Safety Last ! ( 1923 ) = একটি ক্লাসিক নির্বাক চলচ্চিত্র

Safety Last একটি ১৯২৩ সালের রোমান্টিক কমেডি নির্বাক চলচিত্র । অত্যন্ত সীমাবদ্ধতা সত্ত্বেও নির্বাক চলচিত্রের সেই সময়ে মুভিটা প্রশংসিত হয়েছিল এর নির্মাণশৈলীর জন্য । এখনো মুভিটা উজ্জ্বল হয়ে আছে, এর ইউনিক আইডিয়া আর কমেডির জন্য । বিশেষ করে মুভির নায়ক harold lloyd যখন একটি ঘড়ির কাঁটা ধরে শুন্যে ঝুলে থাকে । মুভিটা দেখলে সেই অসাধারন দৃশ্যটা আপনার দেখতে পারবেন ।

‪গল্প‬ : মুভির নায়ক harold নিজের মা আর হবু বউকে গ্রামে রেখে শহরে যায় একটু সচ্ছলতার জন্য । যাওয়ার আগে নায়িকাকে কথা দিয়ে যায় টাকা পয়সা আয় করা মাত্রই সে বিয়ে করবে । হাসিমুখে বিদায় নেয় মা আর বাগদত্তার কাছ থেকে । আর এর পর থেকেই ঘটতে থাকে বিপত্তি tongue emoticon

শহরে এক বন্ধুর সাথে থাকতে শুরু করে সে । দুইবন্ধু মিলে একেক সময় একেক হাস্যকর ঘটনা ঘটাতে শুরু করে । টাকা পয়সার অভাব । তবুও না খেয়ে উপোস থেকে হবু বউয়ের জন্য গিফট পাঠায় সে । আর গিফট পেয়ে মা ,বউ মনে করে , আহা !! ছেলে কত টাকার মালিক pacman emoticon ।

এদিকে কর্মস্থলেও একেক সব উদ্ভট ঘটনা ঘটাতে শুরু করে harold । ম্যানেজার এ কারনে তাকে মোটেও পছন্দ করে না । সেও ম্যানেজারের নাকের ডগায় উদ্ভট উদ্ভট সব কান্ড ঘটায় । ম্যানেজার অভিযোগ করে বসে তার নামে বসের কাছে । জীবনে যখন এতো প্যাড়া তখন গ্রাম থেকে বউ সারপ্রাইজ দেওয়ার জন্য চলে আসে harold এর কাছে । আর বেচারা harold নিজেকে বড়ভাবে উপস্থাপন করার জন্য হবু বউকে বলে বসে আমিই এই অফিসের বস tongue emoticon ।

ব্যাস, এরপর খেলা জমে উঠে । অতঃপর নায়কের বন্ধু, এক বদরাগী পুলিশ অফিসার আর এক মদখোর ব্যাক্তি এবং harold নিজেই ঘটাতে থাকে আরো সব উদ্ভট ঘটনা…!!!

এই মুভিতে harold আর তার বন্ধুর আলখেল্লা নিয়ে একটা দৃশ্য আছে । আমার জীবনে দেখা অন্যতম ইউনিক একটা কমেডি সিন ।

আর নির্বাক চলচিত্র হিসেবে পুরোটা সময়েই মুভিটা ধরে রেখেছে পর্দার সামনে । এক মুহূর্তের জন্যও বোর হইনি । এন্ড সত্যিই, ওল্ড ইজ গোল্ড ।

ডাউনলোড করতে চাইলে : https://kickass.so/safety-last-1923-criterion-720p-brrip-su…

উইকি : http://en.wikipedia.org/wiki/Safety_Last!

#‎IMDB‬ :> 8.3

‪#‎Rotten__Tomatoes‬ :> 96%

এই মুভির ডিরেক্টর, প্রডিউসার, অভিনেতা, অভিনেত্রী কেউ আজ আর নেই পৃথিবীতে । অথচ তাদের সেই অসামান্য কাজগুলো এখনো পৃথিবীতে উজ্জ্বল । এভাবেই হয়তবা মানুষ ছাপ রেখে যায় পৃথিবীতে……

(Visited 44 time, 1 visit today)

মন্তব্য করুনঃ

You must be Logged in to post comment.

ফেসবুকের মাধ্যমে মন্তব্য করুন