এন এপিক অ্যাডভেঞ্চার অব এ গ্রুপ অব হিরোস (Rise of the Guardians)
Share on Facebook0Share on Google+0Tweet about this on TwitterPin on Pinterest0

রাইজ অব দ্য গাঃডিয়ান্স ২০১২ সালের একটি অ্যানিমেশন মুভি । মুভিটি প্রযোজনা করেছে ড্রিমওয়ার্ক অ্যানিমেশন এবং ড্রিস্টিবিউট করেছে প্যারামাউন্ট পিকচারস । মুভিটি পরিচালনা করেছেন পিটার রামসে ।

rise-of-the-guardians-uk-quad-poster

কাহিনী : দুষ্টু আত্মা পিচ অনেকদিন পর পৃথিবীতে ফিরে আসে বাচ্চাদের ক্ষতি করার জন্য । সেজন্য দুনিয়ার চিরজীবী গাঃডিয়ানরা সব একত্রিত হয় বাচ্চাদের রক্ষার জন্য । তাদের মধ্যে আছে সান্তা ক্লজ , ইস্টার বানি , টুথ ফেয়ারি এবং দ্য স্যান্ডম্যান । কিন্তু , এবার দ্য রিয়েল গাঃডিয়ান হিসেবে নির্বাচিত করা হয় জ্যাক ফ্রস্ট নামক এক ভবঘুরেকে । জ্যাক নিজেই জানে না যে সে একজন গাঃডিয়ান এবং বাচ্চাদের রক্ষা করার কোনো ইচ্ছাও তার নেই ।

কী হবে বাচ্চাদের ? জ্যাক কী পারবে হতে সত্যিকারের গাঃডিয়ান ???

rise-of-the-guardians-4

জ্যাক ফ্রস্ট চরিত্রে কণ্ঠ প্রদান করেছেন ক্রিস পাইন , সান্তা ক্লজ চরিত্রে কণ্ঠ প্রদান করেছেন আলেক বাল্ডুইন , ইস্টার বানি চরিত্রে কণ্ঠ প্রদান করেছেন হিউ জ্যাকম্যান , টুথ চরিত্রে কণ্ঠ প্রদান করেছেন ইসলা ফিশার এবং পিচ চরিত্রে কণ্ঠ প্রদান করেছেন জুড ল । মজার ব্যাপার আমি সারা মুভিতে ভেবে এসেছি যে জ্যাকম্যান হচ্ছে জ্যাক ফ্রস্ট আর ইস্টার বানি হচ্ছে ক্রিস পাইন । আসলে উল্টা ব্যাপার ঘটেছে । পরে আবার দেখতে হয়েছে সেই জন্য  😥

আপনাদের সুবিধার জন্য কে কোন চরিত্রে কণ্ঠ প্রদান করেছেন তার ছবি নীচে দিয়ে দিলাম

-Rise-of-the-Guardians-rise-of-the-guardians-32543008-800-600

কাহিনী পড়ে বাচ্চাদের মনে হচ্ছে । আসলেও মুভিটা বাচ্চাদের জন্যই । মুভিটা একেবারে ছোট শিশুদের জন্য মনে হলেও আমার ভালোই লেগেছে । তবে , এটা যে বাচ্চাদের টার্গেট করেই বানানো হয়েছে তাতে বিন্দুমাত্র সন্দেহ নাই । এখানে চিন্তা করুন , বাচ্চারা একা একা মুভি দেখতে যাবে না , তাদের সাথে তাদের বাবা-মা অথবা পরিবারের কাউকে না কাউকে যেতেই হবে । তাই , বক্স অফিসে যে এটা ভালোই উপার্জন করবে সে ব্যাপারে  ড্রিমওয়ার্ক অ্যানিমেশন এর কোনো সন্দেহ ছিলো না । মুভির স্টোরি মাঝে ঝুলে গিয়েছিলো বলে মনে হয়েছে এবং মাঝে কিছুক্ষণের জন্য দেখতে বোরিং লাগছিলো তবে শেষের দিকের কিছু দৃশ্যের জন্য মুভিটাকে প্লাস দিবো আমি ।

অ্যানিমেশন লাভাররা নিশ্চিন্তে দেখতে পারেন । টাইম কোন দিক দিয়ে যাবে বুঝতেই পারবেন না । তবে , ভালো লাগবে নাকী লাগবে না সে বিষয়ে আমি কিছু বলতে পারবো না । এটা যার যার মন মানসিকতার উপর ডিপেন্ড করে ।

640x338xarticle-header-rise-of-the-guardians-review_jpg_pagespeed_ic_zao30fxdkq

নামঃ Rise of the Guardians
পরিচালকঃ Peter Ramsey
অভিনয়ঃ Chris Pine, Alec Baldwin, Isla Fisher, Hugh Jackman & Jude Law.

IMDB : http://www.imdb.com/title/tt1446192/

IMDB Rating : 7.2
My Rating : দিবো না

এই পোস্টটিতে ১৭ টি মন্তব্য করা হয়েছে

  1. পথের পাঁচালি পথের পাঁচালি says:

    এ্যানিমেশন মুভিগুলো ভালো লাগে। এটাও ভালো লেগেছিল।

  2. হাসান আল মামুন says:

    এ ক’দিন আগেই টিভি তে দেখলাম মুভিটা। কালে কালে বয়স তো আর কম হল না, তবুও অ্যানিমেশন মুভি দেখতে ভালই লাগে। চমৎকার কাস্টিং। রিভিউ ভালো হয়েছে। ধন্যবাদ।।

    • টাইলার ডারডেন says:

      HBO তে দেখেছেন মে বি । বয়স বাড়লেও তো আমরা টম এন্ড জেরি দেখা বাদ দেইনি । তেমনটাই 🙂 ধন্যবাদ 🙂

  3. ভাল্লাগছে মুভিটা। বেশ ভালো লাগছে।

  4. Rouf says:

    এই সব মুভি দেখার সময় বয়স যেটাই থাকুক না কেন, নিজেকে তখন ১২ – ১৩ বছর বয়সে নিয়ে যেতে হয়। এই মুভিগুলোই কিছু সময়ের জন্য ফেলে আসা কৈশোর দিন গুলোতে নিয়ে যায়। ভালো লাগছে মুভিটা।

  5. অ্যান্থনি এডওয়ার্ড স্টার্ক says:

    বরাবরের মত চমৎকার পোস্ট। প্লাস। 🙂 +++++++

  6. প্রফেসর মরিয়ার্টি প্রফেসর মরিয়ার্টি says:

    সু-উ-ন্দর সু-উ-ন্দর 😀

  7. অনিক চৌধুরী says:

    দুর্দান্ত লাগছে আমার। অসাধারণ এক কথায়!

মন্তব্য করুনঃ

You must be Logged in to post comment.

ফেসবুকের মাধ্যমে মন্তব্য করুন