ভূতের ভয়ঃ বছরের সেরা হরর-থ্রিলার দিয়ে আফজাল-অপি জুটির প্রত্যাবর্তন!

 

11999819_909691415743401_753857693566204032_o

 

বাংলা গদ্যসাহিত্যের ক্লাসিক ভূতের গল্পের সম্ভার থেকে অনুপ্রাণিত হয়ে পান্থ শাহ্রিয়ারের রচনায় নঈম ইমতিয়াজ নেয়ামুল এবারের ঈদে উপহার দিলেন গত কয়েক বছরে আমার দেখা টিভি নাটকে সেরা হরর/থ্রিলার নাটক “ভূতের ভয়”।

লিংক – https://youtu.be/2oK5PNBc1n0

২৫ নাম্বার ভাড়াটে হিসাবে আজ সকালেই কেয়ার টেকার এর কাছ থেকে চাবি বুঝে নিয়েছে সেজুতি। সবার আড়চোখ এগিয়েই সেজুতি বাড়ীটা ভাড়া নিয়েছে। একা একটা মেয়ে এমন ভুতুড়ে বাড়ীতে থাকতে এসেছে, পাড়ার লোক থেকে কেয়ার টেকার সবাই তো একবার ঘুরে তাকাবেই। অনেকে যেন আগ বাড়িয়ে কিছু বলতে চেয়েছে সেজুতিকে। মিষ্টি এক চিলতে হেসে সেজুতি এড়িয়ে গেছে সবাইকে। ছোট্ট ফ্ল্যাট – সেজুতির জিনিস পত্র বলতে তেমন কিছু নেই। দিনে দিনেই ঘর গোছানোর কাজটা সেজুতি সেরে ফেলে একা একা। সন্ধ্যার পর আর্বিভাব ঘটে এক অচেনা লোকের।

অভিনয়ে যখনই আফজাল আর অপি করিমের মত নাম

চোখে পড়ে, তখনই ধারণা হয়েছিল কোয়ালিটি কিছু দেখতে চলেছি। হরর ঘরানার cliched jump scare এ না গিয়ে সাইকোলজিক্যাল থ্রিলার দিয়ে টেনশান তৈরি করায় জম্পেশ অভিনয়ের প্রদর্শনী পেলাম পুরাটা সময়। বিশেষ করে পাকপ্রদীপের আলোয় যখন কিংবদন্তী আফজাল হোসেন। অনেকদিন পর ভালো কোন নাটক পেলাম এই লোকের কাছ থেকে। চরিত্রটি যেন তার জন্যই লেখা। হুডি পরিহিত এক আগুন্তুকের খপ্পরে সেঁজুতি চরিত্রে অভিনয় করা অপি করিম। Right out of “stranger in my house” আর “alone in the dark” কনসেপ্ট ব্যবহার করলেও নাটকটির দুর্বল দিক মনে হয়েছে এর আলক নির্দেশনা, হরর নাটক হিসেবে আলো আধারিকে একেবারেই ব্যবহার করা হয়নি এখানে। গল্পটাও ফাঁদা হয়েছে ভুরদুপুরে এক ফ্ল্যাট বাড়িতে।

এ নিয়ে গত ঈদে অপির প্রায় প্রতিটী নাটকই এক্টার উপর দিয়ে আরেকটা ভালো লাগলো। হাতে আছে “হঠাৎ প্রিয়তমা”, শুনেছি ওটা সবচেয়ে বেশি নিরীক্ষামূলক। দেখা যাক কেমন হয়।

Bangla Natok 2015 | Opi Karim | Afzal | “Bhooter Voy”
Directed by Naim Imtiaz Neamul
Ft. Aupee Karim, Afzal Hossain, Opi Karim
Genre: Horror, Thriller
Eid Ul Fitr 2015

 

(Visited 100 time, 1 visit today)

মন্তব্য করুনঃ

You must be Logged in to post comment.

ফেসবুকের মাধ্যমে মন্তব্য করুন