Split: কেভিনের তেইশটি স্বতন্ত্র ব্যক্তিত্ব রয়েছে এবং চব্বিশতমটি আত্মপ্রকাশ করতে যাচ্ছে!!!
Share on Facebook0Share on Google+0Tweet about this on TwitterPin on Pinterest0

১৯৯৯ সালে মুক্তিপ্রাপ্ত ” The Six Sense” মুভিটি দেখেননি এমন মুভিখোর মানুষ খুব কমই খুঁজে পাওয়া যাবে।আর মুভিটি দেখে খারাপ লেগেছি কিংবা খুব একটা ভালো লাগেনি এমন মানুষ ও পাওয়া দুষ্কর।তাহলে সেই বিখ্যাত মুভির স্বনামধন্য পরিচালক Manoj Shyamalan ওরফে M. Night Shyamalan রচিত ওপরিচালিত ” Split” মুভিটিও কি ভালো না লেগে পারে বলুন? এই খ্যাতনামা পরিচালক, লেখক ও প্রযোজক এখন পর্যন্ত যতগুলো মুভিই সৃষ্টি করেছেন না কেন সবকটিতেই আলাদা মাত্রার এক ধরণের চমকপ্রদ কাহিনী দর্শকদের সামনে উপস্থাপন করতে চেয়েছেন এবং বরাবরই তিনি তার কর্মে সফলতা পেয়ে এসেছেন।এই মুভিটিও এর ব্যতিক্রম নয়।

“Split” যার বাংলা আভিধানিক অর্থ করলে দাঁড়ায় “বিভক্তিকরণ” নামধারী মুভিটি ২০১৬ সালের সেপ্টেম্বরের শেষের দিকে মুক্তিপ্রাপ্ত অস্থির একটি হরর ও থ্রিলারের সংমিশ্রণে নির্মিত মুভি। মুভির প্লট গড়ে উঠেছে একজন মাল্টিপল পারসোনালিটি ডিসঅর্ডার কিংবা বহু ব্যক্তিত্বসম্পন্ন ব্যাধিতে ভোগা একজন পুরুষকে কেন্দ্র করে যার মধ্যে বসবাসরত দুইটি ব্যক্তিত্ব মিলে সাংঘাতিক গুরুতর এক অন্যায়ে লিপ্ত হয়ে পরেছিলো।এই পুরুষের শরীরে দুই- তিন কিংবা চারটি নয় একইসাথে মোট তেইশটি ব্যক্তিত্ব বসবাস করে যাদের সবার আলাদা আলাদা অভ্যাস, স্বভাব, চারিত্রিক বৈশিষ্ট্য, এমনকি আলাদা শারীরিক ক্ষমতা রয়েছে। তাই এই পুরুষ যেই ব্যক্তিত্বের অধিকারী হয়ে দুনিয়াতে পর্দাপণ করেছিলো সেই ” কেভিন” নামক চরিত্রটি দিন দিন অন্যান্য শক্তিশালী ব্যক্তিত্বের আড়ালে ঢাকা পরে যাচ্ছিলো।আর মি. ডেনিস ও মিস প্যাট্রেসিয়া নামক দুইজন নারী- পুরুষের ব্যক্তিত্ব মিলে চব্বিশতম ব্যক্তিত্ব ” দ্যা বিস্ট” কে ধীরেধীরে তৈরি করে তুলছিলো যা আগের তেইশ ব্যক্তিত্ব থেকে মানসিক ও শারীরিক দুই দিকেই আরো অনেক বেশি ক্ষমতাধর হয়ে উঠবে। তাদের এই বুদ্ধিকে বাস্তবায়ন করার লক্ষ্যে মি. ডেনিস তিনজন টিনএজার মেয়েকে অপহরণ করে তার জিম্মায় বন্দী করে রাখে।আর এই তিনটি মেয়ের জীবন বাঁচানোর তাগিদে অবিরাম লড়াই করা ও কেভিনের নিজের ভিতরে বসবাসকারী আরো বাইশটি ব্যক্তিত্বের সাথে প্রতিনিয়ত যুদ্ধ করে টিকে থাকার গল্প নিয়েই মুভির কাহিনী। মুভির শেষে কি হবে? ওরা তিনজন কি প্রাণ বাঁচিয়ে ফিরতে পারবে? কেভিন কি মি.ডেনিসের কাছে পরাজিত হবে? দ্যা বিস্ট কি অবশেষে আত্মপ্রকাশ করতে সফল হবে? জানতে হলে আর দেরী না করে দেখে ফেলুন মুভিটি।

এবার বলি মুভিটি কাদের কাছে ভালো লাগবে বলে আমি মনে করি। আপনারা যারা “Fight Club”, ” Shutter Island”, “Primal Fear”, ” Identity” ইত্যাদি এই ধরণার মুভি দেখে বেশ উপভোগ করেছেন তাদের জন্য এই মুভিটিও হতে পারে নির্মল আনন্দের উৎস।তাছাড়া হরর ও থ্রিলারের স্বাদ একত্রে পেতে চাইলেও এই মুভিটি আপনার জন্য সেরা উপকরণ। আর অবশ্যই গভীর রাতে দেখবেন মুভিটা। ধন্যবাদ 😊।

ডাউনলোড লিংক: https://www.shaanig.org/…/split-2016-720p-brrip-1gb-shaani…/

Movie: Split
Release Date: 26 September, 2016
Director & Writer: Manoj Shyamalan
Starring: James McAvoy, Anya Taylor-joy, Betty Buckley
Genre: Thriller, Horror
Running Time: 117 minutes
Imdb Rating :7.4/10
Rotten Tomatoes Rating: 75%

মন্তব্য করুনঃ

You must be Logged in to post comment.

ফেসবুকের মাধ্যমে মন্তব্য করুন