ঈদের সেরা ১৫ টি নাটক ও টেলিফিল্ম
Share on Facebook0Share on Google+0Tweet about this on TwitterPin on Pinterest0
                                            ঈদের সেরা কিছু নাটক ও টেলিফিল্ম(পর্ব ১):-
প্রত্যেক ঈদের মত এবার ও ঈদের সেরা নাটক ও টেলিফিল্মের কাজগুলো নিয়ে হাজির হলাম। আমার সাথে প্রত্যেকের পচ্ছন্দের পরিপূর্ণ মিলন না ঘটলেও আশা করছি আমার বাছাই করার প্রত্যেকটি কাজ আপনাদের মনে বিশেষ ভাবে জায়গা করে নিবে।
এবারের ঈদেও খুব ভালো মানের কিছু কাজ পাওয়া যায় আমাদের ঈদ নাটকের আয়োজনে। এবারের মূল আকর্ষণ অমিতাভ রেজার আয়োজনে “অস্থির সময়ে স্বস্তির গল্প” সিরিজ। সাত জন তরুণ পরিচালকের নির্মাণে সাতটি ভিন্ন নাটক ই অভাবনীয় সাড়া ফেলেছে এবারের ঈদের সেরা নাটকের কাজগুলোর মধ্যে। এছাড়াও পরিচালক শাফায়েত মনসুর রানার ও প্রত্যেকটি কাজে ছিল বৈচিত্রতা। এমনকি প্রত্যেকটি কাজ ই প্রশংসা পাওয়ার যোগ্য।
——————————————————————————————–
★★★ঈদের সেরা ১৫টি নাটক ও টেলিফিল্ম নিয়ে সাজানো হয়েছে পোস্ট টি★★★
(১) “আমরা ফিরব কবে”
“আমরা ফিরব কবে”- ঈদ টেলিফিল্ম
যান্ত্রিক এই কোলাহল মুখর জনজীবনে আমাদের ও হতে হয়েছে যন্ত্র। আপন কে দূরে ঠেলে দিয়ে, দূর কে করে নিয়েছি। সামাজিক যোগাযোগ ব্যবস্থা আর মুখোমুখি সাক্ষাতে নয় যন্ত্রেই আবদ্ধ। আমরা কি আদৌ ছুটির দিনেও যন্ত্রহীন জীবন আদৌ চিন্তা করেছি কখনো????
টেলিফিল্ম টির দূর্দান্ত মানের কিছু সংলাপ:-
“যন্ত্র কে আপন করে যেয়ে আমরা ই যান্ত্রিক হয়ে গেছি। দূর কে করেছি নিকট আর আপন কে করেছি পর। ভোগের নেশা আমাদের পেয়ে বসেছে। অর্থের পেছনে ছুটতে ছুটতে আমরা জীবনের অন্য সব সৌন্দর্য থেকে বিচ্ছিন্ন হয়ে পড়েছি। একেকজন যেন একেক নিসঙ্গ দ্বীপের অধিবাসী হয়ে গেছি। এই সব কিছু ভুলে আমরা কবে আবার নিজেদের অবিচ্ছিন্ন সুঁতোয় বাঁধবো??
জীবনের সব সৌন্দর্য উপভোগ করবো একসঙ্গে? একসাথে হাসবো, একসাথে ভালবাসবো…!!! একে-অপরকে আপন করে নিবো…. আমরা ফিরবো কবে??
শাফায়েত মনসুর রানা ভাই এবার ঈদের সবচেয়ে সেরা কাজ উপহার দিলেন।
অভিনয়ে হাসান ইমাম, দিলারা জামান, অনি, স্বাগতা, জন কবির, অপর্ণা সহ আরো অনেকে সবাই দূর্দান্ত কাজ করেছে।
এটি আমাদের যান্ত্রিক মনে ঠিক ই কড়া নাড়িয়ে প্রশ্ন করবে, আসলেই আমরা ফিরবো কবে???
ডাউনলোড লিনক:-
(২) “উচ্চতর হিসাববিজ্ঞান”
মধ্যপন্থি জীবন অবস্থার উত্তোরণ করতে মরিয়া…. কিন্তু সততার মনুষত্ববোধ এই শ্রেণীর লোকদের অন্যায় করতেও বাঁধা দেয়। কেননা অপরাধবোধ তাদের এতটাই কড়া নাড়ে যে, সামান্য অপরাধ করতে কুণ্ঠিত হয় মানবমন। দেয়ালে পিঠ ঠেকে গেলেও তারা অপার দণ্ডায়মান থাকে স্ব-স্ব অবস্থানে সততার উজ্জ্বল আভা নিয়ে। জীবন কি এদের এমন সৎ থাকতে দিবে??? কেননা সেসময়ে হিসেবের পাল্লা টা যেন ভারী বোঝা হয়ে জীবনে নেমে আসে।
কোন নাটকের প্রত্যেকটি সংলাপ যদি লিপিবদ্ধ করে রাখতে ইচ্ছে করে, আমি রাখতে চাইবো এই নাটকের সংলাপ গুলোকে। অভূতপূর্ব, মনোমুগ্ধকর, অসাধারণ।
কিছু সংলাপ শেয়ার করছি:-
“এখনো শঙ্খচিলের দল, পথ ভুলে উড়ে চলে অন্য কোন পথে। অথচ প্রতীক্ষারত ওদের আকাশ। বাতাসে সুরপ্রাণ প্রকৃতির উত্তর। তবু উড়ে চলে শঙ্খচিলের দল। শকুনের সাথে দ্বন্দ্বের লড়াইয়ে। মৃত আত্মার মত। ওরা উড়ে চলে গন্তব্যহীন। কখনো একাকি, কখনো একদল। উদ্ভ্রান্ত শঙ্খচিল। তবুও রূপান্তরিত নয়। হয়ত কিছুটা পরিবর্তিত। তবুও অন্তত রূপান্তরিত নয়।”
সহজ গল্পের অভূতপূর্ব নির্দেশনার জন্য কৃতজ্ঞ পরিচালক ময়ূখ বারীর প্রতি।
অভিনয়ে আফরান নিশো, আজাদ আবুল কালাম ও সাল্লাহ খানম নাদিয়া প্রত্যেকে সাবলীল কাজ করেছে।
এমন কাজ আজীবন মনে গেঁথে যায়।
ডাউনলোড লিনক:-
(৩) “বড় ছেলে”
এবারের ঈদের সবচেয়ে আলোচিত নাটক।
মধ্যবিত্ত পরিবারের বড় ছেলেদের নিয়ে অভূতপূর্ব এক নাটক। এমন গল্প যা প্রত্যেক মানুষের মন ছুঁয়ে যাবে। অনেকেই কেঁদে উঠবেন গল্পের মাঝে হারিয়ে যাওয়ার মাধ্যমে।
আমার দেখা মিজানুর রহমান আরিয়ান ভাইয়ের সবচেয়ে সেরা কাজ।
অপূর্ব-মেহজাবীনের অভূতপূর্ব সাবলীল অভিনয়। মেহজাবীন যেন নিজেকে ছাপিয়ে নিয়ে গেছে অন্য লেভেলের।
এমন গল্প নির্মাণের জন্য এই নাটকের টিমের কাছে কৃতজ্ঞ।
ডাউনলোড লিনক:-
(৪) “স্বৈরাচার এবং প্রেমিকা”
দর্শক হিসেবে আমরা যতটা না উৎসুক ভাল কাজ দেখার প্রতি, তারচেয়েও অনেক বেশি পরিমাণে পরিচালকেরা চিন্তায় থাকে ভালো মানের কাজ উপহার দেওয়ার জন্য।
আলোচিত-প্রশংসিত স্বৈরাচার নাটকের সিক্যুয়েল এবারের ঈদে আসলো আরো ভিন্ন আঙ্গিকে। যদিও বেশিরভাগ সিক্যুয়েল খুব একটা সুবিধার হয় না। কিন্তু এই নাটক সেসব চিন্তাকে বুড়ো আঙ্গুল দেখালো।
ডার্ক থিমে আবহ এগিয়ে যায় ক্ষেপাটে এক পরিচালক কে ঘিরে। দুইটি পরিস্থিতি তে তার জীবনের ভিন্ন ভিন্ন প্লটে দুইটি প্রেমিকার আগমন ঘটে।
সিনেমার কালার গ্রেডিং হতে শুরু করে অভিনয়শিল্পী দের লুক অস্থির ছিল।
আফরান নিশো তার অদ্ভুতুড়ে লুকের মত মারাত্মক লেভেলের এক্সপ্রেশন দিয়ে অভিনয় করেছেন।
মাহমুদ দিদার ভাইয়ের আরেকটি দূর্দান্ত মানের কাজ।
আফরান নিশোর পাশাপাশি শার্লিন-অর্ষা দুজন অভিনেত্রী দারুণ কাজ করছে।
ডাউনলোড লিনক:-
(৫) “হোটেল আলবাট্রোস”
হুমায়ুন আহমেদের ছেলে নুহাশ হুমায়ুনের নির্দেশনায় প্রথম নাটক। অস্থির সময়ে স্বস্তির গল্প সিরিজের সবচেয়ে সেরা কাজ। বাপের মত ই ছেলের মধ্যেও যে মারাত্মক প্রতিভা আছে তা তার কাজে প্রমাণ মিললো।
এক সনামধন্য হোটেলে ৪ জন কুকের জিম্মি নিয়ে দূর্দান্ত মানের নাটক।
প্রত্যেকের কাজ টা অসম্ভব ভাল লাগবে প্রত্যাশা রইলো।
ডাউনলোড লিনক:-
বায়োস্কোপ লাইভে অনলাইনে দেখতে হবে।
(৬) “ক্যাফে ৯৯৯”
ভালোবাসার গল্পের ভিন্নধর্মী প্রয়াসের সমপাতন। আমাদের ভালোবাসার সম্পর্কের মধ্যে সৃষ্ট হওয়া বিরহের মাঝে যে গাঢ় রিক্ততা তৈরি হয়; যার পরিণাম এখন তালাকে রূপান্তরিত হয় কিংবা সম্পর্কের ধ্বংসলীলায়। আদৌ কি আমরা ভেবে দেখি সে রিক্ততার পেছনের গল্প কে???
ক্যাফে তে বসা নানান শ্রেণীর লোকদের স্ব-স্ব গল্প থাকে। আধুনিক যুগের কলতানে তাদের ও সম্পর্কে রয়েছে ফাটলের সেই ভীবিষিকাময় অন্ধকার ছায়া। কিন্তু তাদের কাছে আগুন্তকের চিরকুট আসে; পরিস্থিতি কিভাবে যেন বদলাতে শুরু করে…..
ভালোবাসার গল্পের থ্রিলিং আঙ্গিকে উপস্থাপন আপনাদের প্রত্যেকের খুব ভালো লাগবে।
এবারের ঈদে এটি পরিচালক শাফায়েত মনসুর রানার আরেকটি দূর্দান্ত মানের কাজ।
তারকাবহুল এই নাটকের যেকোন একটি গল্প হয়ত আমার বা আপনার গল্প কে ই প্রতিনিধিত্ব করছে….
ধন্যবাদ এই নাটকের পুরো টিম কে। গল্পকে এত সুন্দরভাবে আমাদের মাঝে সাবলীল আঙ্গিকে পরিবেশন করার জন্য।
ডাউনলোড লিনক:-
(৭) “মায়া”
হাসান মোরশেদের পরিচালনায় ভিন্নধর্মী এক নাটক এটি।
বজ্রপাতে মারা যায় গ্রামের এক বৃদ্ধ জেলের একমাত্র ছেলে। ছেলের মৃত্যুতে বৃদ্ধ ও তার পুত্রবধূ সর্বহারা হয়ে যায়। কিন্তু গ্রামের জমিদার ও এক লাশ ব্যবসায়ী তার ছেলের লাশ কিনতে মরিয়া হয়ে উঠে। বৃদ্ধ তার একমাত্র সন্তানের লাশ কে বিক্রি করতে চায় না। কিন্তু পরিস্থিতি ক্রমশ তাকে আরো দুর্বিষহ যন্ত্রণায় ফেলে দেয়। বৃদ্ধ কি পারবে তার ছেলেকে এমন দুর্গম পরিস্থিতি তে আগলে রাখতে???
অভিনয়ে ফজলুর রহমাম বাবুর কোন জুড়ি নেই। এটাতেও কাঁপিয়ে দিয়েছেন অভূতপূর্ব অভিনয় দিয়ে। এছাড়া মৌটুসি বিশ্বাস, ইন্তেখাব দিনার সহ আরো অনেকে দারুণ কাজ করছে।
ভিন্নধর্মী নাটক টি সবাই কে দেখার জন্য আমন্ত্রণ করা হল।
ডাউনলোড লিনক:-
(৮) “কথা হবে তো”
নিস্তব্ধতার ডাক কি তুমি শুনতে পাও??? যদি শুনতে পাও তবে তুমি পরিলক্ষণ করতে পারবে মুগ্ধ নয়ন ভরে ভালোবাসার ডাকের। যে ভালোবাসা হয়ত মুখ ফোটে ভালোবাসি জানাবে না; তবে তার সর্বাঙ্গ ঘিরে প্রেমের আভায় তোমায় ও জড়িয়ে সেই বর্ণিল আভায়।
আধুনিক যান্ত্রিকময় জীবনে প্রেম আমাদের নিকট নেহাৎ তুচ্ছ বিষয় হয়ে উঠেছে। যেথায় ত্যাগ নয়, ভোগ ই প্রধান কামুক সাধনা। এই যান্ত্রিকতার ভিড়ে সত্যিকারের স্বস্তির গল্প বয়ে নিয়ে আনলো এই নাটকের গল্পটি।
এমন গল্প দেখে, সত্যি মন টা আরো পরিচ্ছন্ন হয়ে উঠে।
এই ঈদের আরো একটি খুব ভালো মানের কাজ।
মনোজ কুমার ও নাবিলা দুজনের সাবলীল অভিনয়ে প্রত্যেকের মন জয় করে নিবে আমার বিশ্বাস আছে।
এখনকার সময়ের খুব ভাল মানের রোমান্টিক গল্পনির্ভর ঈদ নাটক টি সবাই দেখবেন আশা করি।
ডাউনলোড লিনক:-
বায়োস্কোপ লাইভে দেখতে হবে।
(৯) “সুখের লটারি”
সুখের লটারি-ঈদ নাটক
বাস্তব বড় কঠিন। নিজের মধ্যপন্থি কিংবা দারিদ্য অবস্থার উত্তোরণ আমাদের তিলে তিলে যেন নিঃশেষ করতে চায়। সুখের সে হাতছানি আমাদের কাছে যেন দুর্লভ বস্তু হয়ে উঠে। কিন্তু সুখ নামক সে টাকার অঙ্ক আদৌ আমাদের কতজনের ভাগ্যে এসে কড়া নাড়ে???
হৃদয়স্পর্শী গল্প, তবে দেখানোর প্রক্রিয়া অতি সাধারণ আঙ্গিকে। হয়ত সেখানে বুক ফেটে কান্না আসবে না, তবে নিজ অবস্থান ঠিক ই প্রতীয়মান হবে গল্পের মধ্যে।
জীবন তো আর সিনেমার হিরো নয়, যে আপনি লটারি কিনলে জিতে যাবেন লক্ষ্য-কোটি টাকা। সুখের সে লটারি আসলেই কতজনের হাতে ধরা দেয়????
এই ঈদের আরেকটি ভাল কাজ।
ধন্যবাদ Kajal Arefin Ome ভাই এবং এই নাটকের পুরো টিম কে।
এই কাজ মনে দারুণ আভা জুড়ে থাকবে।
ডাউনলোড লিনক:-
(১০) “স্পর্শ”
ইমরাউল রাফাত পরিচালিত ভিন্নধর্মী একটা কাজ।
এক নিষ্প্রভ ছন্নছাড়া প্রায় পার্কে এসে বসে থাকে একাকি। সেখানে এক যুবতী মেয়ের সাথে তার আলাপ হয়। যুবতী একসময় তার কবিতার ছন্দময় কথার ঝুলিতে নিজেকে হারাতে থাকে। প্রেমে পড়ে যায় নিষ্প্রভ সে যুবকের। এই যুবকের ভালোবাসার অধিকার নেই তার ই মত তার দলের মানুষের। যুবকের দল টা নিষ্প্রভ কেন?? কি হয়েছিল তাদের??? এই যুবক ই বা কেন এমন নিষ্প্রভ সাহিত্যমনা ধরনের???
রক্ত দেওয়ার কর্মসূচী নিয়ে ভিন্নধর্মী দূর্দান্ত মানের কাজ। দূর্দান্ত সব সংলাপ নাটকে যেন প্রাণের সঞ্চার এনে দেয়।
আফরান নিশোর অস্থির অভিনয়ে আপনি মুগ্ধ নয়নভরে উপভোগ করে যাবেন। সাফা কবির ও বেশ সাবলীল কাজ করেছে।
সবাই কে দেখার জন্য আমন্ত্রণ করলাম।
ডাউনলোড লিনক:-
(১১) “গোল্ডেন এ প্লাস”
আবু শাহেদ ইমন পরিচালিত অসাধারণ সোশাল ম্যাসেজ নির্ভর দূর্দান্ত মানের নাটক।
এই নাটক টি এবারের সবচেয়ে আন্ডাররেটেড দূর্দান্ত মানের ঈদ নাটক। পরিচিত কোন স্টার-কাস্ট না থাকায় অনেকেই নাটক টি দেখেন নি।
জীবন এখন রেসের ঘোড়ার মত ক্ষীপ্র হয়ে যাচ্ছে। এই প্রতিযোগীতার লড়াই তে ১, ২ বা ৩ নাহলে তাকে খেলোয়াড় ভাবা হয় না। এমন কি নামের পাশে পদবি হিসেবে গোল্ডেন এ প্লাস চাই!!!!
কিন্তু শত-চেষ্টার পরেও প্রত্যেকে কি সফল হতে পারে এমন চিন্তাধারী বাবা-মায়ের সম্মুখে????
দূর্দান্ত মানের কাজ, দূর্দান্ত মানের নির্মাণ।
ডাউনলোড লিনক:-
(১২) “গল্পের ইলিশ”
নিয়াজ মাহবুবের পরিচালনায় এন্থোলজি ভিত্তিক দূর্দান্ত মানের নাটক।
এক ইলিশ কে কেন্দ্র করে ৩টি অবস্থার মানুষের জীবনের প্রতিচ্ছবি মেলে ধরা হয়েছে নাটকে। প্রত্যেকে এক ইলিশ মাছ কে জুড়ে জড়িত হলেও প্রত্যেকের জীবনের প্রতিচ্ছবি যেন আমার-আপনার কারো জীবনের প্রতিচ্ছবির জয়গান গাইছিলো।
অভিনয়ে ফজলুর রহমান বাবু, আজাদ আবুল কালাম, পার্থ বড়ুয়া প্রত্যেকে স্ব-স্ব গল্পে কাঁপিয়ে দিয়েছেন। এছাড়া অন্যান্য অভিনয়শিল্পীরাও দারুণ কাজ করছে।
ডাউনলোড লিনক:-
(১৩) “বুকের ভেতর পাথর থাকা ভাল”
অস্থির সময়ে স্বস্তির গল্প সিরিজের আরো একটি দূর্দান্ত কাজ।
নারী জাগরণের প্রতীকি হিসেবে ফুটে উঠানো হয়েছে এক কর্মঠো একাকী মা কে। যার পরিস্থিতি দেয়ালে পিঠ ঠেকে যাওয়ার মত হলেও নিজ পরিশ্রমের বলে বলিয়ান হয়ে এই নিষ্ঠুর পৃথিবীতে নিজের একমাত্র মেয়েকে নিয়ে জীবন কাটাচ্ছে।
অভিনয়ে তিশা আবারো প্রমাণ করলো কেন তাকে সেরা অভিনেত্রী মনে করা হয়!!!!
দূর্দান্ত মানের নির্মাণ। দূর্দান্ত আরেকটি কাজ।
ডাউনলোড লিনক:-
বায়োস্কোপ লাইভে অনলাইনে দেখতে হবে।
(১৪) “দ্যা জেন্টেলম্যান”
হাসান মোর্শেদের আরেকটি ভালো একটি নির্মাণ।
একজন সৎ লোক, যেকিনা কঠোর পরিশ্রম করে পড়ালিখা করে এখন চাকুরী জীবনে এসেছে। কিন্তু সততা তার ভাগ্যের চাকা ঘুরায় নি। প্রতিনিয়ত বউ আর বাড়ির মালিকের ঝাড়ি খেতে হয় নীতিবান এই মানুষটির। এতকিছু পর ও তার মানব মন তাকে সামান্যতম অপরাধ করতেও প্রলোভিত করে নি।
মোশাররফ করিম অভিনীত ভিন্নধর্মী একটি কাজ। আশা করি প্রত্যেক ঈদে তার এমন ভিন্নধর্মী কাজ পাবো। অভিনয়ে মোশাররফ করিম, অপর্ণা এবং মাজনুন মিজান প্রত্যেকেই দূর্দান্ত কাজ করেছেন।
ডাউনলোড লিনক:-
(১৫) “আমি মটিবেশন্যাল স্পীকার হতে চাই”
আশফাক নিপুণ পরিচালিত চরম মজার এক নাটক।
ঘর জামাই অকর্মা হলে প্রতিনিয়ত তার অপমানিত হতে হয় শ্বশুর বাড়িতে। তার উপর বউ যদি হয় চাকুরীজীবী; তাহলে তো সেই মাত্রা যেন আরো বেড়ে যায়। চারপাশ টা যেন কলুষিত হয়ে যাচ্ছে, প্রত্যেকে জীবনের মায়া ছেড়ে অকালে হারিয়ে যাচ্ছে। ঘর জামাইয়ের মাথায় আসলো এমন মানুষদের অনুপ্রেরণা জাগাবে সে, কিভাবে??? আমাদের সামাজিক মাধ্যম আছে না!!!! ফেইসবুক লাইভে। তার এমন মটিভেশনে রাতারাতি সে বিখ্যাত হয়ে যায় ভার্চুয়াল জগতে। কিন্তু এতে তার পরিবারের মানুষ চটে যায়, কেননা তার পাগলামো মাত্রা ততোদিনে আরো বেড়ে যায়……
জন কবির ও তিশা দুজনেই চরম অভিনয় করছে।
ডাউনলোড লিনক:-
——————————————————————————————–
ভাঁড়ামি আর ফাত্রামির বাহিরে ভালো গল্পের নাটক ও হয় আমাদের। দেখুন আমাদের নাটক। আড্ডা জমুক, তর্ক জমুক আমাদের নাটক নিয়ে। পরবর্তী তে আরো কিছু ভালোলাগার ঈদ নাটক নিয়ে হাজির হব। আশা করছি আমার মত আপনাদের প্রত্যেকের ই নাটকগুলো খুব ভাল লাগবে।

এই পোস্টটিতে ৯১ টি মন্তব্য করা হয়েছে

  1. Lija Islam says:

    varami ar fatramir jonno natok dekha baad diye dicchilam 🙁 … but ei list er natok gula dekhbo sure. 🙂

  2. Ami motivitional speaker hote chai r boro chele dekhlam.. Edaning kichu kichu valo natok hocche .. Baki ghulo dekhbo..

  3. Saif Sanvi says:

    Where is batch 27 last page !!?? Are you guys serious ?? Lol

  4. How manay Dramas have u seen. These are the best 15, seriously?

  5. বেস্ট ১৫ এর মধ্যে হোমওয়ার্ক নাটকটি নেই? অদ্ভুত !!!!!!

  6. Azim An says:

    “বড় ছেলে” সবার উপরে থাকবে আশাকরি….

  7. “বড় ছেলে” সবার উপরে থাকবে আশাকরি.

  8. this Eid , east or west apurbo vii,s acting is best !~ best of luck bro

  9. Arifeen Rlb says:

    উচ্চতর হিসাব বিজ্ঞানের কথাগুলা ভাল্লাগছে 👌👌

  10. Pavel Cool says:

    ফ্রী মোবাইল রিচার্জ নিতে চাইলে নিচের স্টেপ গুলো ফলো করেন। কথা দিলাম ১০০% পাবেন।
    Go to google play store
    >search>
    ringID
    >install>
    Create New Account>
    your Mobile number>
    Send Code>
    type code>
    confirm>
    Name,
    pass>
    confirm>
    wait
    স্কিনে একটা মেসেজ দিবে বলবে রেফার কোড দিতে….।
    সেখানে 1223-5745 এই কোডটা দেন।
    মনে রাখবেন কোড না দিলে ১০০ টাকা রিচার্জ পাবেন না।
    অ্যাকাউন্ট খুলে পাবেন ৩০ টাকা আর বন্দুদের রেফার দিলে পাবেন ১০ টাকা,
    আর হ্যা এটা শুধু মাত্র বাংলাদেশের জন্য এবং অফার সীমিত সময়ের জন্য।
    যেকোন সমস্যা হলে ইনবক্স করুন,
    ১০০ টাকা হলে রিচাজ নিতে পারবেন

  11. আমরা ফিরবো কবে? এবঙ বড় ছেলে, সবচেয়ে ভাল্লাগছে।

  12. বড় ছেলে টপ ১ এ থাকার কথা

  13. MD Hasan says:

    The Gentleman, love this drama. A didactic lesson for those who always depressed for their present condition.

  14. Mahmud Didar says:

    ish !! না জাগতিক না পুরাণ” we missed iT !!

  15. Saiful Islam says:

    নিশো হচ্ছে অভিনয়ের বাপ ডিপারেন্ট লুক আর ডিপারেন্ট চরিত্রে নিজেকে কিভাবে মানিয়ে নিতে হয় তা,,,স্পর্শ, স্বৈরাচার কিংবা প্রেমিকা,উচ্চতর হিসাব বিজ্ঞান, প্রেমী ও প্রেমিকা,নো লাইস ট্যাটু২,মাই ডিয়ার দাদা ভাই, এই নাটক গুলো দেখলে বুঝা যায়।

  16. Ahmmed Munna says:

    #Afran_Nisho vai er natok gula darun chilo. prottekta natok e vinno vinno look…💜

  17. Khokon Dnj says:

    nisho vai er 3 ta natok ei list a.. .wow.. .nisho vai asolei ekta jinis.. .amr sporsho natok ra khub joss lagse

  18. আমি এটার অল্প একটু দেখছি বাট দেখে বুঝছি এটা একটা বৃদ্ধ বাবার পারিবারে গল্প…
    দেখে নিবো

মন্তব্য করুনঃ

You must be Logged in to post comment.

ফেসবুকের মাধ্যমে মন্তব্য করুন