পারিবারিক বন্ধন নিয়ে মুভি: The family stone

The Family Stone (2005)

IMDB: 6.2

Rotten Tomatoes: 5.9

হুমায়ুন আহমেদের প্রথম দিকের ফ্যামিলি মুভিগুলার কথা মনে আছে? একটা আদুরে পরিবার, রাগী আবার মায়াময়ী মা! একটা পুরাই বখে যাওয়া পাকনা ছোট্ট ভাই/বোন, একজন খুবই সিরিয়াস আরেকজন বেশ রোমান্টিক আধা পাগলা কিসিমের। ভাইয়ের বউদের একজন থাকবে একটু আঁধা কুটনা কিন্তু মন ভালো? বেশ অনেক দিন পরে কেন জানি একটা মুভি দেখে ওরকম মনে হলো। সাধারণত আমেরিকান মুভিগুলা আমেরিকান ধাঁচে বানানো হয় কিন্তু এই মুভিটা দেখে কেন জানি দেশের মায়াটা আসলো। পারিবারিক টানটা। বেশীর ভাগ ক্রিসমাস মুভিগুলাই এখানে একটু বেশি ড্রামাটিক করে ফেলে। কিন্তু এইটা অন্যরকম। নোটবুক দেখেও রাচেলের এতো প্রেমে পড়ি নাই, যতোটা এটা দেখে পড়ছি।


কখনো কি এমন মনে হইছে, যে একজন মানুষকে অনেক পছন্দ করেন আপনি, খুব করে চান ভালো একটা সম্পর্ক করতে কিন্তু প্রতিবারই এমন কিছু না কিছু ঘটে যার কারণে সে আপনাকে আরো বেশী করে অপছন্দ করে?
ঠিক তেমনটাই ঘটে এই মুভিতে। একটা সুখী পরিবার। বাবা মা তিন ছেলে দুই মেয়ে। বড় ছেলে Everett এর গার্লফ্রেন্ড মেরেডিথ। কর্পোরেট কিসিমের মহিলা। এবারের ক্রিসমাসে বয়ফ্রেন্ডের পরিবারের সাথে সময় কাটাবে। সে তার জবে যতোটাই ভালো, পারিবারিক সম্পর্কের ব্যপার স্যাপারে ততোটাই খারাপ। মেজ ছেলে বেন, আকাইম্মা ঘাস খাওয়া কিছুটা রোমান্টিক কিসিমের ছেলে। ছোট ছেলে Thad কানে শোনে না ফলে পরিবারের সবাই সাইন ল্যাঙ্গুয়েজে কথা বলে তার সাথে আর তার বয়ফ্রেন্ড প্যাট্রিকও পরিবারের আরেক ছেলের মতোই। আর মেয়েদের মধ্যে বড়জন সুজানাহ আর দশটা সাধারণ মানুষের মতো নিজের মেয়ে নিয়ে বাবা-মার সাথে ক্রিসমাসের সময় কাটাতে আসছে। সে প্র্যগনেন্ট আর তার স্বামী ক্রিসমাস ইভে এসে পৌছবে। ছোট মেয়ে রাচেল পুরাই পরিবারের ছোট কত্রী,এবং বখে যাওয়া বলতে যা বুঝায়।
যাই হোক। মেরেডিথ তার বয় ফ্রেন্ড এভরিটের সাথে এসে পৌছয় সবার সাথে ক্রিসমাস কাটাতে। কিন্তু নিজেকে কিছুতেই মানিয়ে নিতে পারে না সে। কারণে অকারণে ভুল বুঝাবুঝি ছোটখাটো ঘটনা ঘটে যায় সবার ছোট রাচেল তো পুরাই দেখতে পারেনা তাকে। ফ্রাস্ট্রেটেড মেরেডিথ আমণ্ত্রণ জানায় তার বোন জুলিকে এসে একসাথে ক্রিসমাস কাটাতে। পরিবারের সবাই জুলিকে বেশ পছন্দ করে। ওদিকে ঘটতে থাকে আরো নানান সব ঘটনা। মেরেডিথের দিন যেনো আরো বাজে কাটতে থাকে। পরিবারের ট্রাডিশন বিয়ের আংটি নিয়েও ঘটতে থাকে নানা টানাপোড়ন। সবচেয়ে ভালো লাগে, যে কাউকেই মনে হয়না তেমন কম করে বোঝানো হয়েছে। ভালো লাগার মতো একটা মুভি। আশা করি সবার ভালো লাগবে! 🙂

টরেন্ট ডাউনলোড =>
https://thepiratebay.se/torrent/4320474

(Visited 52 time, 1 visit today)

মন্তব্য করুনঃ

You must be Logged in to post comment.

ফেসবুকের মাধ্যমে মন্তব্য করুন