অসাধারন একটি কমেডি মুভি দ্য হ্যাংওভার (The Hangover)

hangover_5

 

 

নামঃ The Hangover ( 2009 )
পরিচালকঃ Todd Phillips
অভিনয়ঃ
Bradley Cooper, Ed Helms,Zach Galifianakis and Justin Bartha.

IMDB :
http://www.imdb.com/title/tt1119646/

IMDB Rating : 7.8
My Rating : 8.0

দ্য হ্যংওভার আমার অনেক পছন্দের একটি মুভি । এই মুভি পছন্দ তার প্রধান কারন হচ্ছে কমেডির পাশাপাশি কিছুটা রহস্যের গন্ধও আছে । এইটা অবশ্য মিস্ট্রি থ্রিলার মুভির মত রহস্য না , একটি কমেডি মেশানো রহস্য ।

 

the-hangover-1024

কাহিনী সংক্ষেপ : ফিল (ব্রাডলি কুপার) , স্টু (এড হেলমস) এবং ডগ (জাস্টিন বার্থা) তিন বন্ধু । ডগের বিয়ে উপলক্ষে তিনজন একত্রিত হয় । তারা তিধজন মিলে লাস ভেগাসে ওয়েডিং এর আগে একটা পার্টির প্ল্যান করে । পরে ডগের হবু বৌ এর পাগলাটে ভাই অ্যালান (জ্যাক গালিফিয়ানাকিস) তাদের সাথে যোগ দেয় । চারজন মিলে লাস ভেগাসের উদ্দেশ্যে যাত্রা করে এবং ভেগাসে উপস্থিত হয় । সেই রাতে তারা তাদের মোটেলের ছাদে একত্রিত হয় ড্রিংক করার জন্য । পরের দিন তারা সকালে উঠে দেখে তাদের মোটেল রুম পুরাপুরি অগোছালো , টিভি ভাঙ্গা , রুমে একটা মুরগি , একটা মানব শিশু , বাথরুমে একটা বাঘ , স্টু এর একটা দাঁত খুজেঁ পাওয়া যাচ্ছে না এবং সবচেয়ে গুরুত্বপূর্ণ বিষয় ডগকে খুজেঁ পাওয়া যাচ্ছে না । আরও গুরত্বপূর্ণ বিষয় ফিল , স্টু এবং অ্যালান কারোই গতরাতের কথা কিছু মনে নেই । পরে তারা আবিষ্কার করে কার পার্কিং লটে তাদের গাড়ির পরিবর্তে একটি পুলিশের গাড়ি । এরপর শুরু হয় তাদের ডগকে ফিরে পাওয়ার অভিযান । ডগকে যে খুজেঁ পেতেই হবে কারন আর মাত্র একদিন পরেই ডগের বিয়ে !!!

ডগকে ফিরে পেতে হলে গতরাতে তারা কোথায় কোথায় গিয়েছে , কী কী করেছে সব জানতে হবে অথচ তারা কিছুই জানে না । এখন কী হবে ???

জানতে হলে দ্য হ্যাংওভার দেখা শুরু করুন ।

 

the_hangover1

মুভিটা কমেডি হলেও মুভিতে আমি একটু রহস্যের গন্ধ পেয়েছি । কারন ফিল , স্টু এবং অ্যালান আস্তে আস্তে আবিষ্কার করছিলো তারা কোথায় কোথায় গিয়েছিলো এবং কী কী কর্মকান্ড করেছে । বিষয়টা অনেক ইন্টারেস্টিং লেগেছে আমার কাছে । মাঝে মাঝে মনে হয়েছে কোনো মিস্ট্রি কিংবা থ্রিলার দেখছি আমি । পাকা গোয়েন্দাদের মতোই তারা ইনভেস্টিগেশন করেছে । পরিচালককে ধন্যবাদ দিতেই হয় এরকম একটা অসাধারন কমেডি মুভি উপহার দেওয়ার জন্য ।

অভিনয়ের প্রসঙ্গে আসা যাক । এই মুভির প্রধান তিন অভিনেতার অভিনয় ছিলো অসাধারনের উপর অসাধারন । এই মুভি দেখার পর থেকে ব্রাডলি কুপারের ভক্ত আমি । ফিল চরিত্রে পুরা ফাটিয়ে দিয়েছে কুপার । অসাধারন সেন্স অব হিউমার , চমত্‍কার Attitude, চমত্‍কার কথা বলার স্টাইল , পুরা পাংখা অবস্থা ! এড হেলমসের অভিনয় নিয়েও কোনো অভিযোগ নেই । কিছুটা শান্ত প্রকৃতির স্টু চরিত্রে পুরুপুরি সফল । চমত্‍কার এক্সপ্রেশন , চিন্তার ভাবটা তার চোখ দেখেই বোঝা যাচ্ছিলো । মাঝে মাঝে রেগে যাচ্ছীলো স্টু এবং তখন কী অভিনয়টাই না করছে রে ভাই ! আর বাকী থাকলো অ্যালান চরিত্রে জ্যাকের অভিনয় । এই ব্যাক্তি সম্পর্কে নতুন কিছু বলার আছে । জোকার চরিত্রে তার চেয়ে বেটার কাউকে কল্পনাই করা যায় না । তার বেশিরভাগ ডায়লগগুলো ছিলো অসাধারন হাস্যরসে পরিপূর্ণ । এক্সপ্রেশনেও তার তুলনা হয় না ।

বিখ্যাত বক্সার মাইক টাইসন অতিথি চরিত্রে অভিনয় করেছেন । তার চরিত্রটি ছিলো একটু অন্যরকম এবং অবশ্যই উপভোগযোগ্য ।

মুভির ব্যাকগ্রাউন্ড মিউজিক অসাধারন বললেও কম বলা হয় । সিচুয়েশনগুলার সাথে খুব ভালোভাবে মিউজিক ব্যবহার করা হয়েছে ।

যে কোনো সময়ে ফ্রী থাকলেই মুভিটা দেখে ফেলতে পারেন । আশা করি সময়টা মোটেও খারাপ কাটবে না ।

 

hangover_toast

Download Link :
http://torrentz.in/501823de10694f454e7be297d163d909e4e57680

(Visited 118 time, 1 visit today)

মন্তব্য করুনঃ

You must be Logged in to post comment.

ফেসবুকের মাধ্যমে মন্তব্য করুন