Kaatru Veliyidai: A Perfect Tamil Love Story
Share on Facebook0Share on Google+0Tweet about this on TwitterPin on Pinterest0

“Kaatru Veliyidai” কথাটির ইংরেজি আভিধানিক অর্থ “Amidst the air” যার বাংলা করলে দাঁড়ায়,”হাওয়ার অভ্যন্তরে”। মুভির নাম শুনে মুভি কতোটা রোমান্সে ভরপুর ধারণা না করতে পারলে মুভি কয়েক মিনিট দেখে নিলেই বেশ সুস্পষ্ট আভাস পাওয়া যাবে এইটুকু বলতে পারি।

আমি তামিল মুভি মনে হয়না এর আগে, “Ok Kanmani” ছাড়া আর কোনটা দেখেছি। মজার ব্যাপার হচ্ছে, Ok Kanmani আর এই মুভির ডাইরেক্টর যে একই ব্যক্তি তাও আবার মণি রত্নম তা আগে থেকে আমি জানতামই না। আসলে ডাইরেক্টর, রেটিং কিংবা রিভিউ খুব একটা গুরুত্বপূর্ণ না আমার কাছে,আমি মুভিখোর ব্যক্তি আমার কাজ মুভি গিলা।

যাইহোক, এবার আসি মুভির কথায়। মুভির গল্প ১৯৯৯ সালের একজোড়া কপোত- কপোতীকে ঘিরে, যাদের মধ্যেকার প্রেমই ছিলো মুভির মুখ্য বিষয়।এই জোড়ার ছেলেটি একজন এয়ারফোর্স অফিসার ও মেয়েটি একজন ডাক্তার। এই প্রেমিকযুগলের শুধু বয়স ও ধর্মেরই পার্থক্য ছিলো না এমনকি তাদের চিন্তাধারা, ব্যক্তিত্বেও আকাশপাতাল তফাৎ ছিলো। কিন্তু প্রেম কি এতো কিছু মানে নাকি? ভালবাসা তো জাতি, ধর্ম, বর্ণ নির্বিশেষে সবার উপরে নিজের মহত্ত্বের একমাত্র দাবিদার। এই ভালবাসার পরিণতি তাদেরকে কোথায় নিয়ে দাঁড় করায় সেটি নিয়েই মুভির পুরো গল্প গড়ে উঠেছে।

এবার আমার ব্যক্তিগত মতামত দিই। মুভির শেষ থেকে শুরু পর্যন্ত আমার একবারও মনে হয়নি আমি সাউথ ইন্ডিয়ান মুভি দেখছি। কেমন একটা স্প্যানিশ/ টার্কিশ মুভির স্বাদ পেয়েছি আমি নিজেও বলতে পারবো না। মুভির লোকেশন থেকে শুরু করে গান, বিশেষ করে বলের সেই নাচটা অসাধারণ ছিলো। আর কাহিনীটাও আমার নিজের কাছে অনন্য লেগেছে। তামিল মুভি এতো সুন্দর হয় আসলেই জানতাম না। আমি মুগ্ধ, আমি নির্বাক। এটা আমার সম্পূর্ণ ব্যক্তিগত মতামত। হয়তো, আমি রোমান্স ভালবাসি, তাই আমার অতিরিক্ত ভালো লেগেছে। আমার ব্যক্তিগত রেটিং:৮.৫/১০।

মুভির ডাউনলোড লিংক TamilMVডটmx এ গেলেই পেয়ে যাবেন। ধন্যবাদ 😊।

Movie: Kaatru Veliyidai
Release Date: 7 April 2017
Genre: Romance
Director & Writer: Mani Ratnam
Starring: Karthi, Aditi Rao Hydari
Running Time: 2h 26 minutes
Imdb Rating: 6.5/10


এই পোস্টটিতে ১টি মন্তব্য করা হয়েছে

মন্তব্য করুনঃ

You must be Logged in to post comment.

ফেসবুকের মাধ্যমে মন্তব্য করুন