হ্যানকক , উইল স্মিথের সুপারহিরো মুভি ( HANCOCK )

হ্যানকক ২০০৮ সালের একটি সুপারহিরো মুভি । মুভিটি পরিচালনা করেছেন পিটার বারগ । মুভিতে নাম ভূমিকায় অভিনয় করেছেন উইল স্মিথ । আরো অভিনয় করেছেন চার্লিজ থেরন এবং জেসন ব্যাটমেন ।

 

2mxqqo8

কাহিনী : জন হ্যানকক ( উইল স্মিথ ) একজন অ্যালকোহলিক ব্যক্তি , যার মধ্যে কিছু সুপারপাওয়ার যেমন , উড়ার ক্ষমতা , অমরত্ব , অনাক্রম্য ইত্যাদি শক্তি আছে । যদিও সে শহরের ক্রিমিনালদের শায়েস্তা করে , কিন্তু এই কাজ করতে গিয়ে সে শহরের বিষয়–সম্পত্তি অনেকটা ইচ্ছাতিতভাবেই ধংস করে । এর ফলে মিলিয়ন মিলিয়ন ডলারের ক্ষতি হয় । এজন্যই হ্যানকক বহু মানুষের জীবন বাঁচানো সত্ত্বেও লস এঞ্জেলেসের সবচেয়ে hated person । যখন হ্যানকক পি.আর এক্সপার্ট রে এমব্রেকে ( জেসন ব্যাটমেন ) নির্ঘাত মৃত্যুর হাত থেকে বাঁচায় , রে এমব্রে সুপারহিরো হ্যানককের পাবলিক ইমেজকে বদলানোর চেষ্টা করে । সে হ্যানকককে তার স্ত্রী ম্যারি ( চার্লিজ থেরন ) এবং ছেলে আরনের সাথে পরিচিত করিয়ে দেয় । কিন্তু , কোনো রহস্যজনক কারনে ম্যারি চায়না যে হ্যানকক তার ফ্যামিলির আশেপাশে থাকুক ।

 

mota_ru_1100502-1920x1200

 
মুভির প্রধান আকর্ষণ উইল স্মিথ । সুপারহিরো চরিত্রে সাধারণত আমরা সাদা চামড়ার মানুষদেরই দেখে থাকি । এই প্রথম ব্যাতিক্রম দেখলাম । এর আগে এটা হয়েছে কীনা এটা আমার জানা নেই । তবে এটুকু বলতে পারি মুভি দেখার পর জন হ্যানকক চরিত্রে উইল স্মিথ ছাড়া অন্য কাউকে কল্পনাই করতে পারছি না । স্মিথের অভিনয় বরাবরের মতই ভালো লেগেছে । বিশেষ করে চরিত্রের প্রয়োজনে বেপোয়ারা লুক , ড্রাংক লুক , কোনো কিছু ধংস করার পর যে লুকগুলা দিয়েছে সেগুলি ছিলো দেখার মত । যতটুকু দরকার ছিলো তার চেয়েও বেশী সূক্ষ ছিলো স্মিথের অভিনয় । চার্লিজ থেরন আর জেসন ব্যাটমেনের অভিনয় ছিলো চলে টাইপের । অর্থাৎ , খুব যে ভালো লেগেছে তা বলবো না , কিন্তু খারপও লাগেনি । তবে মাঝে মাঝে জেসন ব্যাটমেনের কমিক ইমেজ টা বারবার চোখের সামনে চলে এসেছে ।

মুভির নাম প্রথমে ঠিক করা হয়েছিলো ‘টুনাইট , হি কামস’ । ভালো হইছে যে নামটা চেঞ্জ করা হইছে । তারপর নাম রাখা হয়েছিলো ‘জন হ্যানকক’ এবং শেষ পর্যন্ত নাম রাখা হয় ‘হ্যানকক’ ।

 

Will-Smith-and-Charlize-Theron-in-Hancock-hancock-1703797-1200-800

 

মুভির ক্যামেরা ওয়ার্ক , স্পেশাল ইফেক্ট এবং সিনেমাটোগ্রাফি ভালো লেগেছে । সুপারহিরো মুভিগুলোতে এই জিনিসগুলা অনেক গুরুত্বপূর্ণ । এই দিক থেকে পরিচালক পুরোপরি সফল । ফাইটিং সিনগুলাও ছিলো সেইরকম ।

মুভির যেই জিনিসটা খারপ লেগেছে তা হলো কাহিনী । মুভির শুরুটা হয়েছিলো দুর্দান্তভাবে । কিন্তু , সেই ভাবটা আর শেষ পর্যন্ত ধরে রাখতে পারেননি পরিচালক । না হলে মুভিটা আরও অনেক উপভোগ্য হতে পারত ।
মুভির সিক্যুয়েলের ব্যাপারে আলোচনা চলছে । ২০০৯ সালেই পরিচালক জানিয়ে ছিলেন যে তিনি মুভির সিক্যুয়েলের ব্যাপারে আগ্রহী । উইল স্মিথ এবং চার্লিজ থেরনও সিক্যুয়েলে অভিনয়ের জন্য তাদের আগ্রহ প্রকাশ করেছিলেন । কিন্তু এখন পর্যন্ত সিক্যুয়েলের প্রি-প্রোডাকশনের কাজই শুরু হয়নি ।
‘হ্যানকক’ যদি না দেখা থাকে তাহলে দেখে ফেলতে পারেন । সময়টা খারাপ কাটবে না । আর আপনি যদি সুপারহিরো অথবা অ্যাকশন মুভির ফ্যান হোন তাহলে কোনো চিন্তা ছাড়া দেখতে বসে যান ।

 

 

Hancock

 
নামঃ Hancock ( 2008 )
পরিচালকঃ Peter Berg
অভিনয়ঃ Will Smith, Charlize Theron & Jason Bateman.

IMDB :
http://www.imdb.com/title/tt0448157/

IMDB Rating : 6.5
My Rating : 7.0
Download Link : http://www.hnmovies.com/hancock-2008-brrip-550mb-mediafire_3348/

(Visited 125 time, 1 visit today)

মন্তব্য করুনঃ

You must be Logged in to post comment.

ফেসবুকের মাধ্যমে মন্তব্য করুন