This is us(Good life, good friends every day): আমাদের জীবনের সুখের গল্প
Share on Facebook0Share on Google+0Tweet about this on TwitterPin on Pinterest0

আমাদের জীবন খুব ছোট । সর্বনিম্ন আয়ু জন্মের আগে মায়ের পেটের ভিতরেই, আর সর্বোচ্চ ১০০ বছর । কোন কোন ক্ষেত্রে ১৫০ বা ১৬০ বছর । এর বেশি কিন্তু কেউ বাচে না । কখনও ভেবে দেখেছেন যারা এত বেশি বছর বাঁচে তারা ভাগ্যবান নাকি যারা কম বছর বাঁচেন তারা ভাগ্যবান ? অনেক দেবদাস মার্কা ভাইরা বোনেরা বলবেন এই পৃথিবী শুধু কষ্টের । এখানে যত কম বাঁচা যায় ততই ভাল । আমি তাঁদের বলি মহাবোকা । কারণ তারা লাইফ/ জীবন এর আসল মানেই জানে না । খাবার যেমন লবণ ছাড়া ভাল লাগে না তেমনি সুখ ও কিন্তু কষ্ট ছাড়া ভাল লাগে না । প্রচণ্ড কষ্ট পাওয়ার পরই আপনি সুখের আসল সাধ বুঝবেন । এর আগে না । আমাদের ইসলাম ধর্মেই তো আছে যে বাবা আদম এবং হাওয়া সৃষ্টির পর থেকেই জান্নাতে থেকেছেন । ফলে তারা কষ্ট বা দুঃখ কি জিনিসটা বুঝতে পারেন নাই । যখন গন্ধম ফল খাওয়ার শাস্তি হিসেবে তাঁদের পৃথিবীতে পাঠানো হল তখন তারা বুঝলেন তারা কত সুখেই না ছিলেন ।
আমাদের জীবন ক্ষণস্থায়ী হলেও আমরা জীবনের প্রতি কোনায়ে কোনায়ে যত ঘটনার সম্মুখীন হই যত দুঃখ পাই সব কিছুই আমাদের জন্য । আমরা মানুষজাতটা আসলে খুব ভাগ্যবান । আমি মনে করি একজন বেশি বয়স্ক মানুষ সবচে ভাগ্যবান । কারণ সেই ব্যাক্তির জীবনটাই হয়ত রঙিন ছিল । কখনও কখনও সাদাকালো । নিজের মা বাবা কে মন খুলে মা বাবা বলে ডাকা । মায়ের সাথে বাবার সাথে গল্প করা । বন্ধুদের সাথে আড্ডাবাজি । খুব ভাল রেজাল্ট করা । প্রথম চাকরির বেতন পাওয়া । মা বাবার জন্য নিজের টাকা দিয়ে শপিং করা । প্রেম, বিয়ে, নিজের বাবা হওয়া, সন্তানের প্রথম ডাক । সন্তান বড় হওয়া, তাঁর জীবনের সফলতায় নিজের সন্তুষ্ট হওয়া । আহা কত সুখ ! কাজের কথায় আসি ।

জীবনের গল্প নিয়ে সাজানো এরকমই একটা টিভি সিরিজ This is us । গল্পটা ৩টা পরিবার কে নিয়ে । যেগুলো একে অপরের সাথে যুক্ত । এই টিভি সিরিজ দেখার আগে আমার সবচে পছন্দের টিভি সিরিজ ছিল big bang theory . এখনও আমার সবচে পছন্দের । তবে এটা big bang theory এর পাশে যুক্ত হল ।

গল্প ৩টার কনসেপ্ট দিলাম, জ্যাক এবং তাঁর বউ যেকিনা ৩ জমজ বাচ্চার প্রেগন্যান্ট/গর্ভবতী মা সম্প্রতি পিটসবার্গ এ তাঁদের নতুন বাড়িতে উঠেছে । সফল এবং হ্যান্ডসাম টিভি অভিনেতা কেভিন তাঁর ব্যাচেলর জীবন নিয়ে খুব বিরক্ত । রান্দল যাকে তাঁর বাবা শিশু অবস্থায় একটা ফায়ার স্টেশনে রেখে যায় যে এখন নিউ ইয়র্কের অন্যতম সফল ব্যাবসায়ী এবং ধনি ব্যাক্তি যেকিনা তাঁর নিজের দুই মেয়েকে নিয়ে তাঁর বউ বেথের সাথে সুন্দর জীবন কাটাচ্ছে । এই মানুষগুলোর জীবন একে অপরের সাথে জড়িত ।

অসাধারণ গল্পের ট্রিক আর ইমোশোন এর সিরিজ এটি , নেই কোন একশন নেই কোন হরর । জাস্ট হালকা কমেডি আর জীবনের সুন্দর দিক । মন খারাপ থাকলে দেখে ফেলুন নতুন এই সিরিজটি । আশা করি হতাশ করবে না । imdb আর পচা টমেটোর রেটিং অনেক ভাল । ১ সিজন শেষ হয়েছে । মোট ১৮টা এপিসোড । দ্বিতীয় সিজন সেদিন শুনলাম কনফার্ম করা হয়েছে । এদের ট্যাগ লাইন টা আমার খুব পছন্দ হয়েছে । This is real. This is love. This is life.
এই সিরিজটিরThis.Is.Us.S01E13.720p.HDTV.10bit.2CH.HEVC.x265-M3D মিউজিকটাও অসাধারণ ছিল । বিশেষ করে কথাগুলো,
The sun came up, and we’re still awake
Wore the same shirt from yesterday
We don’t care yea, it’s all okay

Good life, good friends every day
We have stories from here and there
We have secrets we’ll never share
We live life like it’s truth or dare
Good life, good friends everywhere

We’re living that good life
Turn up the lights, let’s take the night
We’re living that good life
Feeling so free, living life easy

Ohhhhhhhh
Good life, good love, good feeling
Ohhhhhhhh
And we’re never gunna stop, no we’re never gunna stop

We live for top-down sunshine
We live for the cool breeze and stormy nights
Day or night, yea we’ll be alright
As long as we keep up the good vibes
Coast to coast, can’t compare
When we’re together
Good life, good friends anywhere

8.9/10 IMDB
89%Rotten Tomatoes
96%Google users

আমার ব্যাক্তিগত রেটিং ৯.৭/১০


মন্তব্য করুনঃ

You must be Logged in to post comment.

ফেসবুকের মাধ্যমে মন্তব্য করুন