দূর্বল চিত্রনাট্যের বলি Iradha (2017)

Iradha ২০১৭ সালে মুক্তিপ্রাপ্ত বলিউড থ্রিলার মুভি। সিনেমাটিতে অভিনয় করেছেন Naseeruddin Shah, Arshad Warsi, Divya Dutta, Sharad Kelkar, Sagarika Ghatge প্রমুখ।

মুভিটি নিয়ে অল্প করে একটু আলোচনা করা যাক। মুভির কাহিনী অনেকটা এমন অবসরপ্রাপ্ত আর্মি অফিসারের মেয়ে হুট করে ক্যান্সারে আক্রান্ত হয়ে মারা যান। বাবার অনেক ইচ্ছা ছিল মেয়েও তার মত ডিফেন্সে যোগদান করবে কিন্তু বারবার রিফিউজড হত মেয়েটি আর শারীরিক দূর্বলতার দরুন। কিন্তু ক্যান্সারে আক্রান্ত হয়ে অবশেষে তার সব স্বপ্ন নষ্ট হয়ে যায়। ১২ মাস পড়ে দেখা যায় মেয়েটির বাবা একটি বই রিলিজ করে এবং বই রিলিজের দিন হুট করে একটা ক্যামিক্যাল কোম্পানীতে বোম্ব ব্ল্যাস্ট হয়। শুরু হয় তদন্ত………

মুভির এ পর্যায়ে মুভিটির কিছু দিক নিয়ে আলোচনা করব, যারা মুভিটি দেখেন নি তাদের বলব স্পয়লার থাকতে পারে, নিজ দায়িত্বে পড়বেন।

18121592_10207183244217747_6322761300279746116_o

মুভির প্লট যেভাবে শুরু করেছিল, বেশ দারুন কিছু হতে পারত কিন্তু হুট করেই কেন যেন খেই হারিয়ে ফেলে। অনেক বেশি প্রেডিক্টেড হয়ে গিয়েছিল কাহিনী। মেয়েটি যে খালে সাতার কাটত সেই খালের পানিতে প্রচুর পরিমান ইউরেনিয়াম ছিল এজন্য ক্যান্সার হয়েছে তার এ খবর তার বাবা কি করে জানল ঠিক বুঝতে পারি নি। আবার এতো ইজিলি কি করে সে সব খবর বের করল সেটাও বোধগম্য না। সিনেমার প্লট এবং ন্যারেশনের সব থেকে বড় ঝামেলা ছিল। এজন্য সিনেমাটিকে বেশ স্লো বলে মনে হয়েছে। মনে হয়ে সিনেমাটি বারবার ফল করছে।

সিনেমার স্ট্রং দিক ছিল Arshad Warsi এর অভিনয়। দূর্দান্ত অভিনয় করছেন তিনি, কুল এন্ড কাম ইনভেস্টিগেশন অফিসারের ভূমিকায় দারুন করেছেন। জলি এলএলবি তে এই লোক যা দেখিয়েছেন তারপর উনাকে এই রোলে জোশ লেগেছে। নাসিরুদ্দীন শাহ উনি তার নিজস্ব স্বকীয়তা বজায় রেখেছেন। তবে Divya Dutta কে পুরো বিরক্তিকর লেগেছে।

ওভার অল চলে টাইপ সিনেমা। যা আশা নিয়ে বসেছিলাম দেখতে সে আশা পূর্ণ হয়নি বলা যায়। রেটিংঃ ৬/১০

(Visited 464 time, 1 visit today)

এই পোস্টটিতে ১টি মন্তব্য করা হয়েছে

মন্তব্য করুনঃ

You must be Logged in to post comment.

ফেসবুকের মাধ্যমে মন্তব্য করুন