“স্পুক” সম্পূর্ন ভিন্নমাত্রার একটি নাটক


টিভিতে “চ্যানেল 24” তে একটা নাটক দেখলাম “স্পুক”। শিরোনামহীনের তুহিন মারাত্নক অভিনয় করেছে এতে। গল্পটা অনেকটা এরকম; সন্ত্রাসী মামলায় তুহিনের ভাইয়ের ফাসিঁর আদেশ হয়। আর ভাইকে জেল থেকে ছাড়িয়ে নেয়ার জন্য তুহিন ১টা শপিংমলে কিছু লোকদের জিম্মি করে, কয়েকজনকে গুলিও করে। এরপর যা হয় আরকি; পুলিশ আসে, মাইকে চিল্লাচিল্লি করে, জিম্মি লোকদের ছেড়ে দিতে বলে বিপরীতে তারা সন্ত্রাসীকে ছেড়ে দিবে।

কিন্তু কাহিনী নতুন মোড় নেয় এর পর থেকেই। জিম্মি লোকদের মধ্যে একটা ভয়াবহ ভাইরাস দেখা দেয়। আহত একজন হঠাৎ অন্যদের কামড়ে ধরে, সাথে সাথে ঐ ব্যাক্তিও একই ভাইরাসে আক্রান্ত হয়। একেকজন হয়ে উঠে মানুষ খেকো। যখন তুহিন আর তার সাঙ্গপাঙ্গদের জন্য সবাইকে এক রুমে থাকতে হচ্ছে ওয়াশরুমে পর্যন্ত যাওয়া যাচ্ছে না, তখন এরকম মানুষ খেকো পরিবেশে জিম্মিরা কিভাবে থাকবে সেটাই দেখার বিষয়। শেষ পর্যন্ত কারা বেচেঁ থাকবে, আদৌ কেউ বেচেঁ থাকবে কিনা, আর ভাইরাসটাই বা কিসের!!

নতুন পরিচালক তানিম রহমান অংশু চরম একটা আবহাওয়া তৈরি করতে পেরেছেন, পুরোটায় টানটান উত্তেজনা ছিল। বিদ্যা সিনহা সাহা মীম, আবুল কালাম আজাদ আর আনিসুর রহমান মিলনও অভিনয় করেছেন এতে কিন্তু দৃষ্টি কেড়েছে তুহিনের অবাক করা অভিনয়। আর একটা ব্যাপার যেটা খুব ভাল লেগেছে সেটা হল; বাংলা সিনেমার পাশাপাশি বাংলা নাটকেও পরিবর্তনের ব্যাপক ছোঁয়া লেগেছে।
এমন ভিন্নমাত্রার নাটক আগে দেখিনি। এটার ডাউনলোড লিঙ্ক পেলাম না, ডিভিডি বের হয়ে গেছে নিকটস্থ দোকানে খোজঁ নিন। তবে তুহিন অভিনীত অন্য নাটকের লিঙ্ক দিলাম,দেখতে পারেন। 🙂

মেজবাউর রহমান সুমনের ধারাবাহিক “মিথ্যা তুমি দশ পিপড়া”__ http://www.amarnatok.com/index.php?page=Mitha_Tumi_Dosh_Pipra
প্যাকেজ “মধ্যরাতে তিন হতভাগা যুবক”__  http://bd-natok.com/natok/Eid_Natok_2009/Modho_Rate_Tin_Durvaga_Torun/rss.xml

 

বিশেষ সংযোজনঃ মাঝখানে ব্লগে সমস্যা হওয়ায় এই পোস্ট থেকে সবার সবগুলো মন্তব্য আটো ডিলিট হয়ে গেছে। 🙁

(Visited 63 time, 1 visit today)

এই পোস্টটিতে ২ টি মন্তব্য করা হয়েছে

  1. মিজানুর রহমান মিজানুর রহমান says:

    ভাইয়া সুন্দর লিখেছেন :2thumbup

মন্তব্য করুনঃ

You must be Logged in to post comment.

ফেসবুকের মাধ্যমে মন্তব্য করুন