John Wick: অয়াকশনপ্রেমীদের জন্য দারুণ দুই ঘন্টা কাটানোর উৎস
Share on Facebook0Share on Google+0Tweet about this on TwitterPin on Pinterest0

২০১৪ সালে যখন “John Wick” দেখি, ঠিক তখন থেকে এর পরের পার্ট আসার প্রহর গুনছিলাম যা এই বছর এসে অবসান নিলো। যদিওবা মুভিটির অনেক আগেই বের হয়েছে কিন্তু ব্লু রে এর অপেক্ষা করতে আরো কিছুদিন লেগে গেলো। তবে কথায় আছে না, “সবুরে মেওয়া ফলে”। তাই আমিও প্রিয় একজন অভিনেতার অসাধারণ একটি মুভি ভালো একটি প্রিন্টে দেখার সুযোগ হাতছাড়া করিনি। আর মুভি শেষ হবার সাথে সাথেই নোটপ্যাড খুলে রিভিউ লিখার লোভ ও সামলাতে পারিনি।

“John Wick: Chapter 2” মুভির কাহিনী বুঝতে হলে আগে অবশ্যই ঘুরে আসতে হবে John Wick মুভির গল্প থেকে।মনে আছে, জন নামের সেই হিটম্যানের কথা যে নাকি একজন নারীর ভালবাসায় সিক্ত হয়ে অসৎ পথ থেকে সরে এসেছিলো? তারপর একদিন যখন তার প্রিয়তমা তাকে চিরতরে ছেড়ে পরলোকগমন করে তখন স্ত্রীর রেখে যাওয়া একটি পোষা কুকুর তার সবথেকে আপন হয়ে উঠে? তাহলে তো নিশ্চয় সেটাই আপনি জানেন, জন কিভাবে আবার আগের দুনিয়ায় আগমন ঘটায়? মারামারি, খুনাখুনি, রক্তারক্তি কিভাবে আবার তার জগতে প্রবেশ করে? আর সেই গল্পের রেশ কাটিয়ে আবার স্ত্রীর দেখানো নতুন পথে যেই না জন জীবন সাজাতে চলেছিলো সেখান থেকেই নতুন মুভির গল্প শুরু হয়।

এই দ্বিতীয় অধ্যায়ে জন বহুদিন আগে পুরাতন কোন অপরাধ জগতের বন্ধুকে দেওয়া একটি রক্তশপথকে পরিশোধ করার জন্য আবার হিটম্যানের রূপধারণ করতে বাধ্য হয়। কারণ একমাত্র এই উপায়েই সে নিজের ও নিজের প্রিয় সবকিছুর হেফাজত করতে পারতো। কিন্তু সময়ের সাথে, জনের চারপাশে শত্রুর পরিমাণ বাড়তে লাগলো।মিত্র ও শত্রুদের মাঝে নিজের অবস্থান নির্ণয় করতে করতে ও নিজের জীবন বাঁচাতে আশেপাশের সবকিছু নির্দ্বিধায় ধ্বংস করার মধ্যে দিয়েই মুভির গল্প প্রবাহিত হতে থাকে। আর এই র নিজের দুঃসাহসিক ক্ষমতা দ্বারা পরিস্থিতি মোকাবিলা করে বেরিয়ে আসার গল্প নিয়েই মুভির প্লট নির্মিত। যদিওবা মুভির গল্প শেষ পর্যন্ত অসমাপ্ত থেকে যায়। হয়তোবা পরের অধ্যায়ে তা পূর্ণতা পাবে ও আমরা জানতে পারবো জনের ভাগ্যে আসলে কি ঘটেছিলো।

মুভির অভিনেতা আমার ব্যক্তিগত পছন্দের লিস্টে থাকা অন্যতম অভিনেতা। তার “Sweet November “, “The Lake House” এর মতন রোমান্টিক মুভি থেকে শুরু করে ” The Matrix” এর মতন অ্যাকশন মুভি সব ধরণের মুভিই আমি ভালবাসি। তাই উনার অভিনয়ের ব্যাপারে আমি কিছু বলবো না।আমার চোখে তিনি সেরা। আর মুভির ১২২ মিনিটের প্রতিটি মিনিট আমি উপভোগ করেছি এটাও অবলীলায় বলতে রাজি। মুভিটি দেখার পর বলতে পারি, আমার অপেক্ষা বৃথা যায়নি।

Movie: John Wick: Chapter 2
Release Date: February 10, 2017
Genre: Action,Crime, Thriller
Running Time: 122 minutes
Imdb Rating: 7.9/10


এই পোস্টটিতে ১টি মন্তব্য করা হয়েছে

মন্তব্য করুনঃ

You must be Logged in to post comment.

ফেসবুকের মাধ্যমে মন্তব্য করুন