চলুন, এই যুগের নিউটনের সাথে পরিচিত হয়ে আসি!
Share on Facebook0Share on Google+0Tweet about this on TwitterPin on Pinterest0

সেই ছোটকাল থেকে তিন খান থেকে আমার সাইফ আলী খান, মাধবন, অজয় দেবগন ও এমরান হাশমি কেন জানি বেশি প্রিয় ছিল। আর বড় হবার পর যখন হলিউড ও অন্যান্য ভাষার মুভি দেখতে গিয়ে হিন্দি মুভি দেখার সুযোগই তেমন পেয়ে উঠিনা, ঠিক তখন কয়েকজন অভিনেতার অনবদ্য অভিনয়শৈলীর জন্য হাতেগোনা ভালো ভালো কয়েকটা দেখা হয়ে যায়। আর সেই অভিনেতাদের মধ্যে সবথেকে পছন্দের দুজন হলেন, ইরফান খান ও নওয়াজ উদ্দিন সিদ্দিকী। তবে এই বছর আরও একজন যোগ হলেন, তিনি রাজকুমার রাও।
তাহলে, রাজকুমার রাও এর নতুন মুভি “নিউটন” থেকে চলুন একঝলক ঘুরে আসা যাক।
——————♦Newton ♦——————
Release Date: 22 September, 2017
Genre: Comedy, Drama
Language: Hindi
Running Time: 1h 45 minutes
Imdb Rating: 8.1/10
Rotten Tomatoes Rating: 100%
প্রথমেই বলে নেই, আপনি যদি চরম রোমাঞ্চকর, মিষ্টি মিষ্টি প্রেমের বুলি ভরা, অতিরিক্ত কমেডি, ধুমধাড়াক্কা নাচ-গান ও সুন্দরী নায়িকার জন্য এই মুভি দেখতে বসেন, তাহলে হতাশ হবেন। কারণ, মুভিটি অত্যন্ত কম দৃশ্যপটের ভেতর দিয়ে সমাজের বিশাল আকারের এক বাস্তব চিত্র তুলে ধরতেই নির্মাণ করা হয়েছে। তবে হ্যাঁ, মুভিটা কোন ক্ষেত্রেই একঘেয়ে, রস- কশহীন বলবো না। ছবিতে যেমন আছে বাস্তব কঠিন সত্য অনেক সংলাপ আছে, ঠিক তেমনি আছে রসবোধযুক্ত সংলাপ। মুভিটি একটি নির্দিষ্ট দিনকে ঘিরেই গড়ে উঠলেও, কাহিনীতে গভীরতা রয়েছে অপ্রতুল।
যাইহোক, তাহলে মুভির গল্প থেকে ঘুরে আসি। নিউটন কুমার, একজন উচ্চশিক্ষিত যুবক। বিজ্ঞানী নিউটনের মতন একদিনে জগতকে বদলে দিতে না পারলেও, তার নিজেকে বাকিদের থেকে শুধরানোর চেষ্টা চোখে পড়ার মতন। তা নাহলে, আজকের দুনিয়াতে সময়ানুবর্তী, নিয়মানুবর্তী, নিষ্ঠাবান, পরোপকারী, অপ্রতিরোধ্য, এক কথার মানুষ কয়টা দেখে থাকেন আপনি কিংবা দেখে থাকি আমি? তাও আবার যদি সে হয়, সরকারি কর্মকর্তা। যেখানে উচ্চপদস্থ সরকারি কর্মকর্তা, পুলিশ বাহিনী, আর্মি, এমনকি সাধারণ নাগরিক দেশ ও নিজেদের ভালোমন্দ ভাবা ছেড়ে দিয়ে, কপালের লিখন মাথা পেতে নিয়েছে, আপনার না আমার এতো গরজ কী যে একা একা এতোগুলো লোকের বিপক্ষে যাবো। কিন্তু আমি আর আপনি এসব বুঝলেও, আমাদের নিউটন সাহেবের মাথায় এসব কথা একদমই ঢুকতো না। সে শুধু জানতো, “দেহে প্রাণ থাকা অব্ধি, দায়িত্ব পালন করে যেতে হবে”। ও হ্যাঁ, মুভির গল্পটা ইন্ডিয়ার কোন এক প্রত্যন্ত অঞ্চেলের প্রার্থী নির্বাচনের ভোট ও ভোটের সময় অনুষ্ঠিত হওয়া নানা দুর্নীতি, রেষারেষি, গণ্ডগোল এসব নিয়েই নির্মিত।
মুভিটা আমার কেমন লেগেছে? দারুণ! অস্থির! প্রথমদিকে বেশ হাসলাম। নিউটনের বিয়ের পাত্রী দেখার দৃশ্যটা ও নিজের নাম বদলানোর গল্প শুনে অনেক মজা পেয়েছি। আর শেষের দৃশ্যটাও মজার লেগেছে। নিউটন ও আর্মিদের মধ্যে যখন গণ্ডগোল বাঁধে, সেই দৃশ্যটাতে আমি হাঁ করে রাজকুমার রাওয়ের অভিনয় দেখেছি। কী প্রাণবন্ত, স্বতঃস্ফূর্ত অভিনয়! এছাড়া পুরো ১ ঘন্টা ৪৫ মিনিটই মুভিটা খুব উপভোগ করেছি।মুভি দেখে একটা জিনিস আবারো উপলব্ধি করলাম, একজন হয়তো পুরো জাতিকে পরিবর্তন করতে পারে না, তবে একজন জেগে উঠলে তার পেছনে আরও কয়েকজন এসে দাঁড়ায়। আর দিন দিন সংখ্যাটা বাড়তে থাকলে সবই সম্ভব।
যাইহোক, তামিল রকার্সে লিংক পাবেন। আশা করি, ভালো লাগবে সবার। ধন্যবাদ।😊

এই পোস্টটিতে ৫ টি মন্তব্য করা হয়েছে

  1. Neon Alo says:

    Secret Superstar নিয়ে লেখেন…public উপকৃত হবে

  2. রাজকুমার রাও মানেই দুর্দান্তু কিছু। বলিউডে এমন ভার্সেটাইল অভিনেতা দেখতে পাওয়া ভাগ্যের ব্যাপার!

  3. সেই ছোটকাল থেকে তিন খান থেকে আমার সাইফ আলী খান, মাধবন, অজয় দেবগন ও এমরান হাশমি কেন জানি বেশি প্রিয় ছিল – wow surprisingly matched 🙂

মন্তব্য করুনঃ

You must be Logged in to post comment.

ফেসবুকের মাধ্যমে মন্তব্য করুন