Instant Mood Changers (২য় পর্ব)

১ম পর্বের বেশ কয়েকদিন পর নিয়ে এলাম Instant Mood Changers এর ২য় পর্ব । মূলকথা সেটাই – ‘শুরু করার সাথেসাথেই আপনাকে টেনে নিবে মুভির কাহিনীগুলো । আর শেষ হওয়ার সাথেসাথেই ভালো হয়ে যাবে আপনার মন ।’ তাহলে শুরু করা যাক…

 

 

Yes Man (2008) :

 

1

নব্বইয়ের দশক পাড় করার পরই জিম ক্যারি কেন যেন নিজের মাইডাস টাচ হারিয়ে ফেলেছিলেন মনে হয় । গত দশকে তার ভালো মুভি খুব কমই পেয়েছি । তার সেই অল্পস্বল্প ভালো মুভিগুলোর মধ্যে এটা একটা । ‘Yes Man’ । নিজের নীরস জীবনযাপন থেকে বেরিয়ে আসার এক অভিনব পদ্ধতির খোঁজ পান তিনি । কোনোকিছুইকেই না বলবেননা তিনি । সব প্রপোসালের একটাই উত্তর ‘Yes’ ।

.

.

.

Easy A (2010) :

2

এমা স্টোনের মুভি । কলেজে নিজের নামে প্রায় প্রায় ইচ্ছা করে ছড়ানো ছোটখাটো একটা গুঁজব দেখতে দেখতে বড় আকার ধারণ করে নিজের ইমেজের উপর এক খারাপ ফেলে । এ অবস্থা থেকে কিভাবে রেহাই পায় সে সেটাই দেখার বিষয় ।

.

.

.

 

Thank You For Smoking (2007) :

3

জি হ্যাঁ । ধূমপান করার জন্য ধন্যবাদ । আর এই ধূমপান করার পক্ষে যুক্তি দেখাচ্ছেন অ্যারন একহার্ট । অভিনব প্লট আর একহার্টের অসাধারণ অভিনয় – সব মিলিয়ে এক জমজমাট এন্টারটেইনার ।

.

.

.

It’s Kind of a Funny Story (2010) :

6

হার্টওয়ারমিং কমেডি ড্রামা । অভিনয়ে আছেন কায়ের গিলক্রিস্ট, এমা রবার্টস, জ্যাক গ্যালফিয়ানাকিস । অনেকটা ‘One Flew Over the Cuckoo’s Nest’ এর আদলে তৈরি করা । তবে নিজস্ব স্বকীয়তা বজায় রেখেছে মুভিটি শুরু থেকে শেষ পর্যন্তই ।

.

.

.

Little Miss Sunshine (2006) :

7

পরিবারের সবচেয়ে ছোট সদস্য যখন যখন সিলেক্ট হয় ‘লিটল মিস সানশাইন’ কম্পিটিশনে, তখন নিজেদের জীবনের সব সমস্যাগুলোকে ভুলে গিয়ে পরিবারের সকলেই বেরিয়ে প্রতিযোগিতার ডেস্টিনেশনে । আর পথে তাদের সম্মুখীন হতে হয় নানান রকমের অভিজ্ঞতার । ফ্যামিলি মুভি, রোড মুভি, কমেডি মুভি, নাকি ডার্ক মুভি – কোন ঘরে ফেলা যায় এটাকে তা বলা মুশকিল । তবে, মুভি দেখে আপনার মন ভালো হয়ে যাবে তা গ্যারান্টিড । HIGHLY RECOMMENDED

.

.

.

The Darjeeling Limited (2007) :

8

ওয়েস অ্যান্ডারসনের ‘The Grand Budapest Hotel’ কার না দেখা !!! তবে এই পরিচালকেরই আরেকটা কীর্তি ‘The Darjeeling Limited’ অনেকটা আড়ালে থেকে গিয়েছে । বিস্তারিত – এখানে

.

.

.

 

Ruby Sparks (2012) :

9

আরেকটি আন্ডারর্যাটেড মুভি । জন্রা – ফ্যান্টাসি রোম্যান্টিক কমেডি । নোভেলিস্ট ক্যালভিন তার উপন্যাসেরই এক কাল্পনিক চরিত্র রুবি স্পারক্সের প্রেমে মশগুল । হটাৎ একদিন সে আবিষ্কার করে তার রুবি তার কল্পনার জগত থেকে বেরিয়ে এসে হাজির হয়েছে তার সামনে, অর্থাৎ বাস্তব জগতে ।

.

.

.

 

The Skeleton Twins (2014) :

10

অদ্ভুত স্টোরিলাইন । তবে ইন্টারেস্টিং ও হার্টওয়ারমিং বটে । ব্যাক্তিগত জীবন নিয়ে দ্বিধাগ্রস্ত ম্যাগি একদিন জানতে পারে তার যমজ ভাইয়ের আত্মহত্যার প্রয়াসের কথা । আর কোন দেরি না করেই সে চলে যায় তার ভাইয়ের কাছে এবং তার দেখাশোনা করার জন্য তাকে নিয়ে আসে নিজের বাসায় ।

.

.

.

The Way Way Back (2013) :

11

‘Little Miss Sunshine’ এর মেকারদের আরেকটা ফীল গুড ফ্যামিলি ড্রামা । ১৪ বছর বয়সী ইন্ট্রোভার্ট ডানকান অনেকটা উপায়হীন হয়েই তার সামার ভ্যাকেশন কাটাতে রাজি হয় তার মা আর মায়ের বয়ফ্রেন্ডের সাথে অপরিচিত জায়গায়, অপরিচিত মানুষজনের সাথে । সেখানে গিয়ে সে আরও কি কি নতুন সমস্যার সম্মুখীন হয় আর কিভাবে সেগুলোকে ট্যাকেল দিতে শিখে সেটাই হল দেখার বিষয় ।

.

.

.

We Bought a Zoo (2011) :

12

সব শেষে বেস্ট সাজেশনটা । ‘We Bought a Zoo’ ! ম্যাট ড্যামনের মোস্ট আন্ডার্‍্যাটেড মুভি । নতুন বাড়ির সন্ধানে চিন্তিত বিপত্নীক বেঞ্জামিন মিই অনেকটা আবেগের ঘোরেই নতুন বাড়ি হিসেবে ঠিক করে বসে এক চিড়িয়াখানাকে । চিড়িয়াখানার রেনোভেশন আর রি-অপেনের দায়িত্ব নিয়ে নেয় নিজের ঘাড়ে । স্টারকাস্টে আরও আছেন – স্কারলেট জোহান্সন, এলি ফ্যানিং সহ আরও অনেকে । অসাধারণ ফ্যামিলি ড্রামা । মাস্ট ওয়াচ ।

(Visited 58 time, 1 visit today)

এই পোস্টটিতে ২ টি মন্তব্য করা হয়েছে

মন্তব্য করুনঃ

You must be Logged in to post comment.

ফেসবুকের মাধ্যমে মন্তব্য করুন