কাহিনীর বৈচিত্রের খোঁজে টালিগঞ্জের গ্যাংস্টার (২০১৬)
Share on Facebook0Share on Google+0Tweet about this on TwitterPin on Pinterest0

হঠাৎ করে একটি টিউন ভালো লেগে গেলো, গান তখনো শুরু হয়নি, শুরুর টিউন টা আসলেই এতো ভালো লাগলো একটু মনোযোগ দিয়ে কথা গুলো শোনার চেষ্টা করলাম। একটু দূর্বোধ্য হলেও অনেকটা বুঝলাম –
“চাইলে চলে যা আমায় চাইলে ভুলে যা,. চাইলে কথা দে ছেরে একলা যাবি না”

যাক গান ভাল লেগেছে, একটু ঘুরে আসি তার ব্যকগ্রাউন্ড থেকে। জানতে পারলাম এটি টালিগঞ্জের নতুন সিনেমা “গ্যাংস্টার” এর গান। বাহ দারুন তো, নায়ক দেখলাম নতুন। নাম তার যশ, ইংলিশে বলে ইয়াশ। ভাবলাম হয়তো রিমেক সিনেমা, ইমরান হাসমি বসের “গ্যাংস্টার” এর রিমেক। তারপর ও গুগোল মামুকে সন্ধানের জন্য ডাক দিলাম। গুগোল মামা আমাকে উইকিপিডিয়ার লিংক ধরিয়ে দিয়ে দিলো। গেলাম সেখানে সেখানে গিয়ে তো আমি অবাক এই সিনেমা বলে রিমেক না। আহা থ্রিলার সিনেমা তাও এতো সুন্দর গান সাথে টার্কিতে চিত্রায়িত। দেখা উচিত, হু হু হু করতে করতে নামিয়ে ফেললাম সিনেমাটি।

1280x720-D_f

 

এবার স্টার্ট করলাম। হুম চিরাচরিত গ্যাংস্টার টাইপের সিনেমা, নায়ক দূর্ধষ গ্যাংস্টার, ঠাই ঠাই, ইয়া শু শু টিউ টুই টুই করে গুলি করে সব শেষ করে দিচ্ছে। নায়কের নাম হয় গুরু। প্রেমে পড়ে সব ছেড়ে দিয়ে ভালো মানুষ হতে চায়, নিজের নাম কবীরে ফিরতে চায়, কিন্তু পাপ যেমন বাপকেও ছাড়ে না ঠিক সেভাবে গুরু নাম তাকে ছাড়ে না। মেরে ফেলার চেষ্টা করে তাকে, গুলি করে কোমায় পাঠিয়ে দেওয়া হয়। তারপর তারপর তারপর কি? কি কি কি? হু হু হু কোলকাতার মৌলিক থ্রিলার, দেখে আসুন 😉

এবার বলি অন্য কথা, সিনেমার কাহিনী খারাপ না। বেশ ভালো টুইস্ট আছে বলা যায় কিন্তু সিনেমার ন্যারেশন খুব ভালো বলে মনে হয়নি। অত্যাধিক স্লো বলে মনে হয়ছে কিছু স্থানে। নায়ক নতুন বাট অভিনয় জানে বলে মনে হয় না। আর মিমি চক্রবর্তীকে আমার কেন জানি কমার্শিয়াল নায়িকা হিসাবে মনে হয় না, যদিও তিনি ভালো অভিনয় করেন। এখানেও দারুন অভিনয় করেছেন। সিনেমার বলার মত যদি কিছু থাকে তা হল মিউজিক। সিনেমার সবগুলো গান আসলেই দূর্দান্ত। অরিন্দমের মিউজকের অন্যতম সেরা কাজ বলা যায়। গান আর লোকেশনে এই সিনেমা কোলকাতার বর্তমানের অন্য কমার্শিয়াল সিনেমা থেকে বেশ এগিয়ে আমি বলব।

ওভার অল চলে টাইপে সিনেমা, বাট কাহিনী আসলেই মৌলিক কিনা জানা নেই। হয়তো দেখা যাবে কোন ফ্রেঞ্চ বা স্প্যানিশ সিনেমার নকল করে বসে আছে। বাট টাইপ পাস করার জন্য মোটামুটি মানের সিনেমা।

রেটিংঃ ৫/১০

DL link:click here

মন্তব্য করুনঃ

You must be Logged in to post comment.

ফেসবুকের মাধ্যমে মন্তব্য করুন