Full House ( 2004) – প্রথম দেখা কোরিয়ান ড্রামা সিরিজ

full house poster    

কোরিয়ান সেরা রোমান্টিক মুভি- শীর্ষক এক তালিকায় ইহার নাম দর্শন [ তালিকা – প্রণেতা এই ড্রামা  সিরিজকে নাকি মুভির মতই দেখেছেন] । অতঃপর আগ্রহের বশে ডাউনলোড করতে গিয়ে এশিয়ান টরেন্টের সম্মানসূচক (নির্বাসন-জ্ঞাপক)  leecher খেতাব অর্জন sad  । প্রায় সতের ঘণ্টার দীর্ঘ ড্রামা সিরিয়াল দেখা হল তিন দিনে। একই নামের একটি কোরিয়ান কমিক অবলম্বনে নির্মিত টিভি ড্রামা সিরিজ Full House দর্শনের এই হল সার-সংক্ষিপ্ত  অভিজ্ঞতা।   

ih1761x      

হান জি উন  এক লেখিকা। বাবা-মা মারা যাওয়ার পর থেকে একাই Full House নামের নিজেদের ডুপ্লেক্স বাড়িতে থাকত। কিন্তু তার দুই বেস্ট ফ্রেন্ডই তাকে ধোঁকা দিয়ে বোকা বানাল- ওর ব্যাংক একাউন্ট থেকেই কৌশলে টাকা তুলে বিশেষ অফারের নাম করে সাংহাইয়ে বেড়াতে পাঠিয়ে  দিল। আর সেই ফাঁকে জাল কাগজপত্র করে পুরো বাড়িটিই বিক্রি করে দিল। ওদিকে হান-জি-উন একটু সহজ-সরল , তবে সুদূর মরুভূমিতে পাঠিয়ে দিলেও ফিরে আসার যোগ্যতা ঠিকই আছে। প্লেনেই তার সাথে দেখা হল অভিনেতা ইয়ং জায়ে-র । হান যখন বুঝতে পারল সে প্রতারণার শিকার, তখন দেশে ফেরার স্বার্থে তাকেও নির্জলা মিথ্যের আশ্রয় নিতে হল। অবশেষে দেশে ফিরে দেখা গেল- ইয়ং জায়ে-ই ফুল হাউজের নতুন মালিক, ওদিকে হান সব হারিয়ে নিঃস্ব, উপরন্তু তার দুই বাটপার বন্ধু তার ওপর দেনার দায়ও চাপিয়ে দিয়েছে। উপায়ন্তর না দেখে তাকে নিজের বাড়িতেই চাকরানীর কাজ নিতে হয়। এদিকে ইয়ং জায়ে পছন্দ করে তার ছোটবেলার সাথি কাং-হায়ে-উনকে (যার পছন্দ আবার দু’জনার বন্ধু, ব্যবসায়ী ইয়ো মিন হায়ুক ) ।কিন্তু ঘটনাচক্রে হান জি উনের সাথেই ইয়ং জায়ের কন্ট্রাক্ট ম্যারেজ হয়। তারপর………… [ আর কি চতুর্ভুজ  সম্পর্কের কাহিনী চলল আর ১৬ তম পর্বে  সমাপ্তিরেখা খুঁজে পেল!] ;-)     

fullhouse098 

 

ড্রামাটিতে কমেডির পরিমিত ব্যবহার ভালোই ছিল।  তবে হ্যাঁ, তিন দিনে পুরো সিরিজ দেখতে বসে মেলোড্রামার ক্লান্তিকর গুরুপাকের শিকার হলামও বটে। [দেড়-দুই ঘণ্টার মুভি দেখে অভ্যস্ত বলে এক  সময়  মনে হয়েছিল – কাহিনীর দৌড় ৫-৮ পর্বে সীমাবদ্ধ হলেই বুঝি ভালো হত!]   কখনো বা মনে হল- নায়কের মনে নায়িকার প্রতি দয়ামায়ার এতই অভাব! অবশ্য নিজের আবেগ-অনুভূতি “সারাংয়ে” বলে  প্রকাশেই বুঝি তার রাজ্যের সংকোচ। আনন্দ-বেদনা সবকিছুর মাঝে নায়িকার চিয়ারফুল স্বভাবে পুরো ড্রামাই ছিল আলোকিত । তার শিশুতোষ কৌতুক, থ্রি বিয়ার গানের সাথে নাচ এবং…  আজা আজা ফাইতিং!    :-)     

Han Ji Eun  

 

তুমুল জনপ্রিয়তার গুণে Full House  টিভি ড্রামাটি এশিয়া ও ইউরোপের বেশ কয়টি চ্যানেলে বিভিন্ন সময়ে প্রচারিত হয়। ২০০৪ সালে KBS Drama Award এও এই সিরিজের অভিনেতা রেইন ও অভিনেত্রী সং-হায়ে-কিয়ো জিতে নেন Top Excellence Award, Popularity Award ও Best Couple এর স্বীকৃতি। পরবর্তীতে  ফিলিপাইন, ইন্দোনেশিয়া, ভিয়েতনাম ও সম্প্রতি থাইল্যান্ডে ড্রামা সিরিজটি রিমেইক হয়।    

 

ge45k1  

 

পর্যাপ্ত সময় হাতে আর রোমান্টিক-কমেডি নির্ভর মেলোড্রামা দেখার শখ তাতে- তবে উপভোগ করা  যেতেই পারে Full House  – যার IMDb রেটিং- ৮/১০ (http://www.imdb.com/title/tt0464625/ ) । আর  সব শেষে এই অনর্থক লেখাটি পড়ুয়াদের জানাই খামসাহামনিদা ( ধন্যবাদ!) :D 

(Visited 122 time, 1 visit today)

এই পোস্টটিতে ৬ টি মন্তব্য করা হয়েছে

  1. সামিয়া রুপন্তি says:

    ভাল লিখেছেন, তবে আরেকটু বিস্তারিত (কাহিনী না!) লিখলে ভাল হত! আমি এখন City Hunter দেখছি, দেখি তারপর এটাও দেখে ফেলব। টাইম পাস হিসেবে কোরিয়ান সিরিজের তুলনা নাই!

  2. রিফাত স্বর্ণা says:

    থেদানহি খামসাহামনিদা  🙂 

    নিশ্চয়, আমি তো বেশি বেশি টাইম পাস করেই ফেলেছি !  

  3. পথের পাঁচালি পথের পাঁচালি says:

    আমি ভেবেছি মুভি, এটা তো দেখি সিরিয়াল। কোরিয়ান মুভিগুলো যেমন দারুন হয় সিরিয়াল তো হবেই। লেখা ভাল লাগল। 

  4. ট্রিপল এস ট্রিপল এস says:

    কোরিয়ান কন্যা এবার মুভি বাদ দিয়ে সিরিয়াল নিয়ে লেখা শুরু করেছে। সামনে কোরিয়ান গানেরও পোস্ট আসার অপেক্ষায়… 😀

  5. রিফাত স্বর্ণা says:

    @ পথের পাঁচালি  – আপু, খামসাহামনিদা  🙂  

  6. রিফাত স্বর্ণা says:

    @ট্রিপল এস –  ওপ্পা, খমাওয়েয়ো  :))  

    কোরিয়ান মুভি – সিরিয়ালের সাউন্ডট্র্যাকগুলো নিয়মিতই শুনে থাকি  ^_^  এর উপর  গবেষণাধর্মী  পোস্ট দেয়ার কথা ভেবে দেখতে হবে!  😛 

মন্তব্য করুনঃ

You must be Logged in to post comment.

ফেসবুকের মাধ্যমে মন্তব্য করুন