ফিল্মফেয়ার অ্যাওয়ার্ডস ২০১৭ – দাঙ্গাল, নিরজা ও উড়তা পাঞ্জাব এর জয় জয়কার
Share on Facebook0Share on Google+0Tweet about this on TwitterPin on Pinterest0

গতকাল হয়ে গেল বলিউডের সবচেয়ে সন্মানিত পুরস্কার ফিল্মফেয়ার এর ৬২ তম আসর। ২০১৬ সালে মুক্তি পাওয়া ব্যবসাসফল ও প্রশংসিত সিনেমা গুলোর জয় জয়কার ছিল এবারের আসরে।

এবারের ফিল্মফেয়ারে রাজত্ব করেছে দাঙ্গাল, নিরজা এবং গত বছরের সবচেয়ে আলোচিত সমালোচিত সিনেমা উড়তা পাঞ্জাব।

এবার সেরা অভিনেতা, সেরা পরিচালক ও সেরা চলচ্চিত্র ; প্রধান তিনটা পুরস্কারই গেছে বলিউডের সবচেয়ে সফল সিনেমা দাঙ্গাল এর ঘরে। লাগান এর পর ১৪ বছর পরে আবার ফিল্মফেয়ারে সেরা অভিনেতার পুরস্কার পেল আমীর খান। সেরা পরিচালক নিতেশ তিওয়ারি এবং সেরা চলচ্চিত্র দাঙ্গাল। উড়তা পাঞ্জাব এর জন্য সেরা অভিনেত্রী এর পুরস্কার পেয়েছে আলিয়া ভাট।

সমালোচক পুরস্কারে সেরা চলচ্চিত্র নিরজা, সেরা অভিনেতা শহীদ কাপুর (উড়তা পাঞ্জাব) ও মনোজ বাজপায়ী (আলীগড়) এবং সেরা অভিনেত্রী সোনাম কাপুর (নিরজা) পুরস্কার পেয়েছে।

সেরা নবাগত পরিচালকের পুরস্কার পেয়েছে নীল বাট্টে সান্নাতা সিনেমার পরিচালক অশ্বিনী আইয়ার তিওয়ারি। মজার বিষয় হচ্ছে এবারের ফিল্মফেয়ারে স্বামী স্ত্রী নিতেশ ও অশ্বিনী দুইজনই সেরা পরিচালকের পুরস্কার পেলো প্রথমবার। সেরা নবাগত অভিনেতা হয়েছে উড়তা পাঞ্জাবের দিলজিত দোসাঞ্ঝ এবং সেরা নবাগত অভিনেত্রী হয়েছে সালা খাড়ুস সিনেমার রিতিকা সিং।

সেরা সহ অভিনেতা কাপুর অ্যান্ড সংস এর জন্য ঋষি কাপুর এবং সেরা সহ অভিনেত্রী নিরজা সিনেমার জন্য শাবানা আজমি।

সঙ্গীত বিভাগে এবার সেরা সঙ্গীত পরিচালক প্রীতম (অ্যায় দিল হ্য মুশকিল), সেরা পুরুষ সঙ্গীত শিল্পী অরিজিৎ সিং (অ্যায় দিল হ্য মুশকিল টাইটেল সং) ও সেরা নারী সঙ্গীত শিল্পী নেহা ভাশিন (জাগ ঘুমেয়া – সুলতান)। এছাড়া এবার আর ডি বর্মণ পুরস্কার পেয়েছে অমিত মিশ্র অ্যায় দিল হ্য মুশকিল সিনেমার বুল্লেয়া গানের জন্য। সেরা গীতিকার এর পুরস্কার পেয়েছে অমিতাভ ভট্টাচার্য অ্যায় দিল হ্য মুশকিল সিনেমার চান্না মেরেয়া গানের জন্য।

ফিল্মফেয়ারে এই বছর থেকে শুরু হয়েছে শর্ট ফিল্ম অ্যাওয়ার্ডস। শর্ট ফিল্ম বিভাগে সেরা ফিল্ম ( খামাখা, সেরা অভিনেতা মনোজ বাজপায়ী (টানদেব), সেরা অভিনেত্রী তিস্কা চোপড়া (চাটনি)। এছাড়া ফিকশন ও নন ফিকশন বিভাগে চাটনি ও মাটিতালি কুস্তি শর্ট ফিল্ম দুইটা পুরস্কার পেয়েছে।


এই পোস্টটিতে ৩ টি মন্তব্য করা হয়েছে

মন্তব্য করুনঃ

You must be Logged in to post comment.

ফেসবুকের মাধ্যমে মন্তব্য করুন