ফেলুদার নতুন অভিযান …… রয়েল বেঙ্গল রহস্য / Royal Bengal Rahasya

নাম : রয়েল বেঙ্গল রহস্য / Royal Bengal Rahasya (2011)

অভিনয় : সব্যসাচী চক্রবর্তী, সাহেব ভট্টাচার্য, বিভু ভট্টাচার্য, বাসুদেব মুখার্জি, ভাস্বর চট্টোপাধ্যায়, দেবেশ রায়, পরাণ বন্দোপাধ্যায়, সঞ্জীব সরকার, বিপ্লব চট্টোপাধ্যায়

IMDb : http://www.imdb.com/title/tt2133312/

IMDb Rating : 6.9
My Rating : 7.5

কাহিনি : সত্যজিৎ রায়
চিত্রনাট্য, সঙ্গীত ও পরিচালনা : সন্দীপ রায়

 

royal_bengal_rahasya_ver5_xlg

রয়্যাল বেঙ্গল রহস্য সন্দীপ রায় পরিচালিত একটি বাংলা রহস্য , থ্রিলার ফিল্ম । এটি সত্যজিৎ রায়ের উপন্যাস অবলম্বনে নির্মিত । এটা নতুন করে না বললেও হতো । কারণ , ফেলুদার সৃষ্টিকর্তা কে , তা আমরা প্রায় সবাই জানি ।পরিচালক সন্দীপ রায় । চিত্রনাট্য এবং সঙ্গীতও সন্দীপ রায় এর নিজের করা । এতে সব্যসাচী চক্রবর্তী, সাহেব ভট্টাচার্য, বিভু ভট্টাচার্য সহ আরও অনেকে । ‘ফেলুদা’ চরিত্রে অভিনয় করেছেন সব্যসাচী চক্রবর্তী ।

 

feluda-dec6-630

 
লালমোহন বাবু ওরফে জটায়ু তার ‘জঙ্গলে জঙ্গী’ বইটি উৎসর্গ করেছিলেন মহীতোষ বাবুকে । সেই মহীতোষ হলেন নামকরা শিকারি । তাছাড়া , তিনি ভালো লেখকও বটে । নানান রকমের প্রতিভার অধিকারী এই মহীতোষ । মহীতোষ বাবু ফেলুদাকে একটি চিঠির মাধ্যমে আমন্ত্রণ জানান তার একটি সমস্যার সমাধান করে দেওয়ার জন্যে । আমন্ত্রণ পেয়ে ফেলুদা , তোপসে ও জটায়ু যান রহস্য উদঘাটন করতে । সাথে যুক্ত হয় গুপ্তধন রহস্য ।

 

Screenshot-01

 

আস্তে আস্তে পরিস্থিতি জটিল হতে থাকে এবং অনেক অপ্রিয় সত্য বেরিয়ে আসতে থাকে । সেই সত্য জানলে অবাক না হয়ে পারবেন না ।

তাহলে আর দেরী কেনো ???? শুরু করে দিন না মুভি ।

সন্দীপ রায় এর কোনো মুভি ভালো লাগলো অনেকদিন পর । ফেলুদা চরিত্রে সব্যসাচী চক্রবর্তী ছাড়া অন্য কাউকে চিন্তাই করতে পারি না । কিন্তু , তারপরও স্বীকার করতে হবে , বয়স হয়ে যাচ্ছে তার । যথেষ্ট ভালো অভিনয় করেছেন , কিন্তু আগের সেই ধার আর নেই । ফেলুদার বয়স বাড়ছে আর তোপশের বয়স কমছে , এটা বেমানান । জটায়ু চরিত্রে বিভু ভট্টাচার্য এবং ভাস্বর চট্টোপাধ্যায় এর অভিনয় ভালো লেগেছে । আর , পরাণ বন্দোপাধ্যায়কে নিয়ে তো নতুন করে কিছু বলার নেই । প্রতি মুভিতেই পরাণ বন্দোপাধ্যায় নিজের জাত চিনিয়ে যাচ্ছেন ।
Download Link : http://www.imdb.com/title/tt2133312/
Youtube : http://www.youtube.com/watch?v=ebKTdNGniiU

(Visited 157 time, 1 visit today)

এই পোস্টটিতে ৪ টি মন্তব্য করা হয়েছে

  1. খারাপ লাগেনি, তবে আগের মত অত ভালো ও লাগেনি

  2. ট্রিপল এস ট্রিপল এস says:

    এই মুভিটা মোটামুটি লেগেছে। টুইস্টগুলো মুভির মাঝামাঝি থেকেই ধরতে পারছিলাম…

মন্তব্য করুনঃ

You must be Logged in to post comment.

ফেসবুকের মাধ্যমে মন্তব্য করুন