Game Of thrones এর পর SYFY তে আসছে George R R Martin এর নতুন টিভি সিরিজ
Share on Facebook0Share on Google+0Tweet about this on TwitterPin on Pinterest0

সাইফাই চ্যানেল(SYFY) এবার George R R Martin এর উপন্যাস NIGHTFLYERS এর উপর ভিত্তি করে টিভি সিরিজ অর্ডার করেছে ।

Nightflyers মূলত সাইন্সফিকশন উপন্যাস যেটার উপর ভিত্তি করে এবার সাইফাই চ্যানেল টিভি সিরিজ নির্মাণ করবে । এমনকি জুন মাসেই এই সিরিজের পাইলট এপিসোডের কাজ শুরুও হয়ে গিয়েছে ।
বোঝাই যাচ্ছে মারটিনের GOT উপন্যাসের উপর নির্ভর করে HBO এর GOT সিরিজ হিট করায় মারটিন এখন টেলিভিশনের আইকন হয়ে গেছেন ।
১৯৮০ সালে প্রকাশিত হওয়া মারতটিনের এই সাইন্সফিকশন উপন্যাস এর সার সংক্ষেপ হল, ‘এক গ্রুপ বিজ্ঞানী যারা এক মিশনে নামে, যার উদ্দেশ্য হল লেজেণ্ডারি এলিয়েন জাতি ভলক্রাইন এর সাথে যোগাযোগ স্থাপন করার উদ্দেশে আমাদের সোলার সিস্টেমের বাইরে তিতুলার নামে এক নভোযান কে পাঠানো । মিশন শুরুর পর থেকেই তা খুব রহস্য জনক হতে শুরু করে, এক্ষেত্রে ধন্যবাদ দেয়া যেতেই পারে নভোযানের বিপদজনক ক্যাপ্টেন এবং এক প্রচণ্ড ক্ষমতাশালি আধ্যাত্মিক কে । কাহিনী জটিল থেকে জটিল হতে থাকে যখন আধ্যাত্মিক ব্যাক্তি প্রচণ্ড হতাশায় ভুগতে থাকেন এবং নভোযানের সব ক্রু (নাবিক/কর্মী) বিশ্বাস করতে শুরু করে একটি বিপদজনক এলিয়েনের উপস্থিতি আগে থেকেই নভোযানে আছে ।
মারটিন নিজে বইটিকে Haunted Starship story হিসেবে বর্ণনা করেছেন ।

বিভিন্ন খবর পাওয়া পর্যন্ত ধারনা করা হচ্ছে সাইফাই চ্যানেল Nightflyers কে GOT এর পর মারটিন এর পরবর্তী সাকসেসফুল বুক টু টিভি সিরিজ হবে বলে আশা করছে ।
এই সিরিজের পাইলট এপিসোড এর স্ক্রিপ্ট লিখেছেন জেফ বুহলার । ডগ লিমান কে প্রডিউসার হিসেবে নিয়োগ দেয়া হয়েছে । মারটিন অবশ্য এই সিরিজের সাথে থাকতে পারছেন না কারণ তিনি অত্যন্ত ব্যস্ত ব্যাপক অপেক্ষিত GOT উপন্যাস এর বাকি পার্ট The Winds Of Winter এর লেখা নিয়ে ।

Nightflyers এর মুভি রাইট মূলত অনেক আগেই প্রডিউসার রবার্ট জেফে কিনেছেন ।
GOT সম্ভবত পরবর্তী সিজন এর পরেই শেষ হয়ে যেতে পারে কিন্তু মারটিন কিন্তু টিভি তে তার বড় উপস্থিতি রেখেই যাচ্ছেন ।
আমরা যারা প্রচুর বই পড়ি তারা হয়ত ভালভাবেই জানি মারটিন ফিকশন এর আব্বা, চাচা, কাকু, মামা, দাদা । কিন্তু উনি সাইফাই তে কেমন করেন তা দেখা যাবে এবার । দেখা যাবে এবার ওনার সাইফাই সিরিজটা GOT এর মত সফল হয়, কিনা যদিও সফলতার অনেকটা সাইফাই চ্যানেল এর প্রডিউসার , ভাল স্ক্রিপ্ট এবং শক্তিশালী অভিনেতাদের উপর নির্ভর করবে ।

সাইফাই আরও নতুন শো হিসেবে নিয়ে আসছে সুপারম্যানের জন্মস্থান ক্রিপটন গ্রহের উপর নির্ভর করে বানানো টিভি শো । সাইফাই আবার অনেক শো বাতিল ও করেছে যেমনঃ DARK MATTER এবং BLOOD DRIVE

মন্তব্য করুনঃ

You must be Logged in to post comment.

ফেসবুকের মাধ্যমে মন্তব্য করুন