Hell Or High Water: প্রতিকূল পরিস্থিতিতে নিজেদের জীবনকে অনুকূলে আনার প্রচেষ্টার গল্প
Share on Facebook0Share on Google+0Tweet about this on TwitterPin on Pinterest0

Movie : Hell or High water
Release Date: August 12,2016
Director: David Mackenzie
Writer: Taylor Sheridan
Starring: Chris Pine, Ben Foster, Jeff Bridges, Gill Birmingham
Genre: Action,Crime, Drama
Imdb Rating:7.7/10
Rotten Tomatoes Rating:98%
“Hell or high water” বাক্যটি একটি ইংলিশ বাগধারা যার ইংরেজি অর্থ, ” No matter what happens, the task must be done”, এটির বাংলা করলে দাঁড়ায়, ” পরিস্থিতি যাই হোক না কেন, কাজটি সম্পাদন করা অনিবার্য “।
মুভির নামটি শুনলেই দেখার একটা আলাদা কৌতূহল জাগে না?? আমার কিন্তু বেশ জেগেছিলো।
যাইহোক, ২০১৬ সালে মুক্তি পাওয়া এই মুভিটির গল্প ২০১২ সাল থেকে ব্ল্যাকলিস্টে পরে থাকার পর সিনেমার গল্পতে রূপান্তরিত হবার সুযোগ পায়। যারা ব্ল্যাকলিস্ট কি তা ভাবছেন, তাদের জন্য বলে রাখি ব্ল্যাকলিস্ট এমন একটি স্ক্রিনপ্লে সংক্রান্ত সার্ভে যেখানে অসাধারণ সব গল্পের সংগ্রহ রয়েছে যেসব দিয়ে মুভি নির্মাণ হয়নি।
এবার আসি মুভির কাহিনী নিয়ে কিছু কথায়। মুভির প্লট গড়ে উঠেছে ওয়েস্ট ট্যাক্সাসের একটি দুই সহোদরকে কেন্দ্র করে।তাদের একজন নিজের আপন বাপকে খুনের দায়ে অনেক বছর জেল খেটে মুক্তি পেয়ে বের হয়ে এসেছে,কিন্তু এতো কিছুর পরও সে তার পাপকে, তার অন্যায়গুলোকে খুব সহজ ভাবে মেনে নিয়ে জীবনকে জীবনের মত চলতে দিচ্ছে।তার নিজের কোন পরিবার নেই,নেই কোন পিছুটান। আর অন্য ভাইটি একজন তালাকপ্রাপ্ত দুই সন্তানের পিতা যার নিজের ভবিষ্যৎ সম্পর্কে কোন চিন্তাভাবনা নেই।তবে হ্যাঁ, নিজের সন্তানদের ভবিষ্যৎ নিরাপদ ও সচ্ছল করতে তার একমাত্র লক্ষ্য হয়ে দাড়িয়েছিলো। আর নিজের এই লক্ষ্যপূরনের উদ্দেশ্য নিয়েই সদ্য মারা যাওয়া মায়ের রেখে যাওয়া র‍্যাঞ্চের মালিকানা আবার নিজেদের করাটা জরুরী হয়ে উঠেছিলো।কারণ এই র‍্যাঞ্চটি তাদের হলেও টাকার অভাবে তা বন্ধন পরে রয়েছিলো একটি ট্রাস্টের হাতে। সৎ পথে এতটাকা আয় করা সম্ভব নয় বলে দুইভাই বেছে নেয় অসৎ উপায়। আর এভাবেই সূত্রপাত হয় দুই ব্যাংক ডাকাতের, যাদের নিয়েই মুভির গল্প।
মুভির গল্প নিয়ে আমি আর কিছু লিখতে চাচ্ছি না। এবার বলি মুভি দেখে আমার নিজের কিছু অভিব্যক্তি। মুভিটি আমাকে তিনটি ব্যাপার খুব ভালোভাবে দেখিয়েছে। এক, পরিবার খুব গুরুত্বপূর্ণ। দুনিয়ার সবথেকে উৎকৃষ্ট শ্রেণীর মানুষ থেকে শুরু করে নিকৃষ্ট শ্রেণীর মানুষের কাছেও পরিবারই দিনশেষে সবকিছু। দুই, মানুষ কখনওই জন্ম থেকে খারাপ- ভালো চারিত্রিক বৈশিষ্ট্যের অধিকারী হয়ে উঠেনা, পরিস্থিতি এবং বেড়ে উঠার পরিবেশ মানুষের চরিত্রকে নিয়ন্ত্রণ করে। তিন, দারিদ্রতা বড্ড নিষ্ঠুর ব্যাধি। এটি মানুষকে তিলে তিলে খায় আর মানুষকে অন্যায় করতে শিখায়।
মুভির সব অভিনয়শিল্পী চমৎকার অভিনয় করেছেন। বিশেষ করে ক্রিস পাইন, এমনিতেই এই মানুষটার আমি ভক্ত, আর এই মুভিতে তিনি পুরাই অস্থির ছিলেন।মুভির ব্যাকগ্রাউন্ডে বেজে উঠা সব মিউজিক গুলা ছিলো মুগ্ধকর। সবমিলিয়ে, মুভিটি সেরা ছিলো।আমার রেটিং: ৯।
ডাউনলোড লিংক : https://www.shaanig.org/…/hell-high-water-2016-720p-bluray…/

Hell or High Water (2016)
Hell or High Water poster Rating: 7.8/10 (42,857 votes)
Director: David Mackenzie
Writer: Taylor Sheridan (screenplay)
Stars: Dale Dickey, Ben Foster, Chris Pine, William Sterchi
Runtime: 102 min
Rated: R
Genre: Crime, Drama, Western
Released: 26 Aug 2016
Plot: A divorced father and his ex-con older brother resort to a desperate scheme in order to save their family's ranch in West Texas.

এই পোস্টটিতে ১টি মন্তব্য করা হয়েছে

মন্তব্য করুনঃ

You must be Logged in to post comment.

ফেসবুকের মাধ্যমে মন্তব্য করুন