সাঈ পল্লবী ও বরুণ তেজ জুটিতে ফিদা
Share on Facebook0Share on Google+0Tweet about this on TwitterPin on Pinterest0

“রোমান্টিক” জনরার মুভির প্রতি আলাদা ভালবাসা কাজ করে। ইংলিশ যত নামকরা রোমান্টিক মুভি বেশিরভাগই দেখা। এছাড়া কোরিয়ান, স্প্যানিশ অথবা যে কোন ভাষার রোমান্টিক নামকরা মুভির সন্ধান পেলেই লুফে নিয়ে দেখে ফেলি। যাইহোক, আজ আমি আপনাদের সামনে একটি রোমান্টিক মুভি নিয়ে কথা বলবো। মুভিটা সাউথ ইন্ডিয়ান মুভি। আপনারা যারা সাউথের মুভি পছন্দ করেন, তারা তো অবশ্যই এমনকি যারা দেখেন না,তারাও এই মুভিটা রোমান্টিক মুভিখোর হলে দেখার অনুরোধ রইলো।

———————★ Fidaa ★————————-

Release Date: 21 July, 2017
Genre: Romantic, Drama, Comedy
Language: Telugu
Running Time: 2 h 32 minutes
Imdb Rating: 7.8/10

“ফিদা” এই বছরের অন্যতম আলোচিত তেলুগু মুভি। আপনারা যারা প্রেমাম দেখেছেন, তাদের তো মালারকে না চেনার কথা না। কোমড় ছড়িয়ে যাওয়া ঘন কালো কোঁকড়া চুল, ছিপছেপে গড়ন, মুখে অল্প ব্রণের ছড়াছড়ি। মেয়েটা আহমরি সুন্দরী না, আবার বারবার তাকিয়ে মুগ্ধ হবার মতো কেমন একটা অদ্ভুত মায়াবী চেহারা। সেই মেয়ের মুভি আমি কী করে বাদ দেই? তাই মূলত ফিদা মুভি নিয়ে আমার আগ্রহ জন্মেছিল। আর গানগুলো আগে শুনেছিলাম। অসম্ভব ভালো লেগেছিল। যাইহোক, অতঃপর ফিদা দেখেই ফেললাম। এখন প্রশ্ন হচ্ছে, “কেমন ছিল ফিদা?” আর ” আমি ফিদা দেখে কতটুকু ফিদা হয়েছি?”‘

তাহলে শুনুন। ফিদা মুভিটা আগাগোড়া রোমান্টিক মুভি। এর সাথে নাটকীয়তা ও হাস্যরসের উপস্থিতি মুভিটিকে দারুণভাবে ফুটিয়ে তুলতে সাহায্য করেছে। ফিদার প্লট অনন্য কিছু অথবা নতুনত্বের স্বাদ দিবে আপনাকে তা আমি কখনোই বলবো না। খুব সাদাসিধা একটা প্রেমের গল্প। কিন্তু গল্পটাকে দর্শকদের সামনে পর্দায় উপস্থাপনা করার ঢঙটা ছিল অসাধারণ। একটা বিয়েবাড়িতে বরের ছোট ভাই ও কনের ছোট বোনের মধ্যে প্রেমের সম্পর্ক গড়ে উঠার ঘটনা তো নতুন নয়।বাস্তব জীবনেও অহরহ ঘটে। কিন্তু সেটার মধ্যদিয়েই কিছু কিছু ছোট ছোট প্রতিকূলতাকে গল্পে প্রবেশ করিয়ে, নির্মাতা গল্পকে অন্য আঙিকে সাজিয়েছেন। শুধু দুজন মানুষ একে অপরকে ভালবাসলেই যে পেয়ে যাবে, এমন কিন্তু কথা নেই। ভালবাসা ও আত্মসম্মানবোধ দুটাই কিন্তু একটা স্বাধীনচেতা মানুষের চরিত্রে নিহিত থাকে। অনেক সময়, মানুষ নিজেদের বিবেকবোধ ও আত্মাভিমানকে গুরুত্ব দিয়ে থাকে নিজের আবেগ- অনুভূতির কাছে। আর অনেক সময়, পরিস্থিতি মানুষের ভাগ্য নিয়ে খেলা করে।
এই বিষয়গুলোই মূলত ফিদা মুভিতে তুলে ধরা হয়েছে। ফিদা মুভিটি বন্ধুত্ব, প্রেম, বিচ্ছেদ, মন কষাকষি, মিলন ইত্যাদি উপাদান নিয়েই গঠিত।

“ফিদা” আমার কেমন লেগেছে, জানতে চাইলে বলবো দারুণ। আমি এমন রোমান্টিক মুভিই তো চাই। কখনো সংলাপ শুনে হাসবো, কখনো কষ্টে মন খারাপ হয়ে আসবে আর কখনো মুগ্ধ হয়ে ভালবাসার শক্তিতে উপলব্ধি করবো। ফিদার ২ ঘন্টা ৩২ মিনিটই আমার কাছে উপভোগ্য লেগেছে। একটুও বোর হওয়ার কিছু নেই। সাঈ পল্লবী সবসময়ের মতন অস্থির। ওর চরিত্রটাই ছিল চঞ্চল, বাচাল ও আত্মনির্ভরশীল একজন তরুণীর। অন্যদিকে, বরুণের উপর তো ক্রাশ খেয়ে গেছি। ওর চাহনি আর হাসি! উফ! আপনার যদি মন খারাপ থাকে, এই মুভি এক নিমিষে ভালো করে দিতে পারবে। এইটুকু জানি। “ফিদা” থেকে যতটুকু আশা করেছিলাম পেয়েছি। আর আকাশ ভাইয়ের বাংলা সাব আসলেই ভালো ছিল। উনার সাব না থাকলে হয়তো দেখা হতো না।

মুভি তামিল রকার্সে পাবেন ও সাব সাবসিনে।।ধন্যবাদ

মন্তব্য করুনঃ

You must be Logged in to post comment.

ফেসবুকের মাধ্যমে মন্তব্য করুন