এপ্রিল – বাংলা চলচ্চিত্রে সুদিন ফিরিয়ে আনার প্রয়াস
Share on Facebook0Share on Google+0Tweet about this on TwitterPin on Pinterest0

বাংলা চলচ্চিত্র প্রেমিদের জন্য একরাশ সুবাতাস বয়ে আনার প্রয়াস নিয়ে শুরু হয়েছে এপ্রিল মাস। বছরের অন্য মাস গুলোর তুলনায় এপ্রিল মাসকে বিশেষ গুরুত্ব দেওয়ার কারণ হচ্ছে এই মাসে একাধিক আলোচিত সিনেমা রিলিজ পেতে যাচ্ছে। গত কয়েক বছরে ঈদ ছাড়া অন্য কোন মাসে একসাথে এতো এতো বিগ বাজেটে নির্মিত ও তারকা বহুল সিনেমা রিলিজ পায়নি। আর এই কারণেই এই মাসে রিলিজ পাওয়া চলচ্চিত্র গুলোর বিজনেস এর উপরে সবাই তাকিয়ে আছে।

আসুন জেনে নেই এই মাসে মুক্তি পেতে যাওয়া সিনেমা গুলো সম্পর্কে কিছু তথ্য
এপ্রিল ৮
৮ এপ্রিল মুক্তি পাবে দুটি বিগ মুভি। শাফি উদ্দিন শাফি পরিচালিত পূর্ণদৈর্ঘ্য প্রেম কাহিনী ২ এবং জাকির হোসেন রাজু পরিচালিত অনেক দামে কেনা।

  • পূর্ণদৈর্ঘ্য প্রেম কাহিনী ২

রুম্মান রশিদ খানের কাহিনী অবলম্বনে ২০১৩ সালে মুক্তি পায় পূর্ণদৈর্ঘ্য প্রেম কাহিনী। সিনেমায় শাকিবের ভিন্নধর্মী গেটআপ; প্রথমবার বাণিজ্যিক সিনেমায় জয়া আহসান; বড় পর্দায় আরিফিন শুভ এর কামব্যাক; আমি নিঃস্ব হয়ে যাবো-ও প্রিয় আমি তোমার হতে চাই এর মত দর্শক প্রিয় গান; গানের ভিডিওতে সুন্দর লোকেশন এবং গানে শাকিব-জয়া ও শুভ-জয়া এর কেমিস্ট্রি এর কারণে সিনেমা রিলিজের আগে ও পড়ে ব্যাপক ভাবে আলোচনায় আসে এবং জনপ্রিয়তা লাভ করে।
এবার তিন বছর পর রুম্মান রশিদ খান-শাফি উদ্দিন শাফি-শাকিব খান-জয়া আহসান ফিরেছে এই সিনেমার সিকোয়াল পূর্ণদৈর্ঘ্য প্রেম কাহিনী ২ নিয়ে। শাকিব-জয়া এর পাশাপাশি এবার আছে ইমন ও মৌসুমি হামিদ।
সিনেমায় শাকিব খান ক্রিকেটার আর জয়া আহসান জনপ্রিয় মডেল চরিত্রে অভিনয় করেছে।
এরই মধ্যে সিনেমার ট্রেইলার ও সবগুলো গান প্রকাশিত হয়েছে। প্রথম পর্বের মত এবারও শাকিব-জয়ার মধ্যে চমৎকার রসায়ন লক্ষ্য করা গেছে।
শাকিব-জয়া অভিনীত দুইটা রোম্যান্টিক গান
তোর হাসি যেন

প্রেম করবো প্রেমে পরবো

ট্রেইলার

 

  • অনেক দামে কেনা

৮ এপ্রিল মুক্তি পাবে জাকির হোসেন রাজু পরিচালিত অনেক দামে কেনা। জাজ মাল্টিমিডিয়া প্রযোজিত এই সিনেমায় প্রধান চরিত্রে আছে বাপ্পী চৌধুরী, মাহিয়া মাহী, ডিপজল, নবাগতা তানহা মৌমাছি।
জাকির হোসেন রাজু রোম্যান্টিক সিনেমার পরিচালক হিসেবে অত্যান্ত সফল। তার পরিচালিত সিনেমা গুলোর নাম যেমন দারুন হয় তেমনি তার সিনেমা গুলোও সুন্দর গল্পের হয়। জীবন সংসার, মিলন হবে কত দিনে, ভালবাসা কারে কয়?, নিঃশ্বাসে রুমি বিশ্বাসে তুমি, মনে প্রাণে আছো তুমি, স্বামীর সংসার, ভালবাসলেই ঘর বাঁধা যায় না, আমার প্রাণের প্রিয়া, পোড়ামন, অনেক সাধের ময়না এর মত দর্শক প্রিয় সিনেমার পরিচালক তিনি।
শুধু জাকির হোসেন রাজুর সিনেমা বলে না, এই সিনেমা আরও অনেক কারণেই আলোচিত। জাজের সাথে মাহীর শেষ সিনেমা, বাপ্পী-মাহী জুটির শেষ সিনেমা, দীর্ঘদিন পর চলচ্চিত্রে ডিপজল, প্রথমবার ডিপজলের বিপরীতে মাহী এই সব কারণেও চলচ্চিত্রটি আলোচনায় আছে।
অনেক দামে কেনা চার্লি চ্যাপলিন এর সিটি লাইটস অবলম্বনে নির্মিত। সিনেমায় অন্ধ ফুল বিক্রেতা এর চরিত্রে দেখা যাবে মাহীকে।
জাকির হোসেন রাজুর সব সিমেয়ার মত এটাতেও শ্রুতি মধুর গান আছে।
সিনেমায় বাপ্পী-মাহী জুটির রোম্যান্টিক দুই গান
বলে দে

সূর্য ডুবে গেলে

ট্রেইলার

 

এপ্রিল ১৪
১৪ এপ্রিল পহেলা বৈশাখে মুক্তি পাবে গৌতম ঘোষ পরিচালিত শঙ্খচিল। ইমপ্রেস টেলিফিল্ম ও প্রসেনজিৎ প্রযোজিত যৌথ প্রযোজনার এই সিনেমায় প্রধান চরিত্রে আছে প্রসেনজিৎ, কুসুম শিকদার।
তিন বছর ধরে নিয়মিত যৌথ প্রযোজনার সিনেমা নির্মিত হচ্ছে। গত তিন বছরে মুক্তি পেয়েছে আমি শুধু চেয়েছি তোমায়, সীমারেখা, রোমিও বনাম জুলিয়েট, শবনম, অগ্নি ২, আশিকী, ব্ল্যাক, অঙ্গার ও হিরো ৪২০। কিন্তু কোন সিনেমা-ই দুই বাংলাতে সফলতা লাভ করতে পারেনি। দেখা যায় বাংলাদেশে সফল হলেও কলকাতাতে মুখ থুব্রে পড়ে।
যৌথ প্রযোজনাতে নির্মিত দুই বাংলাতে সর্বশেষ সফল সিনেমা ছিল গৌতম ঘোষ পরিচালিত মনের মানুষ। সেই সিনেমাতেও ছিল প্রসেনজিৎ। সাথে ছিল পাওলি দাম, চঞ্চল চৌধুরী। ঐটারও বাংলাদেশের প্রযোজক ছিল ইমপ্রেস টেলিফিল্ম।
এবারেও মনের মানুষ এর মত বক্স অফিসে বাজিমাৎ করতে পারে শঙ্খচিল। এবারের ভারতের জাতীয় চলচ্চিত্র পুরস্কারে শঙ্খচিল সেরা বাংলা সিনেমার পুরস্কার পেয়েছে।
ট্রেইলার

 

এপ্রিল ২২

২২ এপ্রিল মুক্তি পাবে আশিকুর রহমান পরিচালিত মুসাফির এবং স্বপন আহমেদ পরিচালিত পরবাসিনী।

  • মুসাফির

২২ এপ্রিল মুক্তি পাবে আশিকুর রহমান এর পরিচালনায় ৩য় সিনেমা মুসাফির। সিনেমায় প্রধান চরিত্রে আছে আরিফিন শুভ, নবাগতা মারজান জেনিফা।
স্টাইলিশ সিনেমা নির্মাণে আশিকুর রহমান এরই মধ্যে বেশ জনপ্রিয়। তার পরিচালিত কিস্তিমাত সফল ছিল।
কিস্তিমাত, ছুঁয়ে দিলে মন, ওয়ার্নিং; পর পর তিন সিনেমার সফলতার পর এই সময়ের জনপ্রিয় নায়কদের একজন আরিফিন শুভ। কিস্তিমাত এর মত এবারও আশিকুর-শুভ ম্যাজিক কাজ করতে পারে।
শুভ-মারজান অভিনীত দুই রোম্যান্টিক গান
রঙ

আলতো ছোঁয়াতে

ট্রেইলার

  • পরবাসিনী

২২ এপ্রিল মুক্তি পাবে স্বপন আহমেদ এর পরবাসিনী। প্রধান চরিত্রে আছে ইমন, ঋত মজুমদার, নবাগতা অপ্সরা, সব্যসাচী চক্রবর্তী, জুন মালিয়া।
ইমপ্রেস টেলিফিল্ম এর প্রযোজনার ব্যয় বহুল সিনেমা লাল টিপ পরিচালনা করে ব্যাপক ভাবে আলোচনায় আসেন স্বপন আহমেদ। ঐ সিনেমা রিলিজের পর উনি পরবাসিনী এর ঘোষণা দেন। বাংলাদেশে প্রথমবার সম্পূর্ণ সায়েন্স ফিকশন সিনেমা পরবাসিনী। সিনেমায় আইটেম গানে পারফর্ম করেছে সানাম রে খ্যাত উর্বশী রৌতেলা।
আইটেম গান চল ভাই

ইমন-ঋত অভিনীত রোম্যান্টিক গান হাজার তারা

ট্রেইলার

 

এপ্রিল ২৯
২৯ এপ্রিল মুক্তি পাবে রেদওয়ান রনি পরিচালিত আইসক্রিম। প্রধান চরিত্রে আছে নবাগত শরিফুল রাজ, নবাগতা নাজিফা তুষি, নবাগত কুমার উদয়।
রেদওয়ান রনি পরিচালিত প্রথম সিনেমা ছিল চোরাবালি। ইন্দ্রনীল, জয়া আহসান, শহীদুজ্জামান সেলিম, এটিএম শামসুজ্জামান অভিনীত এই সিনেমা মুক্তি পায় ২০১২ সালে। সেরা অভিনেত্রী, সেরা খল অভিনেতা সহ বেশ কয়েকটি বিভাগে জাতীয় চলচ্চিত্র পুরস্কার পাওয়ার পাশাপাশি ছবিটি বেশ আলোচিত হয়েছিল।
৪ বছর পর তিনি ফিরছেন তার ২য় চলচ্চিত্র নিয়ে। তবে এবার কোন প্রতিষ্ঠিত অভিনেতা নাই প্রধান চরিত্রে। রোম্যান্টিক এই সিনেমায় তিনি নিয়েছেন নতুন মুখ রাজ, উদয় ও তুষি কে।
সিনেমার দুটো অডিও গান
পথ

ভালো থাকা মন্দ থাকা

ট্রেইলার

এই সিনেমার গুলোর মধ্যে শেষ পর্যন্ত কোন কোন সিনেমা দর্শক পছন্দ করবে সেটাই দেখার বিষয়

মন্তব্য করুনঃ

You must be Logged in to post comment.

ফেসবুকের মাধ্যমে মন্তব্য করুন