‘Chef’ রিভিউ –ভরা পেটেও ক্ষুধা লাগিয়ে দেওয়ার মুভি
Share on Facebook0Share on Google+0Tweet about this on TwitterPin on Pinterest0

1

 

রাতে ডিনার করার পর দেখতে বসেছিলাম ‘শেফ’ । মুভি দেখতে দেখতে সেই ভরা পেটেই ক্ষুধা লেগে গেল আবার । নানান পদের কিসব আইটেম !!! জিভে জল না এসে উপায় নেই । তবে, শুধু খাবারের আইটেম দেখিয়েই ধরে রাখেনি মুভিটি, সুন্দর একটা গল্প দিয়েও মুগ্ধ করেছে । মুগ্ধ করেছে মেইন অ্যাক্টরদের ন্যাচারাল অ্যাক্টিং । আর বোনাস হিসেবে ছিল প্রিয় কিছু অভিনেতাদের ছোটখাটো গেস্ট অ্যাপিয়ারেন্স ।

2

 

কার্ল ক্যাস্পার (জন ফ্যাভ্রিউ) । পেশায় শেফ । তবে রান্না করা শুধু পেশাই নয়, প্যাশনও বটে । হরেক পদের ক্লাসিক ডিশ তৈরিতে পারদর্শী এই বাবুর্চির -দশ বছরের এক ছেলে, এক্স-ওয়াইফ ইনেজ (সোফিয়া ভেরগারা), একটা সুন্দরী গার্লফ্রেন্ড মলি (স্কারলেট জোহান্সন), বস রিভা (ডাস্টিন হফম্যান) আর কয়েকজন কলিগ ফ্রেন্ডদের নিয়ে প্রতিদিনকার জীবন । সবকিছুই মোটামুটি ঠিকঠাক যাচ্ছিলো, কিন্তু একদিন এক ফুড-ব্লগারের এক আর্টিকেল নিজের ব্যাপারে নেগেটিভ রিভিউ দেখে মাথা নষ্ট হয়ে যায় তার । রাগের বশে অভিনব আইটেম তৈরি করে তাকে ইমপ্রেস করার চ্যালেঞ্জ নিয়ে তাকে রেস্টুরেন্টে দাওয়াত দিয়ে বসে সে ।

3

 

খুব ধুমধাম করে নেওয়া হচ্ছে প্রস্তুতি । নিজের প্রেস্টিজের ব্যাপার বলে কথা ! তবে কাজ থামিয়ে দিলেন হোটেল মালিক রিভার । র‍্যানডম একটা ফুড ব্লগারকে খুশি করার জন্য অন্য কাস্টোমারদের হতাশ করতে নারাজ তিনি । রেস্টুরেন্টের প্রেস্টিজের ব্যাপার বলে কথা ! বসের এই সিদ্ধান্তে হতাশ হয়ে সেই মুহূর্তেই চাকরি ছেড়ে চলে যায় কার্ল । আর ওদিকে কথামতো হাজির হয় সেই ফুড ব্লগার । নতুন কিছু খাওয়ার আশা নিয়ে আসা এই লোকটি সেই একই মেন্যু দেখে আবারো তার ব্লগে একেকটি নেগেটিভ রিভিউের সাথে শেফ কার্লের নামে কিছু ব্যক্তিগত মন্তব্যও করে বসে । ঘরে বসে সেগুলো দেখে আরও রেগে যায় কার্ল । রাগের চোটে সেই লোককে জবাব দেয়ার জন্য রেস্টুরেন্টে চলে যায় সে ।

4

 

২০১৪ সালের ইন্ডি কমেডি-ড্রামা জন্রার মুভি ‘শেফ’ । লিড অ্যাক্টর জন ফ্যাভ্রিউকে আগে বেশ কয়েকটি মুভিতে ছোটখাটো রোলে দেখেছি । তবে এই মুভিতে তার অ্যাক্টিং দেখে বেশ ভালো লেগেছে । দারুন ন্যাচারাল অ্যাক্টিং করতে পারেন তিনি । তিনি শুধু লিড অ্যাক্টরই নন, মুভিটির রাইটার ও ডিরেক্টরও বটে । সোফিয়া ভেরগারা তার ‘মডার্ন ফ্যামিলি’র অভিনয়ের চেয়েও ভালো করেছেন বলে মনে করি । কার্লের ছেলের ভূমিকায় অ্যাক্টিং করা এমজে অ্যান্থনির অভিনয়ও ছিল দেখার মত । মুভির ফার্স্ট হাঁফের অনেকাংশ জুড়ে ছিলেন গেস্ট অ্যাপিয়ারেন্সে থাকা স্কারলেট জোহান্সন আর ডাস্টিন হফম্যান । তবে তাদেরকে ছাড়িয়ে গেছে রবার্ট ডাউনি জুনিয়রের মাত্র পাঁচ মিনিটের উপস্থিতি । মুভিতে অন্যরকম এক প্রভাব রেখেছেন তিনি তার অতিথি চরিত্রের মাধ্যমে । মুভিতে সুন্দর স্ক্রিপ্ট আর সবার ন্যাচারাল অ্যাক্টিং এর সাথে আছে মজার এক সাউন্ডট্র্যাক ।

5

 

দারুণ উপভোগ্য একটি হার্ট ওয়ারমিং ফ্যামিলি ড্রামা ‘শেফ’ । আইএমডিবি- তে ৭.৩/১০, রটেনে ৮৮ % ফ্রেশ । মুভি দেখে পেট খালি হয়ে গেলেও, মন ভরে যাবে–গ্যারান্টি আমার ।

6

মুভির খাবারের কিছু স্ক্রিনশট জোড়াতালি মেরে পেশ করলাম

vlcsnap-2015-01-04-22h46m05s93

Chef (2014)
Chef poster Rating: 7.3/10 (71,150 votes)
Director: Jon Favreau
Writer: Jon Favreau
Stars: Jon Favreau, John Leguizamo, Bobby Cannavale, Emjay Anthony
Runtime: 114 min
Rated: R
Genre: Comedy
Released: 30 May 2014
Plot: A chef who loses his restaurant job starts up a food truck in an effort to reclaim his creative promise, while piecing back together his estranged family.

মন্তব্য করুনঃ

You must be Logged in to post comment.

ফেসবুকের মাধ্যমে মন্তব্য করুন