HBO তে আসছে Who Fears Death Series
Share on Facebook0Share on Google+0Tweet about this on TwitterPin on Pinterest0


এবার HBO তে আসছে Game Of Thrones উপন্যাস এর লেখক George R R Martin পরিচালিত Who Fears Death Series .

HBO এবার who fears death নামে নতুন টিভি ড্রামা সিরিজ আনতে যাচ্ছে যার শুটিং এখনও হচ্ছে । Game Of Thrones এর লেখক George R R Martin এবং প্রাক্তন HBO president মাইকেল লমবার্ড এই টিভি সিরিজের কার্যনির্বাহী পরিচালক হিসেবে কাজ করছেন । এই সিরিজের ঘোষণা বেশ কয়েক মাস আগেই দেয়া হয়েছে যে HBO এই সিরিজের গোঁড়ার দিকের কাজ শুরু করেছে । এখন মারটিনের পরিচালনায় পুরোপুরি ভাবে HBO এই সিরিজের প্রচার করবে বলে জানা গেছে ।

এই সিরিজটি মূলত লেখক ‘এননেদি ওকোরাফো’ এর সাইন্সফিকশন ফ্যান্টাসি উপন্যাস এর উপর ভিত্তি করে বানানো হয়েছে যেটি ২০১০ সালে ড প্রকাশনী থেকে পাবলিশ করা হয় ।

উপন্যাসটির কাহিনীর পটভূমি মূলত অনেকটা ম্যাড ম্যাক্স মুভির মত, তবে ঘটনাস্থল এবার আমেরিকা নয়, সুদানে । কাহিনীর সারসংক্ষেপ হল, ‘ভবিষ্যৎ ধ্বংসের মুখে পড়া পৃথিবীর নর্থ আফ্রিকার দেশ সুদানে, যেখানে সাদা চামড়ার নুরু গোত্র কালো চামড়ার ওকেকে সম্প্রদায়কে শাসন করে সমাজে সাদা কালোর ভেদাভেদ তৈরি করে সমাজ পরিচালনা করছে । কিন্তু নায়িকা, যার নাম ‘অনইয়েসঅনউ’ , যে কিনা নুরু সম্প্রদায়ের এক জাদুকর পুরুষ এর মাধ্যমে ধর্ষিত হওয়া এক নারীর সন্তান । তাঁকে অবশ্যই বড় হয়ে তার বাবার থেকে পাওয়া ম্যাজিক পাওয়ার যা তার বাবার কারনে তার মধ্যে আছে তা ভালভাবে আয়ত্ত করে তার জাদুকর বাবাকে পরাজিত করতে হবে ।

ডেডলাইন এর নতুন খবর অনুযায়ী এই প্রোজেক্ট এর ফলে লমবার্ড পুনরায় HBO এর সাথে এক হবেন, যিনি Game Of Thrones সংক্ষেপে (GOT) এর development এর সময় HBO এর তত্ত্বাবধানে ছিলেন । আর মারটিন এর কথা তো বলাই লাগে না, যিনি স্বয়ং GOT উপন্যাস এর লেখক যার উপর নির্ভর করে হিট সিরিজটি নির্মিত হয়েছে ।

বলা হচ্ছে ইতিহাসে সবচে আলোচিত এবং সবচে বেশি পাইরেটেড হওয়া টিভি সিরিজটির ফাইনাল ২০১৮/১৯ সালের মধ্যে শেষ হবে ।

HBO আসলে বেশ নাম কামাচ্ছে সাইন্স ফিকশন ফ্যান্টাসি জেনারের টিভি সিরিজ GOT, true blood, সম্প্রতি নতুন শো westworld দিয়ে । আর নতুন শো who fears death এর কাজ তো চলছেই । আরও নতুন কিছু drama জেনারের শো এর development এর কাজ চলছে, যেমনঃ Lovecraft country, watchmen এবং the new pope . বোঝাই যাচ্ছে HBO নেটওয়ার্ক আরও নতুন নতুন বিগ বাজেটের শো এনে মার্কেট বাজিমাত করতে যাচ্ছে । (NETFLIX এর জন্য খারাপ খবর, এমনিতেও ২০বিলিয়ন ডলারের দেনায় ডুবে আছে, তার উপর আবার HBO এর এই রকম বাজিমাত)
তাছাড়া Game Of Thrones তো শেষের দিকে । তাই GOT এর বিকল্প backup হিসেবে সম্ভবত who fears death কে দাড় করাবে HBO

The who fears death উপন্যাসটি ২০১১ সালে world fantasy novel এর বেস্ট নভেল হিসেবে পুরস্কার জিতেছে এবং ২০১০ সালে সেরা জাত এবং সম্প্রদায়ের এর উপর নির্ভর করে ফ্যান্টাসি উপন্যাস হিসেবে কার্ল ব্র্যান্ডন কাইন্ডরেড অ্যাওয়ার্ড জিতেছে ।

সম্প্রতি সাইফাই চ্যানেল মারটিনের ‘নাইটফ্লাইয়ারস’ উপন্যাসের উপর নির্ভর করে নতুন টিভি সিরিজ অর্ডার করেছে ।
এই বুইড়া তো দেখি বই বেঁচেই কোটিপতি হয়ে গেল ।

এই ব্যাপারেও বিস্তারিত আসছে । ততক্ষন বোম্বে চিপস চাবান আর কমেন্ট করে আপনার মতামত জানান

এই পোস্টটিতে ১১ টি মন্তব্য করা হয়েছে

  1. Jharna Baroi says:

    ভাবতেছিলাম GOT শেষ হইয়া গেলে কি করুম…

মন্তব্য করুনঃ

You must be Logged in to post comment.

ফেসবুকের মাধ্যমে মন্তব্য করুন