রিভিউঃ The King of Comedy (1983)

Title: The King of Comedy (1983)

Director: Martin Scorsese

Cast: Robert De Niro, Jerry Lewis, Sandra Barnhard

Genre: Comedy | Drama

RottenTomatoes: 93%, 8.3/10 (Critics), 85%, 3.8/5 (Audience)

IMDB Rating: 7.7/10

My Rating: 9.5/10

—————————-

অনেক STRUGGLE করে শুরু করতে হচ্ছে এই রিভিউটা। কয়েকদিন attempt নেয়ার পর আজকে বসলাম। কিন্তু, কি বলে শুরু করবো ঠিক করতে করতে দেখি আরও আধা ঘন্টা নাই!!! আসল ব্যাপারটা হল, “The King of Comedy” – মুভিটা কি বলে ডেস্ক্রাইব করবো সেটাই কুল করা যাচ্ছিল না আমার পক্ষে। তবে হ্যাঁ… মুভিটা STRUGGLE based.

“The King of Comedy” – নামটা শুনে মনে করবেন না হাসতে হাসতে পেটে খিল ধরে যাওয়া টাইপ কিছু হবে। নাহ্‌… তবে হ্যাঁ, অবশ্যই হাসির যথেষ্ট বিষয় আছে, সেগুলো situational। এই মুভিটা Black Comedy Genre –র। বেশ মজার একটা মুভি। Martin Scorsese – এই নামটা নিয়ে বলার কিছু নাই, উনার মুভি নিয়ে তো না-ই। তবুও না বললেই না, এই মুভির making অন্যান্য Scorsese মুভি থেকে ভিন্ন মনে হয়েছে, in fact, সুপার ডুপার!!!

মুভিটার সবচাইতে ভাল দিকটা হল Robert De Niro –র অদ্ভুত, অসাধারন অভিনয়। I salute him for his acting in this movie. আরও দারুন বিষয় হল মুভির ending. Unexpected ending যাকে বলে। মুভিতে ক্যারেক্টার কম। বলা যায়, শুরু থেকে শেষ পর্যন্ত Niro আর Niro। এতটুকুও bore হবেন বলে মনে হয় না আমার। আমার তো দুরন্ত লেগেছে এই মুভি। সবচাইতে মজার ক্যারেক্টার Rupert Pupkin (Robert De Niro) –এর unseen মা!!! মুভির ওই সিকুয়েন্সগুলাতে নিরোর অভিনয় দেখে আমি অবাক হয়েছি। তুখোর অভিনয়!!! সারাক্ষন হাসিমুখে De Niro, অমায়িক ভদ্রতা, কিন্তু শেষ দিকে এসে কি যে করে, আমি টাশকি খাইছিলাম!!!

এত কথা বললাম, কিন্তু মুভির প্লট তো বললাম না!! যাই হোক, Rupert Pupkin (De Niro) একজন “wanna be” stand-up comedian. Jerry Langford, একজন successful stand-up comedian. Rupert Pumpkin, I mean Pupkin… Jerry Langford এর চরম ভক্ত। Rupert –এর স্বপ্ন সে Jerry Langford –এর মত, নাহ্‌… সে তাঁর চেয়েও বড় কমেডিয়ান হবে, এবং Rupert জানে যে সে capable।

এর চাইতে বেশী কিছু না বলি। মুভিটা দেখুন। মুভিটা ওই আমলে বক্স-অফিস ফ্লপ হলেও এটা আমার মতে একটা all time best movie. দেখুন, ভাল লাগবে মুভিটা, ঘুরান্তি (guarantee) দিলাম।

Torrent: http://thepiratebay.se/torrent/6174838/ (402.24 MB)

(Visited 33 time, 1 visit today)

মন্তব্য করুনঃ

You must be Logged in to post comment.

ফেসবুকের মাধ্যমে মন্তব্য করুন