Anandam: নিটোল সুখের সন্ধানে অভিযানকারী তরুণদলের গল্প
Share on Facebook0Share on Google+0Tweet about this on TwitterPin on Pinterest0

” Anandam” শব্দটির আভিধানিক ইংরেজি অর্থ, ” Perfect Happiness “, এটির বাংলা করলে দাঁড়ায়, ” নিটোল সুখ”। সুখের সংজ্ঞা ব্যক্তিবিশেষে ভিন্ন হলেও, একটি কথা সবার ক্ষেত্রে প্রযোজ্য, সুখ আমাদের মানসিক চাহিদা।আর এই মুভিটিতে এই সুখ নামক চাহিদা কয়েকজন ১৯-২০ বছরের ইঞ্জিনিয়ারিং স্টুডেন্টদের জীবনে কতোটা প্রভাব বিস্তার করে সেটাই তুলে ধরা হয়েছে।
যাইহোক, এবার মুভির কাহিনী নিয়ে কয়েকটি কথা বলি। ২০১৬ সালের প্রায় শেষের দিকে মুক্তিপ্রাপ্ত এই মুভিটি প্লট গড়ে উঠেছে একদল তরুণ- তরুণীকে ঘিরে, যারা একটি ইঞ্জিনিয়ারিং কলেজে একইসাথে সেকেন্ড ইয়ারে পড়াশুনা করতো। আর অন্যান্য কলেজ- ভার্সিটির মতন তাদের কলেজ থেকে স্টাডি ট্যুরের আয়োজন করা হয়েছিল। আর এই ট্যুর চলাকালীন সময়ের মাঝেই তাদের মধ্যেকার বন্ধুত্ব, ভালবাসার সম্পর্ক, রাগ- অভিমান, ভুল বুঝাবুঝি, সবার জীবনের ছোটখাটো সমস্যা ইত্যাদি নানা বিষয় দেখানো হয়েছে। তবে হ্যাঁ, এই সবকিছুর পরেও এই বয়সটা মানুষের জীবনে কতোটা গুরুত্বপূর্ণ এবং এই বয়সে কি করে প্রতিটি মুহূর্তকে, প্রতিটি অনুভূতিকে, প্রতিটি সম্পর্ককে উপভোগ করতে হয় তার চিত্রও তুলে ধরা হয়েছে। প্রকৃতির সাথে মিলবন্ধন, বন্ধুত্বের বিশালত্ব, ভালবাসার সৌন্দর্য এবং জীবন সম্পর্কে জ্ঞান আহোরণ এসবই ছিলো মুভির মূল বার্তা।
মুভিটি প্রত্যেকটা তরুণ বয়সের ব্যক্তিদের অবশ্যই দেখা দরকার বলে আমি নিজে মনে করি। একবার আমার প্রিয় মানুষটি বলেছিলো,”২০-২৫ বছর তোমার জীবনের সেরা সময়।তাই এই সময়টাকে এনজয় করতে থাকো “। মুভিটি দেখার পর আমি কথাটি আরো একবার উপলব্ধি করেছি। জীবন একটাই, চাওয়াপাওয়া কিছু তো অপূর্ণ থাকবেই, সব আমাদের মনের মতন হবে না।তাই বলে সুখের সন্ধান করা কখনো থামানো যাবে না।
অনেক কথা লিখে ফেললাম। এবার থামছি। যারা মুভিটি এখনো দেখেননি, আশা করি জলদি দেখে নিবেন।ধন্যবাদ 😊।

Movie : Anandam
Release Date : 21 October, 2016
Genre: Adventure, Romance, Comedy
Language :Malayalam
Imdb Rating: 7.3/10

ডাউনলোড লিংক: http://www.indishare.me/y6iwwwupc8ht


এই পোস্টটিতে ১টি মন্তব্য করা হয়েছে

মন্তব্য করুনঃ

You must be Logged in to post comment.

ফেসবুকের মাধ্যমে মন্তব্য করুন