F.R.I.E.N.D.S – কিছু বন্ধুদের গল্প ও তাদের ৪৫টি অজানা তথ্য-
Share on Facebook0Share on Google+0Tweet about this on TwitterPin on Pinterest0

The-Friends-1

F.R.I.E.N.D.S টিভি সিরিজটি আমেরিকার টিভি সিরিজের ইতিহাসে ৪র্থ  সর্বোচ্চ ভিউয়ার পাওয়া টিভি সিরিজ । মোট ১০ সীজনে এই ড্রামা সিরিয়ালটি NBC চ্যানেলে ২২শে সেপ্টেম্বর, ১৯৯৪ থেকে ৬ই মে, ২০০৪ সাল পর্যন্ত প্রচারিত হয়েছিলো। বহু আগেই থেকেই এৱ নাম শুনেছি তবে নানান কারণে দেখা হয়নি । এই এক মাসে ধীরে ধীরে পুরো ১০টি সিজন দেখে নিলাম । নাটকটি প্রাইমটাইম এমি এ্যাওয়ার্ড এর মত অসংখ্য পুরস্কারের জন্য মনোনয়ন লাভ করে এবং অর্জন করে। রেটিং এর দিক থেকেও এর অবস্থান বেশ ভাল। অনেকেই এটিকে টেলিভিশন ইতিহাসের অন্যতম সেরা টিভি-শো হিসেবে আখ্যা দেন। টিভি গাইড তাদের সর্বকালের সর্বশ্রেষ্ঠ ৫০ টিভি-শো এর ২১ তম অবস্থানে ফ্রেন্ডসকে স্থান দিয়েছে। সিরিজটির সর্বশেষ পর্বটি ৫ কোটি ১১ লক্ষ মার্কিন দর্শক প্রত্যক্ষ করেন, যা টিভি ইতিহাস এ ৪র্থ ও গত দশকের সর্বাধিক দর্শিত পর্ব। ।

c52e0cdb26d1a125a689c4fe787f0ff4

F.R.I.E.N.D.S—  সিৱিজটিৱ প্ৰধান বৈশিস্ট্য যা অন্যসব সিৱিজগুলো থেকে একে আলাদা কৱেছে তা হলো – সাধাৱণ কাহিনী । কোন প্যাঁচ নেই, কিছু নেই কেবল ৬ ফ্ৰেন্ড এৱ হাস্য ৱসে ভৱপুৱ জীবন । টিভি সিরিজ আর মুভির মধ্যে মুল পার্থক্য গুলো হচ্ছে, টিভি সিরিজ এর সাথে দীর্ঘ সময় কাটানোর পর সিরিজের প্রতিটি ক্যারেক্টার ধীরে ধীরে অনেক আপন ও কাছের মানুষ অথবা ফ্যামিলির মত হয়ে যায়। একটা নিদিষ্ট সময়ের পর ক্যারেক্টার গুলো কে অনুভব করা যায়। এমন কি অজান্তে আপনি কোন একটা চৱিত্ৰকে অনুসৱণ কৱতে থাকবেন । সিরিজটি দেখতে দেখতে মনে হবে আপনিও Monica, Joey , Ross, Chandler, Phoebe, Rachel যখন একসাথে Central Perk এ কফি খেতে খেতে আড্ডা দেয় , সেখানে অদৃশ্যভাবে উপস্থিত আছেন ! খেয়াল কৱলে দেখবেন প্ৰতিটি প্রতিটি ক্যারেক্টার আপনার কাছে পরিচিত মনে হবে। কেননা আমাদের বন্ধুদের মধ্যে কোন না কোন ক্যারেক্টার এই সিরিজে বিদ্যমান আছে। প্রত্যেকটা ক্যারেক্টারই যেন আমাদের বন্ধুমহলের একেকজন কে রিপ্রেজেন্ট করছে। সিরিজের প্রথম এপিসোড থেকে ধীরে ধীরে সূক্ষ্মভাবে প্রতিটি ক্যারেক্টার এর সাথে পরিচয় করা হয়।
.1590938
প্রথম এপিসোডের শুরু হয় “সেন্ট্রাল পার্ক” নামক ক্যাফেতে যেখানে মনিকা, জোই, চ্যান্ডলার, ফিবি এবং রস্‌ আড্ডা দিচ্ছিল, এমন সময় কনের সাঁজেতে মনিকা গেলার এর বাল্যকালের ফ্রেন্ড “রেচেল গ্রীন” উপস্থিত হয়। রেচেল বিয়ের আসর থেকে পালিয়ে আসে এবং স্বাধীনভাবে মনিকার সাথে সেটেল হওয়ার ইচ্ছা পোষণ করে। এভাবেই সিরিজ এগোতে থাকে তার নিজস্ব ঢঙে। নিচে চরিত্রগুলো পরিচয় ও তাদের নিয়ে অজানা ৪৫টি তথ্য তথা”FUN FACTS” দেওয়া হলো-
.
চৱিত্ৰগুলো পৱিচয় দিচ্ছি –

1426897

মনিকা গেলার (কার্টেনি কক্স) মনিকা গেলার কে সিরিজের মুল ক্যারেক্টারও বলা যায়। কেননা সবাইকে আগলে রাখা, তাছাড়া সিরিজের মুল ঘটনা গুলোর সূত্রপাত তার বাসা থেকেই পেশায় “শেফ” । মনিকা এমন একটি ক্যারেক্টার যে কিনা বন্ধুর পাশাপাশি অভিভাবকও। আমাদের বন্ধুমহলের মধ্যে সর্বদা এমন একটি ক্যারেক্টার অবশ্যই থাকে। নাটকে তার পরিষ্কার-পরিচ্ছন্নতার ব্যাপারে কঠোরতা ও ভীষণ প্রতিযোগী মনভাব লক্ষণীয়। তার ভাই রস্‌, তার ছোটবেলার স্থূলতা নিয়ে প্রায়ই ঠাট্টা করে। সে পরবর্তীতে চ্যান্ডলার বিং –কে বিয়ে করে।
MV5BMTMwODc5NjI3N15BMl5BanBnXkFtZTcwNDEyMTE3Mw@@._V1_UY317_CR17,0,214,317_AL_

Chandler Bing/চ্যান্ডলার বিং (ম্যাথিউ পেরি) “ফ্রেন্ডস” সিরিজের অন্যতম গুরুত্বপূর্ণ একটি ক্যারেক্টার “চ্যান্ডলার বিং” যার প্রধান কাজ হচ্ছে “সার্কাজম” মানে হাসি ঠাট্টায় মেতে থাকা। আমাৱ সবচেয়ে প্ৰিয় ক্যাৱেক্টাৱও সে । তার সংলাপ, হাস্যরসাত্মক মনোভাব, কথায় কথায় সার্কাস্টিক জবাব দেয়া আপনাকে মুগ্ধ করবে। বিশেষ করে তার কমিক টাইমিং।  একটি বড় বহুজাতিক সংস্থার পরিসংখ্যান ও তথ্য বিশ্লেষণ নির্বাহী। পরবর্তীতে সে তার চাকরিতে ইস্তফাদান করে এবং শিক্ষানবিশ কপিরাইটার হিসেবে একটি বিজ্ঞাপন সংস্থায় যোগদান করে। চ্যান্ডলার মনিকার সাথে বিবাহবন্ধনে আবদ্ধ হয়, এবং তারা একজোড়া যমজ দত্তক নেয়।

.

MV5BODQ0NTI0OTk0M15BMl5BanBnXkFtZTcwMDk2MDg5Nw@@._V1_UX214_CR0,0,214,317_AL_
Joey Tribbiani/জোই ট্রিব্বিয়ানি (ম্যাট লিব্লাঙ্ক) জোই, একজন উদয়মান অভিনেতা। সে বিভিন্ন অপেরা ও অখ্যাত টিভি শো/টিভিসি গুলোতে কাজ করে থাকেন। খাবারের প্রতি অনেক দুর্বলতা তার, সহজ সরল এবং কোন সিরিয়াস রিলেশনশিপে বিলিভ করেন না। জোই চ্যান্ডলার বিং এর রুমমেইট ও বেস্ট ফ্রেন্ড। জোই ট্রিব্বিয়ানি এই সিরিজের মোস্ট এডোরেবল ক্যারেক্টার। তার কাণ্ডহীন আচার আচরন, বিভিন্ন বিষয়কে তার নিজস্ব দৃষ্টিভঙ্গিতে দেখার ধরন আপনাকে অনেক আনন্দ দেবে।  সে সরল-মনের ব্যক্তি যে কিনা স্বল্পকালীন বান্ধবী পছন্দ করে।
.

MV5BMTQ2Mjg5ODIzNF5BMl5BanBnXkFtZTgwNjIwMjI0ODE@._V1_UX214_CR0,0,214,317_AL_

Ross Geller/রস্‌ গেলার (ডেভিড শুইমার) রস্‌ , পেশায় “ন্যাচারাল হিস্ট্রি মিউজিয়াম” এর পেলিএন্টলিজিস্ট। সিরিজের প্রথম থেকেই তার জীবনে নানাবিধ সমস্যা শুরু হতে থাকে এবং তা প্রায় পুরো সিরিজ জোরেই বিদ্যমান থাকে। সে সিরিয়াস রিলেশনশিপে থাকতে পছন্দ করে এবং অন্যান্য কাজেও কমিটমেন্ট রক্ষা করে সর্বদা। রস মনিকা গেলার এর বড় ভাই। ক্যারেক্টারটি প্লে করেছেন ডেভিড শুইমার। নাচারাল হিস্ট্রি জাদুঘরের একজন প্রত্নতত্ত্ববিদ পরবর্তীতে নিউ ইয়র্ক ইউনিভার্সিটির প্রভাষক সে সিরিজ চলাকালীন তিনবার তালাকপ্রাপ্ত হয়, ক্যারল, এমিলি এবং রেচেল এর সাথে। ক্যারল এর সাথে তার একটি পুত্রসন্তান আছে, বেন। রেচেল ও রসের জটিল, রসময় ও রহস্যময় রোমান্টিকতা টিভি-সিরিজটিতে নতুন মাত্রা যোগ করেছে। তাদের এমা নামের একটি কন্যাসন্তান রয়েছে।
.

51103241
Phoebe Buffay/ফিবি বুফে (লিসা কুড্রো) ফিবি বোফে, পেশায় “মাসুজ” ও নিজেকে সঙ্গীতশিল্পী মনে করেন যদিও সঙ্গীতের নামে মানুষকে অত্যাচার বলায় শ্রেয়। একাধারে ড্যাম কেয়ার টাইপ, চাইল্ডিশ এবং ইনোসেন্ট ক্যারেক্টার ফিবি বোফে। তাছাড়া সে বন্ধুমহলের মধ্যে বিভিন্ন বিষয়ে উদ্ভট ও মজাদার মন্তব্য করার জন্য বিখ্যাত।
.

Actress Jennifer Aniston arrives on the red carpet at the Los Angeles premiere of "Love Happens" at the Mann's Village Theatre on September 15, 2009 in Westwood, Los Angeles, California. "Love Happens" Los Angeles Premiere - Red Carpet Mann's Village Theatre Westwood, Los Angeles, CA United States September 15, 2009 Photo by Lester Cohen/WireImage.com To license this image (58368964), contact WireImage.com

Rachel Green/রেচেল গ্রীন (জেনিফার এনিস্টোন) রেচেল গ্রীন, মনিকা গেলার এর বাল্যকালের বেস্ট ফ্রেন্ড ও রস গেলার এর লাভ ইন্টারেস্ট। রেচেল এর অন্যতম বৈশিষ্ট্য ফ্যাশন সচেতন, ক্যারিয়ার নিয়ে সদা অনিশ্চিত ও ধনী বাবার আদরের দুলালী। এক কথায় বাস্তবতা সম্পর্কে যার ধারনা খুবই কম। পেশা বলতে গেলে সিরিজের অনেক সময় ধরে ক্যাফের ওয়েট্রেস্‌ হিসেবে দেখা যায় তাকে। রস্‌ এর সাথে তার জটিল প্রেমের সম্পর্ক দেখা যায়। তারা এমা নামে একটি কন্যাসন্তান জন্ম দেয় এবং বিবাহ বন্ধনে আবদ্ধ হয়।

তাদের নিয়ে তাদের ফ্যানদের আগ্রহের শেষ নেই । সেই ফ্যানদের জন্য ৪৫ টি অজানা তথ্য সংযোজন করা হলো

  1.  সিরিজটির অরজিনাল থিম সং বেছে নেওয়া হয় “I’ll Be There For You,” কে । কারন এই গানটি সে সময়ের টপ চার্টে ৮ সপ্তাহের মত টানা ছিলো ।
  2. সিরিজটির নাম F.R.I.E.N.D.S করার পূর্বে এর নাম ঠিক করা হয়েছিলো-  FRIENDS LIKE AS,  INSOMNIA CAFÉ … AND A BUNCH OF OTHER THINGS.
  3. Phoebe আর Chandler কে অন্যান্য চরিত্রের সহকারী চরিত্র ভেবে লিখা হয়ে ছিলো । পরবর্তীতে তারা মেইন চরিত্র সাথে তাল মেলাতে মেলাতে প্রধান চরিত্রের একজন হয়ে উঠে  তা রাইটার নিজেও জানেন না ।
  4. nrm_1411392688-friends-fact-didnt-know-marcelমার্সেল নামে যে হাওয়াই পুরুষ বানরটা ছিলো সে আসলে পুরুষ বানর নয় । মেয়ে বানর । তার নাম আসল নাম কেটি ! সে এক মাসকট হিসেবে Los Angeles Angels এ কাজ করতো !!
  5. grid-cell-31336-1406029756-23 grid-cell-31336-1406029756-28একদম প্রথম দিকে মনিকা- রিচেল আর জোয়ী- চ্যানলার এর এপার্ট্মেন্ট নাম্বার ছিলো যথাক্রমে ৫ ও ৩ । পরিচালক উপরতলার এপার্ট্মেন্টগুলো  এই সংখ্যা হয় না দেখে পরে ১৯ ও ২০ করে দেয় ।
  6.  c1d70f10-8a1a-0132-4405-0ebc4eccb42fসিরিজের স্টোরি লিখার সময় রিচেল ও রস এর কোন লাভ স্টোরির কথা ভাবা হয়নি ।সেটা ছিলো মনিকা ও জোয়ীকে নিয়ে !
  7.  grid-cell-27758-1406025336-0ফিবি “ডেভিট” (Hank Azaria) নামে যে রাশিয়ান সাইন্টিস এর প্রেমে পড়ে ছিলো সে জোয়ী চরিত্রটির জন্য দু বার অডিশন দিয়ে ছিলো । কিন্তু ভাগ্য ফেরে ম্যাট লিব্লাঙ্ক । তবে পরিচালক ডেভিটকে হাত ছাড়া করতে চাননি । তাই বারে বারে ডেভিট ফিবির লাইফে ফিরে আসে।
  8. 901033 প্রেগন্যান্ট ফিবিকে নিয়ে যে এপিসোট গুলো নানানো হয়েছিল তা আসলে আসলে স্ক্রিপ্টে ছিলো না । ফিবি  সত্যকারের  প্রেগন্যান্ট হয়ে যাওয়ায় এক রকম বাধ্য হয়ে এই এপিসোটগুলোর কাহিনী বদলাতে হয়েছিলো ।
  9.  ফিবি রোলটা করার কথা ছিলো Kathy Griffin । তিনি রিফিজ করে দেওয়াতে রোলটা পেয়ে যায় – লিসা কুড্রো
  10. 92b54ef135fc191e3906a48c9541908aবাস্তবে মনিকা রস এর ছোট বোন হলেও সে রস থেকে ৩ বছর বড় ছিলো । ঠিক করে বলতে গেলে এখানে দু জন ছাড়া কেউ সমবয়সী নয় । ছবিতে তাদের কাস্টিং এইজ দেওয়া হলো ।
  11. 73864464কার্টেনি কক্সকে প্রথমে রিচেল চরিত্রটি নেওয়ার কথা ছিলো । তবে কক্স এর ব্যক্তিগত স্বভাবের সাথে মিল থাকার কারণে কক্স “মনিকা গেলার”  এর খুঁতখুঁতে চরিত্রটি বেছে নেয় ।
  12. এই ১০ বছরে ১০টি সিজনে ডেভিড শুইমার/রস নিজে ১০টি এপিসোট পরিচালনা করেন ।
  13. grid-cell-31336-1406028709-15Giovanni Ribisi ফিবির হারানো ভাই ফ্রাংককে সিরিজে যখন দেখনো হয় তার আগেই একটি ছোট চরিত্রে ফ্রাংককে দেখা যায় । ফ্রাংক তখন ফিবির গিটার বক্সে পড়ে যাওয়া কনডম খুঁজতে এসেছিল ।
  14. 6da5e010-8887-0132-43fb-0ebc4eccb42fজেনিফার/রিচেল তার হেয়ার কাট খুব অপছন্দের ছিলো । দেখলেই বলে উঠতো – ঈঈঈ
  15. অদ্ভুত কারণে সিরিজের চেয়ে শক্তিমান অভিনেত্রী কার্টেনি কক্স/মনিকা এখনো এমি নমিনেশন পায়নি।
  16. 2809790James Michael Tyler যিনি Gunther চরিত্র ছিলেন তাকে নেওয়া হয়ে ছিল কেবল একটি কথা বলে – তুমি কি espresso machine (কফি মেশিন) চালাতে পারো ? হ্যাঁ বলতে চরিত্রটি তার হয়ে যায় এবং প্রথম কয়েক সিজনে তার কোন সংলাপ পর্যন্ত ছিলো না । তার প্রথম সংলাপ ছিলো – হাই
  17. ডেভিড শুইমার এখানে একমাত্র চরিত্র যাকে দেখে দেখে এই রস চরিত্রটির ঠিক করা হয় ।
  18. 499bfd20-8880-0132-43f8-0ebc4eccb42fপ্রথম সিজনে প্রতিটি এপিসোটে প্রধান ৬টি চরিত্র ২২ হাজার ডলার করে সেলারী পেতেন । পরে সিরিজে সমান না দিয়ে কম বেশি করে সেলারী দেওয়া হত । পরবর্তী সিজনে সবাই এক হয়ে ১ লাখ ডলার করে সমান সেলারী  দাবী করে । নাহলে  সিরিজ বয়কটের হুমকি দেন । প্রযোজক পক্ষ রাজি হন । এই বয়কটের হুমকি শেষ সিজন (১০ম) পর্যন্ত চলে । তখন তাদের সেলারী ছিলো  প্রতি এপিসোটে ১০ লক্ষ ডলার !!
  19. logoজোয়ীর Days of Our Lives  নামে এক সিরিজে অভিনয়ের কথা ফ্রেন্ডস সিরিজে বলা আছে । বাস্তবে সত্যি এমন একটা সিরিজ সে সময়ে সত্য সত্য ছিলো এবং বেশ বিখ্যাতও ছিলো । এই সিরিজে অভিনয় করতেন জেনিফার/রেচেলের বাবা !।
  20. জোয়ির সাথে রিচেলের যে লাভ সিন ছিলো তা দুজনের কারো পছন্দ ছিলো না ।
  21. প্রতিটা সিজন ২৪ পর্বের হলেও । শেষ সিজন ১৮ পর্বে শেষ হয় কেবল রিচেল/জেনিফার এনিস্টোন এর মুভির সিডিউলের কারণে ।
  22. 73864464কার্টেনি কক্সের (মনিকা গেলার) এক মেয়ে হয়েছিলো আর রেচেলকে সে মেয়ের গড মাদার করা হয়েছিলো।
  23. 51542375 grid-cell-534-1406029676-13 Bruce Willis  বেট ধরতে খুব পছন্দ করতেন এই রকমই একটা বেটে হেরে অতিথি চরিত্রে অভিনয় করতে হয়েছিলো, কোন পারিশ্রমিক ছাড়া ।
  24. 3bd8db30-888b-0132-1dc4-0a2c89e5f2f5ফিবি (লিসা) ফ্রেন্ডস সিরিজটি করার আগে আরেকটি টিভি সিরিজে অভিনয় করে । সেখানে তার নাম ছিলো Ursula । পরে বোধ হয় অনেকটা মজা করে সিরিজে ফিবির যমজ বোনের নামে রাখা হয়  Ursula ।
  25. 1অনেকেই প্রশ্ন করেছে  Central Perk এর সোফা সব সময় তাদের জন্যই বা কেনো খালি থাকে ? উত্তরটা টেবিলেই লুকিয়েই আছে । reserved
  26. তাদের আড্ডার জায়গা হিসেবে পরিচালকের সেন্ট্রাল পার্কের সেই রিজার্ভ অংশটা পছন্দ হচ্ছিল না । তাই বেশ কয়েকবার সে জায়গায় ডিনার টেবিল বসাতে চাইলেও সৌভাগ্যবসত তা হয়নি ।
  27. প্রথম যখন ম্যাট লিব্লাঙ্ক জোয়ি চরিত্রের জন্য অডিশন দিতে আসে তখন তার খুব খারাপ দিন যাচ্ছিলো । তার কাছে ছিলো মোটেমাটে ১১ ডলার । পরবর্তীতে সময়ে ম্যাট লিব্লাঙ্ক এই সিরিজ থেকে ১ মিলিয়ন  ডলার করে উপার্জন করে ।
  28. ম্যাট লিব্লাঙ্ক তার প্রথম উপার্জনের টাকায় দামী ডিনার করেন । আর কক্স নিজের জন্য একটি নতুন কার কিনেন।
  29. সিরিজের সকল চরিত্রের নাম নেওয়া হয় ১৯৭০ সালের অল মাই চিলড্রেন এর চরিত্রগুলো থেকে । রস -Ross Chandler, জোয়ি – Joey Martin, চ্যান্ডলার – the Chandler family, মনিকা – Monique/Daisy Cortland, রেচেল গ্রীন – Janet Green, and ফিবি – Phoebe Tyler Wallingford ।
  30. images (1)তাদের বিখ্যাত কমলা রঙের সোফাটি প্রথম পাওয়া যায় Warner Bros. studio এর বেসমেন্টে
  31. শেষ কয়েকটা এপিসোটে মনিকা প্রেগন্যান্ট হয়ে পড়লে কর্তৃপক্ষ ভারি কাপড়ের তার পেট আড়ালে লুকিয়ে রাখে ।
  32. একমাত্র সিজন ২ তেই থ্যাংকস গিভিং ডে নিয়ে কোন এপিসোট ছিলো না ।
  33. 9ea709f27aa1ecd0ffcd02ad8ff9f153সিরিজে জোয়ির একটি সাদাটে কাঠের কুকুর দেখা যায় যেটি ছিল মূলত জেনিফার (রেচেলের) নিজের । এক বন্ধু তার গুড লাক হিসেবে উপহার দিয়েছিল । পরবর্তীতে শোতে ব্যবহার করতে করতে প্রোডিসার ভালো লেগে যাওয়ায় তিনি তার কাছে কুকুরটি রেখে দেন । !!
  34. সিজন ৬ এর আগ পর্যন্ত সবকটা চরিত্র তাদের লাস্ট নেম পাননি !!
  35. সত্য কথা বলতে কি মনিকার এপার্টমেন্টে কোন ওয়াসরুম বা বেডরুম ছিলো না। পুরো সো বানানো হয়ে ছিলো কার্ড বোর্ড নিয়ে । এমনকি সেই বিখ্যাত সেন্ট্রাল পার্ক ছিলো সেই কার্ড বোর্ডগুলোর পিছেই !
  36. স্ক্রিপ লিখার সময় কোন চরিত্রকেই সেখানে থাকার অনুমতি ছিলো না । কেবল মাত্র চ্যান্ডলার ছাড়া । রাইটারের তাকে দেখে দেখেই হাসির অংশগুলো লিখতেন ।
  37.  grid-cell-31331-1406028516-6 grid-cell-31331-1406028517-9June Gable যিনি সিরিজটিতে জোয়ির এজেন্ট হিসাবে কাজ করেছেন । তিনি সাথে সাথে কাজ করেছেন নার্স হিসেবেও । বহুদিন এটা কেউ ধরতে পারেনি ।
  38. কাহিনীতে অনেকেই চ্যান্ডালারকে গে ভাবে দেখে চ্যান্ডালারের দুঃখের অন্ত ছিলো না । মজার ব্যপার ছিলো লিসা (ফিবি) যখন প্রথম স্ক্রিপ্ট পড়েছিলো তখন তারও মনে হয়েছিলো চ্যান্ডালার চরিত্রটি গে !
  39.  একবার রাইটার একটা চার্ট তৈরি করেন কোন চরিত্র কত বেশী জোক পেয়েছে । সবাই চ্যান্ডালারের পক্ষে বেট ধরলেও দেখা গেলো সবার ভাগ্যেই প্রায় সমানই জোক গেছে । পরে জানা যায় – ব্যপারটা ইচ্ছাকৃত ছিলো ।
  40. এই ৬টি চরিত্রের জন্য সিরিজটির সেটে একটি বিশেষ জায়গা ছিলো যেটাকে সবাই সেটাকে বলতো – “Courteney’s Candy Cabinet”
  41. সিরিজের শুরুতে এক অবসরে মনিকাকে অনেকে প্রশ্ন করে সে এই চরিত্র গুলোর মধ্যে কার সাথে “ঐ” কাজটা করতে চায় ? মনিকার উত্তর ছিল “চ্যান্ডালার” !!
  42. grid-cell-31612-1406046620-8 grid-cell-31612-1406046622-14ক্রু ম্যামবার Paul Swain ছিল এই যেমন খুশি তেমন এঁকো ছবিগুলো জন্য দায়ী ।
  43. 455593898 (1) static_mapপৃথিবী ব্যাপী অসংখ্য সেন্ট্রাল পার্ক ক্যাফে আছে যা ফ্রেন্ডস সিরিজের ফ্যানদের তৈরি করেন । এমন কি ঢাকার বাড়িধারাতে একটি সেন্ট্রাল পার্ক ক্যাফে আছে ।
  44. সিরিজের পুরুষ চরিত্রগুলো শুটিং শেষ হলেই গেইম খেলতে বসতো আর মেয়েরা যথারীতি কস্টিউম ডিজাইন ডিপার্টমেন্টে ।
  45. গুজব আছে এই ৬ টি চরিত্র নিজেদের মাঝে কখনো কোন সম্পর্কে জড়াবে না মর্মে একটি চুক্তিতে সাইন করেছিলো ।

 

jbxNobT

রিউনিউন ২০১৬-

FRIENDS REUNION INTERVIEW 2016

কার্টেসী – নেট জগৎ

বিঃদ্রঃ ১০ বছরের ১০টি সিজনের ২৩৬ পর্ব গত ১ মাস তাবা তাবা করে দেখার পর ১ সপ্তাহ সময় নিয়ে অবশেষে বায়োস্কোপ ব্লগে আমার এই লিখা — 🙂 🙂

Friends (1994–2004)
Friends poster Rating: 9.0/10 (426,139 votes)
Director: N/A
Writer: David Crane, Marta Kauffman
Stars: Jennifer Aniston, Courteney Cox, Lisa Kudrow, Matt LeBlanc
Runtime: 22 min
Rated: TV-14
Genre: Comedy, Romance
Released: 22 Sep 1994
Plot: Follows the lives of six 20-something friends living in Manhattan.

এই পোস্টটিতে ২ টি মন্তব্য করা হয়েছে

  1. Friends er ekta problem ase…. Eta ekbar dekha start korle puro 10 season sesh na kore rekhe deya Jay na.. Ami 5 time full 10 season dekhsi.. R majhe majher episode j kto bar dekhsi…..

মন্তব্য করুনঃ

You must be Logged in to post comment.

ফেসবুকের মাধ্যমে মন্তব্য করুন