The Legend of Tarzan 2016 – গ্রাফিক্সের কাজ কারবার
Share on Facebook0Share on Google+0Tweet about this on TwitterPin on Pinterest0

THE-LEGEND-OF-TARZAN-2016[1]

“টারজান” আমাদের ছোটবেলার অখন্ড অবসরের নাম। এই শব্দের মানে “সাদা চামড়া”। এডগার রাইজ বারোজ এই কমিক্স চরিত্রের রচয়িতা। পূর্ব আফ্রিকার পটভূমিতে এই চরিত্রের গল্প। তবে এই টারজনের গল্প আমাদের পরিচিত গল্পের চেয়ে আলাদা । এই টারজানকে আমরা চিনি না । এই টারজান ইট পাথরের জঙ্গলে বসবাসরত এক মানুষ । নাম লর্ড জন ক্লেটন দ্যা থার্ড , সন অফ জন ও এলিস ক্লেটন , ম্যামবার অফ হাউজ অফ লর্ড । কঙ্গোর সেই ভয়াবহ জঙ্গল সে ছেড়ে এসেছে আজ আট বছর । সে জেন -এর সাথে ভালোই আছে ।
la-et-mn-legend-tarzan-review-20160627-snap[1]
১৮৮০ দশক । বেলজিয়ামের রাজা- কিং Leopold ২য় এখন দেউলিয়া হওয়ার পথে । অবশেষে সে হাত বাড়ালো কঙ্গোর সেই ভীষণ দুর্গম জঙ্গলে । যেখানে ছিল টারজানের বসবাস । উদ্দেশ্য মূল্যবান হীরা সংগ্রহ । পাঠিয়েছে তার বিশ্বস্ত কর্মচারী লিউন রম’কে । ভয়ংকর জঙ্গলে আদিবাসীদের হাতে সমূলে মারা পড়ে তার সৈন্যবাহিনী । বেঁচে যায় কেবল রম । তাকে আদিবাসী নেতা তিনটে হীরা উপহার দেয় । এই রকম আরো পাবে যদি সে এনে দিতে পারে তার পুরানো শত্রু – টারজানকে !

আমেরিকার সিভিল ওয়ার শেষ । দাস প্রথা উচ্ছেদ হয়েছে । আমেরিকার চাপে বিট্রিশরা তাদের আফ্রিকান কলোনিগুলোতে দাস প্রথা নির্মূলের প্রতিজ্ঞাবদ্ধ । যার মধ্যে কঙ্গোর অর্ধেক এখনো তাদের অধিকারে । কিন্তু আমেরিকা তাদের বিশ্বাস করতে নারাজ । তারা শুনেছে কিং Leopold তার দেউলিয়াত্ব ঘোচাতে নিগ্রেদের দাস বানাচ্ছে । আমেরিকার প্রতিনিধি জর্জ উইলিয়ামকে পাঠিয়েছে বিষয়টা তদন্ত করতে । তবে তার দরকার লিভিং লিজেন্ট টারজানকে । টারজান রাজি হয় । তবে আফ্রিকায় পা রাখতেই রন কর্তৃক অপহরণ করা জেনকে । রন চলেছে জেন নিয়ে । সে জানে জেনের পিছু পিছু টারজান আসবে ,,,,

the-legend-of-tarzan-review[1]
IMDb তে ৬.৫/১০ পাওয়া “দ্যা লিজেন্ড অফ টারজান” নামের মুভিটির এখন পর্যন্ত ইনকাম -“৩৫৫.৯” মিলিয়ন ডলার । ভালো একটা প্রিন্টের জন্য তিনটা মাস অপেক্ষা করেছি । অবশেষে দেখা গেলো ।
tarzan_780x430_2.ashx[1]
টারজান চরিত্রে রূপদানকারী Alexander Skarsgard অভিনয়ে খুঁত আছে বলে মনে হয় না । তার সেরাটা ঢেলে দিয়েছে । তবে জেন চরিত্রে Margot robble এর অভিনয় ভালো লাগে নেই । তার অরিজিনাল চেহারা কড়া মেকাপে হারিয়ে গেছে। তবে তার দুজনের কেমিস্ট্রিকে কোন সাঁচে ফেলা যাবে । এই একদম ইউনিক । খল চরিত্র রন রূপদানকারী Chirstoph Waltz সবার চেয়ে সেরা অভিনয় করেছেন । যদিও তার অন্যান্য মুভিগূলোর তুলনায় ততটা সাবলীল নন । এই মুভিতে যেটা আসলেই দেখার আছে তা হচ্ছে গ্রাফিক্সের কাজ । যাকে বলে চোখ জুড়ে যাওয়া গ্রাফিক্স । সুতরাং বসে কেন দেখে ফেলুন ।

tarzan2[1]

বিঃদ্রঃ থ্রি ডির এই মুভিটি যদি স্যামস্যামের ৪৮ ইঞ্চি থ্রি ডি টিভি বক্সে দেখা যায় তাহলে মনে হবে টারজান দলবলে আপনার ঘরে এসে উপস্থিত হয়েছে 😉

The Legend of Tarzan (2016)
The Legend of Tarzan poster Rating: 6.5/10 (50,627 votes)
Director: David Yates
Writer: Adam Cozad (screenplay), Craig Brewer (screenplay), Craig Brewer (story by), Adam Cozad (story by), Edgar Rice Burroughs (based on the 'Tarzan' stories created by)
Stars: Alexander Skarsgård, Rory J. Saper, Christian Stevens, Christoph Waltz
Runtime: 110 min
Rated: PG-13
Genre: Action, Adventure, Drama
Released: 01 Jul 2016
Plot: Tarzan, having acclimated to life in London, is called back to his former home in the jungle to investigate the activities at a mining encampment.

এই পোস্টটিতে ৯ টি মন্তব্য করা হয়েছে

  1. Shamim Akram says:

    হুম দেখলাম। খুবই সুন্দর

  2. Santa Cruz says:

    ডাউনলোড লিংক টা দিন দয়া করে। 🙂

মন্তব্য করুনঃ

You must be Logged in to post comment.

ফেসবুকের মাধ্যমে মন্তব্য করুন