Breaking Bad—The Chemical Crime Drama– IMDB শীর্ষ এই সিরিজ এর অজানা কিছু তথ্য :) :) :) :)
Share on Facebook0Share on Google+1Tweet about this on TwitterPin on Pinterest0

Breaking Bad…… যার IMDB rating কিছুদিন আগেও 9.6/10 ছিল এখন তা কিছুটা হ্রাস পেয়ে 9.5/10 নেমেছে । Nothing can ever be gonna like this Chemical Drama….a Catalytic crime treat …..।  আজকের পোস্ট Breaking Bad এর সেই সব lesser known facts নিয়ে …… 😛 😛 😛 😛 

 

breaking_bad_wallpaper

 

 

  •  Breaking Bad এর protagonist Walter White সাহেব বাস্তবিক দুনিয়ার একজন meth businessman অর্থাৎ Vince Gilligan এর এই চরিত্র পুরোদস্তুর fictional নয় !! Alabama র অধিবাসী সেই Walter White, chemistry teacher এবং cancer এ আক্রান্ত কেউ ছিল না……সে meth business করত…এবং Alabama রাজ্যের most wanted list এর একজন ছিল!!

 

বাস্তবের Walter White vs টেলিভিশনের Walter White—  

 

split-meth18n0817-web-web

 

  •  Jesse Pinkman aka Aaron Paul the Yo Bitch (!!)  সাহেব  তার ইহজীবনে কখনও acting class join করেন নি !!

 

JesseSeason3

 

  • Breaking Bad এর তুমুল জনপ্রিয়তা এবং সাফল্যে অনেক drug dealer বাস্তবে তাদের তৈরি meth এ blue dye মেশানো শুরু করে যাতে করে তাদের product crystal এর Brand value বেড়ে যায়……জয় বাবা Walter White এর জয় আর কি!!

 

আসল Methamphetamine– 

 

Methamphetamine-31061863_10423_ver1.0_640_480

 

 

Breaking Bad এর trend এর সেই  Blue Color এর Methaphetamine– 

 

71ItiwtY4AL._SL1114_

  • দুই দশক পূর্বে Walter White aka Bryan Cranston Power Ranger নামের এক অত্যন্ত জনপ্রিয় superhero genre শো এর অংশ ছিল(বাচ্চা পার্টির বিশেষ করে এই শো মাথা নষ্ট করে দিয়েছিল..)……Bryan Cranston এই শো তে evil Twin man এর voice রূপে আবির্ভূত হত(ঐ শো তে specially villain রা Transformers এর রোবট মার্কা look এ আবির্ভূত হত…তাই voice ই mentionable ) !!

 

Twin Man

 

 

 

  • Breaking Bad এর শুরুতে Jesse Pinkman চরিত্রটি শুধু মাত্র একটা season এর জন্য scripted হয়েছিল…তার চরিত্রটি season 1 শেষে মারা যাবে এই ভাবে চিত্রনাট্য লেখা হয়েছিল……কিন্তু producer এবং creator Vince Gilligan Jesse Pinkman এর চরিত্রের সাথে Walter White এর combined chemistry র তুমুল জনপ্রিয়তা দেখে Jesse Pinkman কে শেষ season অবধি রেখে দেয়!! Creator Vince…..Yo Bitch!!!

 

f3596c17fd875b83ea861101ca3f8eee

 

  • Producer anti hero character Tuco কে পুরো season 2 ব্যাপী characterize করতে চেয়েছিল কিন্তু Tuco চরিত্রের Raymond Cruz এর schedule অন্য একটা Project “The Closer” এ থাকায় সে quit করে এবং তার জায়গায় আগমন ঘটে ঠাণ্ডা মাথার Gus Fring এর!!!

Tuco Salamanca —

 

tumblr_moyq9zqJPj1qzpxx1o1_1280

 

 

Gus Fring—

gusfring

 

  • Season 5 এর শেষ এপিসোড shooting এর পর অভিনেতা Bryan Cranston তার আঙ্গুলে Breaking Bad এর theme এর আদলে tattoo করিয়েছিল !!

 

cranston

  • Jesse র girlfriend Jane Margolis এর মারা যাওয়ার scene শুটিং শেষ হয়ে যাওয়ার পরও Bryan Cranston আরও ১৫ মিনিট কান্নাকাটি করেছিল……Emotional breakdown যাকে বলে !!

Jane Margolis— 

 

ab545cf455b30e2b31c147bc876271c1

 

  • Jesse Pinkman এর সাথে Tuco র যে মারামারি লাগে তাতে সত্যিকারে Jesse Pinkman তথা Aaron Paul unconscious হয়ে গিয়েছিল এবং তার medical treatment এর দরকার ও পড়েছিল !!

 

tuco

 

  • ভয়াবহ চেহারার, কঙ্কাল জুতোওয়ালা Salamanca cousins ক্যামেরার পিছনে বাস্তব জীবনেও দুই ভাই !!

 

tumblr_mbaaxwscqs1ra4ssmo1_500

 

  • Skyler এর উপর রাগ করে নিজের বাড়ির ছাদের উপর Walter Whiter এর পিৎজা ফেলার scene Bryan Cranston এক shot এ দিয়েছিল…..No re-take of it!! এটাকে producer সাহেব “one-in-a-million-shot” বলেও আখ্যা দিয়েছিলেন !!

 

breaking+bad+pizza

 

  • Walter White এর মেয়ের নাম “Holly” পরিচালক তার নিজের girlfriend এর নাম ” Holly Rice” কে উৎসর্গ করে দিয়েছিলেন !! ভালবাসা যারে কয়…!!

 

Vince Gilligan এবং Holly Rice —- 

Holly+Rice+30th+Annual+Television+Critics+uegmniPdE_Ul

 

 

  • Walter White Jr./ Flynn aka RJ Mitte বাস্তব জীবনেও cerebral palsy তে আক্রান্ত তবে সেটা তার portray করা character এর মত অত serious ধরনের না…..সে crutch ছাড়া হাঁটতে পারে…..বরং Breaking Bad এর জন্য সে crutch নিয়ে হাঁটা অনুশীলন করেছিল !!

 

rj_mitte1

 

  • Breaking Bad এর episode সংখ্যা ৬২…..coincidentally পর্যায় সারণীতে ৬২ নং element এর নাম Samarium (Sm)….যা cancer এর treatment এ ব্যবহার হয়ে থাকে!!

 

675285a7e9d1585dbb252e45901eea20.500x500x1

 

  • Savewalterwhite.com একটি আসল website !! চাইলে লিঙ্কে ঢুকে Walter White এর treatment এর জন্য কিছু donation ও দিয়ে আসতে পারেন !!!

 

save_walter

 

  • বিশ্বখ্যাত Billionaire Warren Buffet Breaking Bad এর সেই লেভেলের একজন ফ্যান এবং তার মতে Breaking Bad এর Walter White যদি বাস্তব জীবনে কোন businessman হত, সে তার সাথে কাঁধে কাঁধ মিলিয়ে business করা পছন্দ করত……তার অসাধারণ business strategy র মেধার কারণে !!!

0803_breakingbad_630x420

 

  • Walter White Jr. এই শোতে এক এবং একমাত্র চরিত্র যার সাথে Jesse Pinkman চরিত্রের কোন season এ কোন জায়গায় মুখদর্শন অর্থাৎ সাক্ষাত নেই !!

 

65764bd0c58b25ff1d2553a9af84fda9

 

  • Mike কে যেদিন Walt মেরে ফেলে সেটা Mike অর্থাৎ Jonathan Banks এর শেষ Episode ছিল এবং সিরিজের সব crew সদস্যরা তার সম্মানার্থে সেদিন কালো ব্যাচ ধারণ করেছিল…… বিদায় উপলক্ষ্যে !!!

 

Jonathan-Banks-of-Breaking-Bad

  • শেষ এপিসোড “Felina” actually এক ধরনের anagram…..Fe Li Na….অর্থাৎ chemistry র ভাষায় Iron, Lithium and Natrium(Sodium)…..এই তিনটি element ৩ টা জিনিসকে indicate করে symbolize করা হয়েছিল episode টা তে… Iron=Blood…Lithium=Meth….Natrium(Sodium)=Tears..!! শেষ হয়েও হইল না শেষ……এর chemistry র আমেজ !!

 

504e77ede5fe3a1ed5b7c36bc6b7142e

 

 

যারা Breaking Bad এখনও দেখেননি তাদের জন্য full সিরিজের (পাঁচটা সিজন) ডাউনলোড লিঙ্ক দিলাম—

Breaking Bad (2008-2013)

IMDB rating: 9.5/10

Genre: Crime/ Drama/Thriller

Cast: Bryan Cranston, Aaron Paul, Anna Gunn 

Torrent Link: http://www.torrentdownloads.me/torrent/1658108111/Breaking+Bad+Seasons+1+-+5+BRRip+720p+AC3+x264+Temporal 

250474-breaking-bad-quotes

 

**** এই লেখা সম্পূর্ণ রূপে আমার… পূর্বের কোন লেখার সাথে মিলে গেলে তা একান্তই co-incidence….no resemblance. আশা করি পোস্টটি ভালো লাগবে !!!! :) :) :) :) 


এই পোস্টটিতে ২ টি মন্তব্য করা হয়েছে

  1. @ Asif Hossain: ভাই ৫ টা সিজন !!! Total ৬২ টা। @ রুশে নাম (পড়তে পারলাম না জন্য দুঃখিত) : দেখা যাক !!! @ Minhaz: এই লিঙ্ক দিয়ে কি করব একটু যদি বলতেন ??

  2. @Rashef : পোস্টটা যখন লিখেছিলাম তখন পর্যন্ত এটা শীর্ষ ছিল ভাই !!! ধন্যবাদ তথ্যের জন্য— আমি ঠিক করে দিয়েছি :) :)

মন্তব্য করুনঃ

You must be Logged in to post comment.

ফেসবুকের মাধ্যমে মন্তব্য করুন