Guppy: একটি কিশোর বালক ও একজন প্রকৌশলীর একত্র হয়ে উঠার গল্প

চারমাস ধরে মালায়ালাম মুভি দেখা শুরু করেছি, অনেক ভালো ভালো মুভি দেখলেও এটা কেন এতদিন দেখিনি সেটাই ভেবে পাচ্ছি না। আর মুভি সংক্রান্ত এতগুলা গ্রুপের মেম্বার হওয়া সত্ত্বেও এটি সম্পর্কে মুভি রিভিউ কেন কখনো চোখে পরেনি সেটিও একটি প্রশ্ন আমার নিজের কাছে নিজেকে।নাকি মালায়ালাম অন্যান্য মুভির আড়ালে এই মুভি নিয়ে সবার আগ্রহ একটুখানি কম?? আচ্ছা যাইহোক, আজ সত্যি মুভিটা দেখে সীমাহীন ভালো লাগলো। গত কয়েকদিন খুব বেশি দুঃশ্চিন্তা ও চাপের মাঝে থাকার পর আজ এমন একটা মুভি মনটাকে পুরো সতেজ ও প্রাণবন্ত করে ফেলেছে।

মুভির গল্প একটি ১২ বছরের কিশোর বালককে ঘিরে। এই পিতাহীন বালকের আপন বলতে শুধু তার চলনশক্তিহীন মা। যদিওবা পুরো এলাকা জুড়েই সে তার কঠোর পরিশ্রম ও বিশ্বস্ততার জন্য সুপরিচিত ও সবার সমাদরপ্রাপ্ত। এই বালক টাকার অভাবে লেখাপড়া না করে নিজের ও মায়ের পেট চালানোর জন্য একটি চায়ের দোকানে কাজ করতো এবং তার সাথে এক ধরণের বিশেষ প্রজাতির মাছের চাষ করতো যা বিক্রি করে তার জীবিকা নির্বাহ হতো। আর এই বিশেষ প্রজাতির মাছকে বলা হয়, “Guppy” যা থেকে মূলত এলাকাবাসী বালকটির আসল নামের ধার না ধেরেই তাকে Guppy বলেই ডাকা শুরু করে এবং ক্রমান্বয়ে এটিই তার পরিচয় হয়ে দাঁড়ায়। Guppy নামক এই বালকের জীবন বেশ ভালোভাবেই চলছিলো। অর্থ সংকট থাকলেও তার জীবনে ছিলো অফুরন্ত সুখ ও ভালবাসার আবেশ। তারপর হঠাৎ একদিন ওই এলাকায় আগমন ঘটায় একজন ইঞ্জিনিয়ার, যিনি একটি বিশেষ প্রজেক্ট নিয়ে কাজ চালাতে সেখানে এসেছিলেন। কিন্তু কিভাবে কিভাবে যেন Guppy র সাথে তার ব্যক্তিগত সংঘর্ষ বাঁধে আর এভাবেই গল্পের মোড় অন্যদিকে ঘুরে যায়। বাকিটা আর লিখবো না।যাদের জানার ইচ্ছে অবশ্যই মুভিটি দেখে জেনে নিবেন।

এবার আমি মুভি নিয়ে নিজের ব্যক্তিগত মতামত পোষণ করি। মুভিটি ব্যক্তিগতভাবে আমার খুবই ভালো লেগেছে। মুভিটিতে ছিলো না কোন রোমান্টিকতা কিংবা থ্রিলারের ছোঁয়া কিন্তু কি একটা আকর্ষণ জানি ছিলো যাতে আমি ডুবে ছিলাম পুরো ২ ঘন্টা ৩৮ মিনিট। আর টবিনো টমাসকে এর আগে আরো দুইটি মুভিতে দেখেছি তাও পৃথ্বীরাজের মুভি বলে তাকে বিশেষভাবে চোখেও পরেনি।কিন্তু এই মুভিতে লুক থেকে শুরু করে অভিনয় সবকিছু বেশি ভালো লেগেছে। আর পিচ্চিটার অভিনয় ও সেরা ছিলো।

মুভি দেখে কয়েকটা কথা উপলব্ধি করলাম। আমরা অনেকসময় কোন বিশেষ কারণ ছাড়াই হঠাৎ একজনকে অপছন্দ করে বসি কিংবা কারো সাথে শত্রুতা করে ফেলি। হয়তো কারণ অতি তুচ্ছ কিংবা দোষটাও আমাদের।আবার অনেকসময় অনেক ভালো মানুষও আমাদের জন্য খারাপ মানুষে পরিণত হয়।আসলে পরিস্থিতি ও পরিবেশ খুব গুরুত্বপূর্ণ একজন মানুষকে আসল রূপে জানার জন্য, তাকে চেনার জন্য।আর সবার জীবনে একটা লুকানো গল্প থাকে, তা হয়তো চাপা পরে রয় তার চেহারায় পরে থাকা মুখোশের আড়ালে, তবে কাউকে কাছ থেকে বুঝতে শিখলে তা আস্তে আস্তে বেরিয়ে আসে। আমরা কেউই একশভাগ ভালো কিংবা একশভাগ খারাপ নই, আমরা মানুষ।দোষেগুণে মানুষ।

অনেক প্যাঁচাল পাড়লাম। এবার পাঠকদের মুভি দেখার আমন্ত্রণ দিয়ে রিভিউ শেষ করছি। আজকাল টরেন্ট লিংক দিলে নাকি কি সমস্যা হচ্ছে তাই দিলাম না। তামিল রকার্সে খুঁজলেই পাবেন। ধন্যবাদ 😊।

Movie: Guppy
Release Date: 5 August, 2016
Genre: Drama, Comedy
Starring : Tovino Thomas, Chethan Jayalal
Language :Malayalam
Running Time: 2 hours 38 minutes
Imdb Rating: 8.1/10

(Visited 670 time, 1 visit today)

এই পোস্টটিতে ২ টি মন্তব্য করা হয়েছে

মন্তব্য করুনঃ

You must be Logged in to post comment.

ফেসবুকের মাধ্যমে মন্তব্য করুন