হুমায়ুন ফরিদী-gone but never forgotten
Share on Facebook0Share on Google+0Tweet about this on TwitterPin on Pinterest0


আমি অদৃশ্য হতে আসিনি…..
আবার অবেহেলিত হতে ও জন্মায়নি।
আমি কেবল অন্যের হয়ে থাকতে জীবন পাইনি,,
আমি কেবল আমরাই!!!

হুমায়ুন নামটার প্রতি আমার আলাদা দুর্বলতা আছে। আমার বাবার ডাক নামও এটা।
আমি ফরিদী স্যারকে কখন থেকে চিনি ঠিক মনে নেই ।হতে পারে সেটা ভন্ড, বিশ্বপ্রেমিক কিংবা অন্য কোনো মুভি থেকে ।তবে আমার ধারণা একদম শুরু থেকেই আমি তাঁর ভক্ত ।
সে যাই করুক, শ্যামল ছায়াতে অস্ত্র হাতে যুদ্ধ করুক, বিদ্রোহী নারীতে মৌসুমিকে বিষ খাওয়াক কিংবা ব্যাচেলরে আন্ডারওয়্যার শুকাতে দিক ।
আমি সবকিছুতেই তাঁর ভক্ত ।কারণটা একটা সময় বুঝতে পেরেছিলাম ।

আমি আসলে অভিনেতা ফরিদী থেকে ব্যক্তি ফরিদীকে বেশী ভালোবাসি ।এর মানে আমি অভিনেতা হিসেবে তাঁকে খারাপ বলছিনা, আমার মতে এদেশের সর্বকালের সেরা পাঁচজন অভিনেতা লিস্ট করলে সেখানে ফরিদী অবশ্যই থাকবে ।
সমস্যা হলো আমরা গুণি মানুষ ঠিকই পেয়েছি, তবে তাঁদেরকে আমরা যোগ্য সম্মান দিতে পারিনি ।কেনো ব্যক্তি ফরিদীকে এতো পছন্দ?এই লোকটার দেশ প্রেম, কাজের প্রতি ডেডিকেশন, হাজারটা ধোঁকা খাওয়ার পরও ভালোবাসাকে সম্মান করা… এই গুণগুলো ফরিদীকে করেছে অনন্য ।

আজ ১৩ই ফেব্রুয়ারি
স্যার এর মৃত্যু দিন।
উজ্জ্বল নক্ষত্র লিজেন্ড সব কিছু বলেও উনার অবদান শেষ করা যাবে না।
শেষ সময় টায় স্যার যখন খুব বিষন্নতায় ভুগছিলেন, তখন থেকেই আমার মন কাদতো। একদিন পেপারে অনেক কিছু দিয়েছিল।ওখানে অনেক কিছু তুলে ধরা হইসিল।পড়া শেষ করে কেঁদেছি, ভালবাসি স্যার আজীবন।আপনি আমাদের তরুণ সমাজ এর মনের মধ্যে জায়গা করে নিয়েছেন।কয়জন পাড়ে এমন।পিপড়ায় খাইব বড় লোকের ধন ও সোনারে।
2012 সালের এই দিনে তিনি চলে গেছেন।তবে আমার কাছে মনে হয় ফরিদীরা মারা যায় না, ফরিদীরা মারা যেতে পারে না ।ফরিদীরা মানুষের হৃদয়ে বাঁচার অদ্ভুত ক্ষমতা নিয়ে জন্মায়….
#লিজেন্ড
যেখানেই থাকুন ভাল থাকুন স্যার।
ভালবাসি সবসময়

এই পোস্টটিতে ৩ টি মন্তব্য করা হয়েছে

  1. আপনাকে কে যে কি অপরিমান ভালোবাসি, তা হয়তো আমি নিজেও জানি না

মন্তব্য করুনঃ

You must be Logged in to post comment.

ফেসবুকের মাধ্যমে মন্তব্য করুন