সিরিজনা যেন কোন মুভি দেখতে বসেছি। সেক্সকে অনেক সস্তাভাবে দেখানো হয়েছ, ইনসেস্ট , চিটিং , প্রেতচর্চা, রোমান্টিক প্রেম সব ধরনের সম্পকই অনেক খোলামেলা ভাবে দেখানো হয়েছে, লেখক চাইলে কিছুটা এড়িয়ে যেতে পারত। তারপর আমি বলব দেখার সময় একা দেখাই উচিত। আর যারা শুরু করছেন তারা তো জানেনই এর মহত্ত কিন্তু যারা এখনো শুরু করেননি বা শুরু করতে চান তারা শুরু করার আগে একটি বার ভাববেন, কারন একবার শুরু করলে কমপক্ষে ৩ টি সিজন শুরু করার আগে উঠতে পারবেন না। টরেন্ট লিঙ্ক যোগ করে দেয়া হল যাদের কালেকশনে নেই তারা কালেকশন করে নিতে পারেন।

Game of Thrones (2011–)
Game of Thrones poster Rating: 9.5/10 (722,319 votes)
Director: N/A
Writer: David Benioff, D.B. Weiss
Stars: Peter Dinklage, Lena Headey, Emilia Clarke, Maisie Williams
Runtime: 55 min
Rated: TV-MA
Genre: Adventure, Drama, Fantasy
Released: 17 Apr 2011
Plot: Several noble families fight for control of the mythical land of Westeros.

এই পোস্টটিতে ১৮ টি মন্তব্য করা হয়েছে

    • শুভ্র বালক শুভ্র বালক says:

      জি ভাই খুবই কষ্টকর। বিশেষকরে সিজন ৩ এর ৯নং এপিসোডের কথা আমার সারাজীবন মনে থাকবে। এত কষ্ট আমি আর কোন মুভি বা অন্য কিছু দেখে পাই নাই যতটানা এই এপিসোডের শেষে পাইছি।

  1. পেঙ্গুইন পেঙ্গুইন says:

    একদিন কোন এক গ্রুপে এই সিরিজের উল্লেখ দেখেছিলাম। তার কয়েকদিন পরে নামায়ে ফেলেও রাখছিলাম অনেকদিন। নামানোর প্রায় মাস ছয়েক পরে এক রাতে দেখতে বসছিলাম যাস্ট আর কিছু ছিলোনা বলে। টানা দশ এপিসোড দেখে উঠে নিজেকে খানিকখন আচ্ছামত গালাগালি করেছিলাম এইটা এতোদিন ফেলে রাখার জন্য।

    • শুভ্র বালক শুভ্র বালক says:

      আমি নিশ্চিতযে এই দশ এপিসডই শুধু আপনার ক্ষুদা মিটাতে পারেনি। বাকি গুলোর জন্য অনুরোধ থাকলো।

  2. সিরিজ কমিউনিটি বাংলাদেশ > টিভি সিরিজ™

  3. Jis Ahmed says:

    The most paglami serial in the world where u have to wait to finish th new pain

  4. its true.. Ami 3 din ektana boshe boshe 5 season eker por ek dekhe then uthechi. season 6 er opekkhay achi. Kobe j ashbe 🙁

  5. Series ta asolei sundor but kharap dik holo somokami r nudities beparta ekhane na rakhleo cholto…….

    • শুভ্র বালক শুভ্র বালক says:

      এটা আসলে খারাপ দিক না লেখক উনার চরিত্রের বাস্তবতা ফুটিয়ে তোলার জন্য এগুলা বেশী দেখিয়েছে। তবে ইচ্ছা করলে কিছুটা সংযমী হতে পারত।

  6. Er 5 ta seasons er sob episode ami minimum 5 ber kore dekhsi. Jotoi dekhi purano hoi na kokhono.

    • শুভ্র বালক শুভ্র বালক says:

      এটা এই সিরিজের একটা বড় দিক যে আপনি কখোনই বিরক্ত হবেন না। বরং আরো বেশী মজা পাবেন।

মন্তব্য করুনঃ

You must be Logged in to post comment.

ফেসবুকের মাধ্যমে মন্তব্য করুন