প্রতিশোধের নানা রূপের এক নাম The Invisible Guest – Contratiempo (২০১৬)
Share on Facebook0Share on Google+0Tweet about this on TwitterPin on Pinterest0

মাঝে মাঝে মনে হয় “থ্রিলার কি? থ্রিলার মানে কি শুধু টান টান উত্তেজনা, নাকি কথার মারপ্যাঁচ, নাকি মৃত্যু থেকে নিজেকে বাচিয়ে নিয়ে আসা, নাকি রহস্যের উন্মোচন করা?”

থ্রিলারের আসলে নির্দিষ্ট কোন সংজ্ঞা নেই, যা আপনাকে সিনেমার মধ্যে বেধে রাখে একটা চাপা উত্তেচনার মধ্য দিয়ে, যার উত্তর আপনি না পাওয়া পর্যন্ত এক ধরনের চাপা অশান্তি অনুভব করবেন সিনেমা দেখার সময় মূলত তাকের থ্রিলার সিনেমা বলে। থ্রিলারের এমন সংজ্ঞা প্রদানের উদ্দেশ্য হল The Invisible Guest – Contratiempo (২০১৬) সিনেমাটি কে থ্রিলারের কোন ভাগে ফেলবেন তা বোঝানোর জন্য। আসলে আমার মত The Invisible Guest – Contratiempo সিনেমাটি ন্যারেটিভ থ্রিলার অনেকাংশে। কিভাবে ন্যারেটিভ থ্রিলার? চলুন সিনেমার কাহিনীর কিছু অংশ জেনে আসি…

ভালোবাসার মানুষ হত্যার দায়ে অভিযুক্ত এক তরুণ ব্যবসায়ী ও তার আইনজীবীর মধ্যে কথোকোপথন দিয়ে সিনেমার শুরু। তিনি বলছেন সে ও তার ভালোবাসার মানুষ শহর থেকে ৩০০ কিঃমিঃ দূরে একটি হোটেলে গিয়েছিল নিজেদের মধ্যে বোঝাপড়া করার জন্য, কারন তাদের ভালোবাসা ছিল নিষিদ্ধ। কিন্তু কোনভাবে সেটা অন্যকেউ জেনে যায়, তাদের ব্ল্যাকমেইল করে সেখানে নিয়ে আসা হয়। সেটা বুঝতে পেরে পালিয়ে যাবার সময় হঠাৎ করে পিছন থেকে কেউ তাকে আঘাত করে তার ভালোবাসার মানুষকে হত্যা করে। যদিও পুলিশ আসার পর দরজা ভিতর থেকে বন্ধ পাওয়া যায় এবং ঘরে কোনভাবে অন্যকেউ জোরপূর্বক ঢুকেও নি। তাহলে কে হত্যা করল? আইনজীবী তার কথায় পুরো সন্তুষ্ট না হওয়ায় সে বলল তিনি যেন তার পূর্বের সব কথা তাকে খুলে বলে, যা এই কেসের সাথে সংগতিপূর্ণ। শুরু হয় পূর্বের কথা……Contratiempo-2017

সিনেমার আগে কেন বলেছিলাম এটি ন্যারেটিভ থ্রিলার, হয়তো এখন বুঝতে পারছেন। দুজন ব্যক্তির কথোপকথন দিয়েই বের হয়ে আসবে পুরো বিষয়টি। খুব সুন্দর করে সিনেমার প্রতিটি অংশ বর্ননা করা হয়েছে। খুব বড়সড় টুইস্ট হয়তো আপনি পাবেন না, কিন্তু আপনাকে কাহিনীর একের পর এক বর্ননা সিনেমার সাথে বেধে রাখবে। যারা ফরেন সিনেমা নিয়মিত দেখে থাকেন তারা হয়তো দ্য বডি, লফট, দ্য সিক্রেট ইন দেয়ার আইস দেখে থাকবেন। এই সিনেমাটিও আপনাকে ঠিক সেই ধরনের তৃপ্তি প্রদান করবে।

সিনেমাটিতে আদ্রিয়ান চরিত্রে অভিনয় করেছেন Mario Casas. শান্ত এ চরিত্রটি একই সাথে এতোগুলো বৈচিত্রের বিন্যাস তিনি এতো সুন্দর করে ফুটিয়ে তুলেছেন, ভাবলেই অবাক লেগেছে। পুরো সিনেমাটিতে দর্শককে তার উপর ফোকাস নিতে তিনি বাধ্য করেছেন। Ana Wagener এর কথা না বললেই হয়, তাকে দেখে মনে হবে এতো নিখুঁত অভিনয় হয়তো তার চরিত্রে আর কেউ করতে পারবে না। তার চরিত্রের জন্য তিনি ১০ এর ১২ পাবার যোগ্য।

সর্বোপরি El Cuerpo বা দ্য বডি যারা দেখেছেন তারা Oriol Paulo নামের সঙ্গে পরিচিত থাকার কথা। Contratiempo তার পরিচালিত ২য় সিনেমা। তিনি নিজের নামের সদ্বব্যহবার ভালোভাবেই করেছেন এ সিনেমাতে। এ মাস্ট ওয়াচ ফিল্ম। সিনেমা দেখে আপনি হতাশ হবেন না এটি নিশ্চায়তা সহকারে বলা যায়।

রেটিংঃ ৮/১০
ডাউনলোড লিংকঃ click here (eng sub)

Error:

এই পোস্টটিতে ২ টি মন্তব্য করা হয়েছে

  1. amk ei pager admin ki ektu help korben???amar desha movier link ta needed 🙁

মন্তব্য করুনঃ

You must be Logged in to post comment.

ফেসবুকের মাধ্যমে মন্তব্য করুন