‘Chef’ রিভিউ –ভরা পেটেও ক্ষুধা লাগিয়ে দেওয়ার মুভি

1

 

রাতে ডিনার করার পর দেখতে বসেছিলাম ‘শেফ’ । মুভি দেখতে দেখতে সেই ভরা পেটেই ক্ষুধা লেগে গেল আবার । নানান পদের কিসব আইটেম !!! জিভে জল না এসে উপায় নেই । তবে, শুধু খাবারের আইটেম দেখিয়েই ধরে রাখেনি মুভিটি, সুন্দর একটা গল্প দিয়েও মুগ্ধ করেছে । মুগ্ধ করেছে মেইন অ্যাক্টরদের ন্যাচারাল অ্যাক্টিং । আর বোনাস হিসেবে ছিল প্রিয় কিছু অভিনেতাদের ছোটখাটো গেস্ট অ্যাপিয়ারেন্স ।

2

 

কার্ল ক্যাস্পার (জন ফ্যাভ্রিউ) । পেশায় শেফ । তবে রান্না করা শুধু পেশাই নয়, প্যাশনও বটে । হরেক পদের ক্লাসিক ডিশ তৈরিতে পারদর্শী এই বাবুর্চির -দশ বছরের এক ছেলে, এক্স-ওয়াইফ ইনেজ (সোফিয়া ভেরগারা), একটা সুন্দরী গার্লফ্রেন্ড মলি (স্কারলেট জোহান্সন), বস রিভা (ডাস্টিন হফম্যান) আর কয়েকজন কলিগ ফ্রেন্ডদের নিয়ে প্রতিদিনকার জীবন । সবকিছুই মোটামুটি ঠিকঠাক যাচ্ছিলো, কিন্তু একদিন এক ফুড-ব্লগারের এক আর্টিকেল নিজের ব্যাপারে নেগেটিভ রিভিউ দেখে মাথা নষ্ট হয়ে যায় তার । রাগের বশে অভিনব আইটেম তৈরি করে তাকে ইমপ্রেস করার চ্যালেঞ্জ নিয়ে তাকে রেস্টুরেন্টে দাওয়াত দিয়ে বসে সে ।

3

 

খুব ধুমধাম করে নেওয়া হচ্ছে প্রস্তুতি । নিজের প্রেস্টিজের ব্যাপার বলে কথা ! তবে কাজ থামিয়ে দিলেন হোটেল মালিক রিভার । র‍্যানডম একটা ফুড ব্লগারকে খুশি করার জন্য অন্য কাস্টোমারদের হতাশ করতে নারাজ তিনি । রেস্টুরেন্টের প্রেস্টিজের ব্যাপার বলে কথা ! বসের এই সিদ্ধান্তে হতাশ হয়ে সেই মুহূর্তেই চাকরি ছেড়ে চলে যায় কার্ল । আর ওদিকে কথামতো হাজির হয় সেই ফুড ব্লগার । নতুন কিছু খাওয়ার আশা নিয়ে আসা এই লোকটি সেই একই মেন্যু দেখে আবারো তার ব্লগে একেকটি নেগেটিভ রিভিউের সাথে শেফ কার্লের নামে কিছু ব্যক্তিগত মন্তব্যও করে বসে । ঘরে বসে সেগুলো দেখে আরও রেগে যায় কার্ল । রাগের চোটে সেই লোককে জবাব দেয়ার জন্য রেস্টুরেন্টে চলে যায় সে ।

4

 

২০১৪ সালের ইন্ডি কমেডি-ড্রামা জন্রার মুভি ‘শেফ’ । লিড অ্যাক্টর জন ফ্যাভ্রিউকে আগে বেশ কয়েকটি মুভিতে ছোটখাটো রোলে দেখেছি । তবে এই মুভিতে তার অ্যাক্টিং দেখে বেশ ভালো লেগেছে । দারুন ন্যাচারাল অ্যাক্টিং করতে পারেন তিনি । তিনি শুধু লিড অ্যাক্টরই নন, মুভিটির রাইটার ও ডিরেক্টরও বটে । সোফিয়া ভেরগারা তার ‘মডার্ন ফ্যামিলি’র অভিনয়ের চেয়েও ভালো করেছেন বলে মনে করি । কার্লের ছেলের ভূমিকায় অ্যাক্টিং করা এমজে অ্যান্থনির অভিনয়ও ছিল দেখার মত । মুভির ফার্স্ট হাঁফের অনেকাংশ জুড়ে ছিলেন গেস্ট অ্যাপিয়ারেন্সে থাকা স্কারলেট জোহান্সন আর ডাস্টিন হফম্যান । তবে তাদেরকে ছাড়িয়ে গেছে রবার্ট ডাউনি জুনিয়রের মাত্র পাঁচ মিনিটের উপস্থিতি । মুভিতে অন্যরকম এক প্রভাব রেখেছেন তিনি তার অতিথি চরিত্রের মাধ্যমে । মুভিতে সুন্দর স্ক্রিপ্ট আর সবার ন্যাচারাল অ্যাক্টিং এর সাথে আছে মজার এক সাউন্ডট্র্যাক ।

5

 

দারুণ উপভোগ্য একটি হার্ট ওয়ারমিং ফ্যামিলি ড্রামা ‘শেফ’ । আইএমডিবি- তে ৭.৩/১০, রটেনে ৮৮ % ফ্রেশ । মুভি দেখে পেট খালি হয়ে গেলেও, মন ভরে যাবে–গ্যারান্টি আমার ।

6

মুভির খাবারের কিছু স্ক্রিনশট জোড়াতালি মেরে পেশ করলাম

vlcsnap-2015-01-04-22h46m05s93

Chef (2014)
Chef poster Rating: 7.3/10 (71,150 votes)
Director: Jon Favreau
Writer: Jon Favreau
Stars: Jon Favreau, John Leguizamo, Bobby Cannavale, Emjay Anthony
Runtime: 114 min
Rated: R
Genre: Comedy
Released: 30 May 2014
Plot: A chef who loses his restaurant job starts up a food truck in an effort to reclaim his creative promise, while piecing back together his estranged family.

(Visited 63 time, 1 visit today)

মন্তব্য করুনঃ

You must be Logged in to post comment.

ফেসবুকের মাধ্যমে মন্তব্য করুন