Wind River: ২০১৭ সালের অন্যতম ভালোলাগার মুভি
Share on Facebook0Share on Google+0Tweet about this on TwitterPin on Pinterest0

আজ আপনাদের এই বছরের অন্যতম একটি আলোচ্য মুভি নিয়ে কথা বলতে এসেছি। মুভিটা কমবেশি সবাই ই মনে হয়, দেখে ফেলেছেন এতদিনে। দ্যা হার্ট লকার, মিশন ইম্পসিবল, দ্যা এভেঞ্জারজ অথবা গত বছরের দ্যা
অ্যারাইভাল এর মতন জনপ্রিয় মুভিতে অভিনয়ের পর এই বছর জেরেমি রেনার আমাদের উপহার দিলে অসাধারণ এই ক্রাইম- মিস্ট্রি-ড্রামা জনরার মুভি। আমার তো, মুভিটা অস্থির লেগেছে। আর তাই ছোটখাটো এই রিভিউ লিখার প্রচেষ্টা।

——————-♦ Wind River ♦——————-
Release Date: 18 August, 2017
Genre: Drama, Crime, Mystery
Language: English
Running Time:1hr 46 minutes
Imdb Rating: 7.8/10
Rotten Tomatoes: 88%

মুভি নিয়ে আগে একটা কথা বলে নেই। এই মুভিটা কাহিনী অগ্রসর হওয়ার সাথে সাথে গভীরতার বৃদ্ধি পেতে থাকে। আপনি প্রথম আধঘন্টা দেখে যা বুঝবেন, শেষের আধঘন্টা বামি থাকা অবস্থায় গল্প যেন অন্য এক রহস্যের খোলাসা করে আপনার সামনে নিয়ে আসবে। তবে হ্যাঁ, এক ঘন্টা ৪৬ মিনিটের এই মুভিতে আপনি বোর হবেন না, গল্পটা এমনভাবেই প্রবাহিত হয়েছে যেন পরের মিনিটে কী ঘটে,সেখানে দেখার একটা তীব্র ইচ্ছা আপনার ভেতর জেগে উঠতে বাধ্য।

তাহলে, চলুন, মুভির প্লট থেকে ঘুরে আসি। গল্পটা যেই অঞ্চলকে ঘিরে উঠেছে সেখানে শুধু বরফ আর বরফ আর সাথে বনাঞ্চল। গা কাঁপানো শীতের এই অঞ্চলকে গুটিকয়েক পরিবারেরই যেন বসবাস। আর তাই মূলত সেখানে সবাই সবাইকে চিনে। সবথেকে বড় ব্যাপার, সেখানে খুনখারাবি থেকে মানুষখেকো জন্তু-জানোয়ারকে বেশি ভয় পাওয়া হয়ে থাকে। আর এমন এক অঞ্চলের ইউএস ফিস এন্ড ওয়াইল্ড লাইফ সার্ভিসের এজেন্ট কোরি ল্যামবার্ট। ব্যক্তিগতজীবনে চরম অসুখী ও বেদনার্ত হৃদয়ের অধিকারী কোরি আর যাইহোক নিজের দায়িত্বপালনে সর্বদা সচেষ্ট। তার দায়িত্বপালনের নিষ্ঠার কারণেই হয়তো সেই অঞ্চলের লোকজন জীবজন্তুর ভয়কে মন থেকে সরিয়ে রাতে শান্তির ঘুম দিতো। কিন্তু একদিন কোরি বরফের মধ্যে আবিষ্কার করে নিজের মেয়ের সবথেকে প্রিয় বান্ধবী ন্যাটালির লাশ। ময়নাতদন্তের পর জানা গেলো, মেয়েটিকে ধর্ষণ করা হয়েছিল। এখন, কথা হচ্ছে, মেয়েটির লাশটা কে বা কারা এখানে ফেলে গেলো? আর আশেপাশের তো দূরদূরান্ত পর্যন্ত কোন বাড়িঘরের ছিটেফোঁটা নেই। সেই রহস্য সমাধানে নেমে গেলো কোরি ও একজন নারী এফবি আই কর্মকর্তা। আর তারপর পর্দা উঠে যায়, একটি মর্মান্তিক ঘটনার উপর থেকে।

এবার মুভি নিয়ে নিজের অনুভূতি বলি। মুভিটা শুরুটা যেভাবে হয়েছিল, সেটাই আমার মুভি দেখার আগ্রহ কয়েকগুণ বাড়িয়ে দিয়েছিল। একটি মেয়ে বরফের উপর দিয়ে হেঁটে হেঁটে যেই বানী গুলো আওড়াচ্ছিল, সেটার মধ্যে শুধু এক ধরণের রহস্যই নয়, বরং এক ধরণের গভীর সত্য লুকায়িত ছিল। আর তারপর একে একে যখন, ন্যাটালির পরিবার, কোরির পরিবারের আলাদা আলাদা গল্প একই সুতোয় এসে জোড়া লাগতে শুরু করলো, তখন অনেকটা আবেগময় পরিস্থিতির সৃষ্টি হয়েছিল। বিশেষ করে, কোরি ও ন্যাটালির বাবা কথোপকথন গুলো ছিল, অত্যন্ত নির্মম সত্য ও বাস্তবত চিত্রের প্রতিফলন। মুভির অপরাধের ঘটনা বর্ণনা করার ধারা ও অপরাধীর পরিণতি মনকে দারুণ নাড়া দিয়েছিল আমার। আর কোরি ও এফ বি আই কর্মকর্তার অল্প অল্প রসায়নও ছিল ভালোলাগার মতন। সবমিলিয়ে, বেশ চমৎকার একটি মুভি।
আশা করি সবার ভালো লাগবে।ধন্যবাদ।😊

মন্তব্য করুনঃ

You must be Logged in to post comment.

ফেসবুকের মাধ্যমে মন্তব্য করুন