জয়ার সাথে একদিন শীতলক্ষ্যায় …
Share on Facebook0Share on Google+1Tweet about this on TwitterPin on Pinterest0

 

– নদীরা নাকি রমণীর মত হয়?
– রমণী কেমন হয় ভাই ? বোঝা যায়না? দুর্বোধ্য?
দেবতারাও বোঝেনা রমণীর মন,।,।
– এ জন্য বলা নাকি যে নদীর উপরে যে ঢেউটা দেখি তার ভেতরে যে আরেকটি ঢেউ আছে সেটা দেখতে পাওয়া যায়না…
– ভীষণরকম বাঁক আছে নদীর… ভালো জিনিস বলেন… গভীরতা আছে যা পুরুষ মানুষের মধ্যে তেমন একটা পাওয়া যায়না… বলেই যেন একটু সরে বসলেন জয়া…

শীতলক্ষ্যার ফুরফুরে আবহাওয়াই কিনা নাকি অন্য কিছু… নৌভ্রমনে তারকালাপ থেকে প্রায়ই যেন একটু সরে এসে দার্শনিক আলাপে চলে যান সময় টিভির তুষার আব্দুল্লাহ… এতে বরং আলাপচারিতাটা অন্য সব টিভি চ্যানেলের তথাকথিত ঢঙের চেয়ে আলাদা হয়ে ধরা দিল।

তবু ঘুরেফিরে কথা প্রসঙ্গ দেশের সিনেমা সংস্কৃতির তীরেই বাড়ি খাচ্ছিল। শান্ত হালকাচালে আড্ডার ছলে জয়ার দিকে ছুড়ে দিয়ে কঠিন প্রশ্নগুলো জয়া কত সহজেই গুছিয়ে উত্তর দেয়ার চেষ্টা করলেন যা এই চোখ দেখে খুব যে অভ্যস্ত বলা যাবেনা। ঢাকায় কয়টা নায়িকা আছে, যে একাধারে এত গ্ল্যামারাস সাথে এত সুন্দর করে জ্ঞানগর্ভ কথা চালাতে পারেন? দেশের গন্ডি পেরিয়ে ওপার বাংলায় স্থায়ী আসন তৈরির পথে এই জয়া যেন ঈদের চাঁদের চেয়েও বিরল কিছু এই মিডিয়া জগতে। মাঝে মাঝে কথায় একটু আধটু টান চলে আসলেও এখনও বাঙালী বাংলাদেশীই লাগে জয়াকে। ঢের ভালো ঐসব নায়িকা নামক সো-কল্ড ঢঙ্গীদের চেয়ে যাদের দখলে ক্ষণে ক্ষণে ডিজিটাল চলচ্চিত্রের নামে প্রতারণা হচ্ছে।

ব্যক্তিগত জীবনের চেয়ে সিনেমা নিয়েই আলাপ বেশি হল, আর হবেই বা না কেন… ওদের ফিল্ম থেকে ঘুরে এসে জয়ার কনসেপ্ট এত ক্লিয়ার এখন যে কথা শোনা শুরু করলে শুধু শুন্তেই ইচ্ছা করে, ভঙ্গিমা এত সুন্দর যে রূপ কখনও মনোযোগে ডিস্ট্রাকশন হয়ে দাঁড়ায় না।
অলস দুপুরে বসে বসে টানা ৩বার দেখে ফেললাম ৩০ মিনিটের ভিডিওটা। লোকেশন সিলেকশান, সম্পাদনা, শব্দ নিয়ন্ত্রণে যত্নের ছাপ স্পষ্ট, তাই টাইটেল মিউজিকের যন্ত্রণা উপসম হয়ে যায় নিমিশেই।

উপস্থাপক তুষার আবদুল্লাহর মত সাধারণ এবং সাবলীল হওয়ায় দেখার সময় মনে হচ্ছিল যেন আমিই আড্ডা মারছি জয়ার সাথে। কোন সেলিব্রিটি না। যেটা আজকালকার সেলিব্রিটি টকশো গুলায় নেই বললেই চলে। সবসময় উপস্থাপনায়ও একজন সেলিব্রিটিই থাকে অথবা এমন কেউ থাকে যে টিভি খুললে হুট করে বোঝা কঠিন কে হোস্ট আর কে গেস্ট। এজন্যই সময় টিভির প্রতি ঈদের এই আয়োজনটার অপেক্ষায় থাকি। গত বছরের ঈদে ছিল ৫ দিন ৫ ব্যান্ড – আর্টসেল, শিরোনামহীন, মেঘদল… এবারে ছিল ৫ কন্যা… জয়া, মৌসুমি, মাহি… আর মনে নেই।

দেশীয় সিনেমার ব্যাপারে জয়ার অভিমত আর তার সার্বিক সিনেমাদর্শন আমার সাথে অনেকটাই মিলে যায় দেখে ভালো লাগলো। আপনার সাথে মেলে কিনা জানতে ভিডিওটা দেখতে পারেন।

লিংক – https://youtu.be/YkoiErMy__U

Joya Ahsan | Walk & Talk | Celebrity Adda 2015
Host – Tushar Abdullah
Guest – Joya Ahsan
Eid Ul Fitr 2015
Somoy TV


11999793_913174828728393_7373185372137977845_o

মন্তব্য করুনঃ

You must be Logged in to post comment.

ফেসবুকের মাধ্যমে মন্তব্য করুন