‘A Prophet (2009)’ – সেরা ফ্রেঞ্চ গ্যাংস্টার মুভি

অ্যাকশন !! টুইস্ট !! গ্যাংস্টার !! করুণ কাহিনী !!!

আর কি চান? আর কি হলে আপনার মনে হবে না এই মুভিটি একটি মাস্টারপিস। সব আছে একটি মুভির মাঝে, পুরো চোখ আটকে রাখবে আপনার। আপনি বাধ্য হবেন মুভির শেষ দেখে মনিটরের সামনে থেকে উঠতে। বলছিলাম ‘A Prophet’ মুভির কথা। ২০০৯ সালে মুক্তি প্রাপ্ত এই মুভির অরিজিনাল টাইটেল “Un prophète”.

জেলে থাকা অবস্থায় এক মুসলিম কি করে গডফাদার হয়ে ওঠে, কি করে বছরে একদিন প্যারোলে বের হয়ে নিজের অবস্থান প্রতিষ্ঠিত করে তা দেখানো হয়েছে এই মুভিতে।file_541378_aprophetreview

এক পুলিশ অফিসারকে আক্রমণ করার জন্য ৬ বছরের সাজা হয়ে যায় এক ১৯ বছর বয়সী বালকের। জেলে গিয়ে দেখতে পায় জেল দু ভাগে বিভক্ত , মুসলিম ও কার্সিয়ান। মুসলিম হবার জন্য সে চলে যায় মুসলিমের কাতারে কিন্তু মনে তো তার ইচ্ছা বড় গডফাদার হবে। জেলে বসেই শুরু করে দেয় তার ইচ্ছা পূরণের কাজ। কিন্তু সে জানে না কি করে লিখতে হয়, সে জানে মাত্র দুটি ভাষা ফ্রেঞ্চ আর আরবী। কিন্তু গ্যাংস্টার হতে হলে তাকে জানতে হবে কার্সিয়ান। শুরু করে কার্সিয়ান মাফিয়াদের সাথে চলাফেরা। শিখে ফেলে কার্সিয়ান। এরপর হঠাৎ করে ঘটে এক ঘটনা, জেল থেকে কিডন্যাপ হয়ে যায় তার এক ফ্রেন্ড , শুরু করে তাকে খোঁজা এরপর………aprophetbdcap2_original

বাকিটা দেখে ফেলুন মুভিতে। আপনি জানতে পারবেন কি করে জেলে থেকে বড় বড় গ্যাংস্টারের নজর কাড়তে হয়, কি করে জেলে থেকেও জেলের বাইরে নিজের সম্রাজ্য বিস্তার করতে হয়,। জেলে থেকেও কি করে কিডন্যাপিং , ড্রাগ ডিলিং করতে হয়। এক অসধারণ গ্যাংস্টার মুভির নাম “উন প্রোফেট”।

মুভির শেষ দৃশ্য খুবই টাচি, আপনার অনেকদিন মনে রাখাবে আপনাকে। এই মুভির অভিনেতা তাহির রাহিমির অভিনয় আপনার মন কাড়বেই, তার থেকে এই চরিত্র ভালো অভিনয় মনে হয় না আর কেউ করতে পারতো। আর এক মূহুর্ত দেরী না করে দেখে ফেলুন ৮২ তম অস্কারে বেস্ট ফরেন ক্যাটেগরিরতে মনোনীত মুভি “A Prophet” .

Online Watch With Sub:

(Visited 181 time, 1 visit today)

এই পোস্টটিতে ১টি মন্তব্য করা হয়েছে

মন্তব্য করুনঃ

You must be Logged in to post comment.

ফেসবুকের মাধ্যমে মন্তব্য করুন