Dhuruvangal Pathinaaru (2016) – মার্ডার মিস্ট্রির মায়াজাল
Share on Facebook0Share on Google+0Tweet about this on TwitterPin on Pinterest0
মার্ডার মিস্ট্রি !!!
 
ক্রাইম থ্রিলার জনরার এক অনন্য উপাদান। মার্ডার মিস্ট্রির কমন কিছু প্রশ্ন আছে। প্রশ্ন গুলোর উত্তর পাওয়া গেলেই খুব সহজে মিলে যায় সামধান। প্রশ্ন গুলো হলঃ কখন, কিভাবে, কে এবং কেন? প্রথম দুটি প্রশ্নের উত্তর ঘটনা ঘটার পরপর ই পাওয়া যায় কিন্তু কে এবং কেন অর্থাৎ খুনের মোটিভ ও খুনী সম্পর্কে ধরণা পাওয়া খুব সহজ হয় না। বারবার পরতে হয় এক লুপ থেকে অন্য লুপে, লুপের মায়াজালে আবদ্ধ হয়ে অনবরত ঘুরতে থাকতে হয় এক প্রান্ত থেকে অন্য প্রান্তে। উদ্দেশ্যে একটাই কে এবং কেন, এই দুইটি প্রশ্নের উত্তর খুজে বের করা।
qm2mFWfhfeagi
মার্ডার মিস্ট্রি নিয়ে আমার মনে হয় সব থেকে বেশি কাজ করেছেন আগাথা ক্রিস্টি দাদী। আমাদের উপমহাদেশে ব্যোমকেশ, ফেলুদা কিংবা শবর দাশগুপ্ত ও কম কাজ করেন নি। বলা যায় উপমহাদেশ অথা সমগ্র বিশ্বে মার্ডার মিস্ট্রি খুবই জনপ্রিয় গল্প এবং সিনেমার প্লট হিসাবে। তবে কাগজে কলমে সাহিত্যজগতে এসব গোয়েন্দা বা গল্পকার খুব ভালো হলেও তামিল পরিচালক Karthick Naren এর Dhuruvangal Pathinaaru (English: 16 Extremes) সিনেমাটি তাদের থেকে কোন অংশে কম ছিল না। সিনেমার স্টোরি লিখেছিলেন স্বয়ং পরিচালক Karthick Naren।
 
৫ বছর আগে ঘটে যাওয়া একটি কেস আবার সামনে চলে আসে পুলিশ অফিসার দীপকের কাছে। সদ্য পুলিশে নিয়োগপ্রাপ্ত অফিসার তার থেকে জানতে চায় কি হয়েছিল সেই রাস্তায় পড়ে থাকে লাশের ব্যক্তির সাথে। শুরু হয় টানটান উত্তেজনাকার ফ্ল্যাশব্যাক।
 
দীপকের কাছে কি আছে কে এবং কেন এর উত্তর?
 
সিনেমার শুরু থেকে শেষ পর্যন্ত প্রতিটি দৃশ্য আপনাকে উত্তেজনার মধ্যে রাখবে। সিনেমাটোগ্রাফী, স্ক্রিনপ্লে কিংবা লোকেশন সবকিছু ছিল আপ টু দ্য মার্ক। দীপকের ভূমিকায় অভিনয় করা Rahman এক কথায় ছিল অসাধারণ।
 
সামান্য একটি রোড এক্সিডেন্ট থেকে ঘটনা কোথায় যায় সেটা জানার জন্য আপনাকে বসে থাকতে হবে ১ ঘন্টা ৪২ মিনিট পুরো পর্দার সামনে। ২০১৭ সালের সেরা থ্রিলারের তালিকায় Dhuruvangal Pathinaaru যে প্রথম দিকে থাকবে তা হলফ করে বলা যায়। দেরী না করে দেখে ফেলুন এই অসাধারণ থ্রিলার মুভিটি।
 
রেটিংঃ ৮.৫/১০
 
ডাউনলোড লিঙ্কঃ click

এই পোস্টটিতে ১টি মন্তব্য করা হয়েছে

  1. আসছে সোনালী, লিখছে INSTANT,
    শব্দবুলির ভাণ্ডারে স্বাগত VISITANT… 🙂

    Like, Share, Spread SHABDOBULI: https://www.facebook.com/shabdobuli/

    শব্দবুলির ভাণ্ডার, কথা হোক স্পষ্ট এবার।।

মন্তব্য করুনঃ

You must be Logged in to post comment.

ফেসবুকের মাধ্যমে মন্তব্য করুন