Splash: It is not a fairytale, it’s a story of true love

“Splash” নামটি প্রথমবারের মতন শুনলে একটু অবাক লাগে না? “Splash” যার বাংলা আভিধানিক অর্থ, “জলের ছিটা” এ আবার কেমন ধরণের নাম? জানি না অন্য কারো মনে হয়েছে কিনা তবে আমার বেশ কৌতূহল জেগেছিলো। যদিওবা শুধুমাত্র নামের প্রতি আলাদা আকর্ষণ জাগায় নয়, মুভিটি আমার ফেভারিট অভিনেতা টম হ্যানক্সের মূল চরিত্রে অভিনীত প্রথম মুভি বলেই মুভিটি দেখার সবথেকে বেশি আগ্রহ জাগে। আর মুভিটি শেষ করে উঠার পর মনে হয়েছিলো, “বাহ! দারুণ তো। ভালোই হয়েছে দেখে নিয়েছি”। আচ্ছা, এবার তাহলে আমার এই রিভিউ পাঠকদের মুভির কাহিনী থেকে একটু ঘুরিয়ে আনা যাক।

মুভির গল্পটিকে একজন সাধারণ যুবককে নিয়ে যে কিনা প্রকৃত ভালবাসা কি ও তার জীবনে কবে সেই ভালবাসার মানুষটির আগমন ঘটবে সেই চিন্তায় সর্বদা বিচলিত। এই যুবক ছোটকাল থেকেই কিছু একটা চমকপ্রদ ঘটনা হওয়ার অপেক্ষাতে যে ছিলো সেটি তার নিজের কাছেও অজানা ছিলো। কিন্তু একটি কথা সে ভালো ভাবে বুঝে গিয়েছিলো, সে বাকি সবার থেকে অনেকটা আলাদা। কারণ যেখানে সবাই সুন্দরী মেয়েদের ডেটিং করতে ব্যস্ত, তার অন্যতম ভালোলাগার জায়গা একটি বিচ। সেই বিচের পানির মধ্যেই লুকিয়ে আছে তার জীবনের সুখ ও সকল প্রশ্নের উত্তর। সে সেটি নিজেও না জানলেও, কোন এক মোহ তাকে সেখানে টেনে নিয়ে যায়। আর তারপরই তার জীবনের সবথেকে সুন্দর গল্পের শুরু হয়। এরপর থেকে মুভির শেষ দৃশ্য পর্যন্ত পুরোটি মুভি নানা উপভোগ্য ঘটনার মাধ্যমে সফল ভাবে একটি রোমান্টিক কমেডি ফ্যান্টাসি মুভি হিসেবে সমাপ্তি লাভ করে।

মুভির গল্পটি মূলত একজন সাধারণ যুবক ও একজন সুন্দরী মৎসকন্যার নিটোল প্রেমের গল্প। এই একটা তথ্য না বলতে চেয়েও এইজন্য বললাম,যাতে পাঠকেরা বুঝতে পারে এটি অন্যান্য লাভ স্টোরি থেকে কেন অনেকটা ব্যতিক্রম। আর এটাই মূলত মুভির ফ্যান্টাসির চমক। তবে পুরো মুভি জুঁড়ে যে মুগ্ধকর ভালবাসার প্রতিফলন ও হাস্যরসিকতাপূর্ণ কমেডি আছে তা জানতে আপনাকে মুভিটি দেখতেই হবে। আর এই দুই প্রজাতির প্রেমিকজুটির প্রেমের পরিণতি কি হয় তাও তো জানতে হবে নাকি? আমি শুধু এইটুকু বলে রাখি, টম হ্যানক্সকে আমার কাছে দুর্দান্ত লেগেছে এই মুভিতে আর মুভির নায়িকা হ্যানাকে দেখেছি আর ভেবেছি একটা মেয়ে এতো অপরূপা হয় কি করে? শুধু দেখতে তাই নয় তাঁর কথাবলার ভঙ্গিমা ও ভালবাসা প্রকাশের অভিব্যক্তি আমাকে মুগ্ধ করেছে।

এবার বলি মুভিটি কেন দেখবেন। মুভিটি হয়তো The Notebook, P.S. I Love You, The Vow, Leap Year ইত্যাদি মুভিগুলোর মতন জনপ্রিয় নয়, কিন্তু যারা রোমান্টিক জনরার মুভি দেখতে ভালবাসেন, তাদের জন্য বেশ ভালো একটি মুভি। তার টম হ্যানক্সের ভক্তদের জন্য অবশ্যই দেখার মতন মুভি। মানুষটি ৩৩ বছর আগে কতোটা সুদর্শন ও রোমান্টিক ছিলো তা আপনি নিশ্চয় মিস করতে চাইবেন না। যাইহোক, আমার কাজ মুভিটি দেখতে অনুপ্রাণিত করার, চেষ্টা করেছি। ধন্যবাদ 😊।

Movie: Splash
Release Date: March 09, 1984
Genre: Romance, Comedy,Fantasy
Language: English
Director: Ron Howard
Starring: Tom Hanks, Daryl Hannah
Running Time: 111 minutes
Imdb Rating:6.2/10
Rotten Tomatoes Rating:92%

(বি.দ্র: মুভিটি টরেন্ট সাইটে পাবেন। আমি বেশ আগে নামিয়েছিলাম।)

(Visited 372 time, 1 visit today)

মন্তব্য করুনঃ

You must be Logged in to post comment.

ফেসবুকের মাধ্যমে মন্তব্য করুন