21 Jump Street

Channing Tatum আস্তে আস্তে পরিণত হচ্ছে অভিনয়ে সেটা তার 2012 এর দুটি মুভি দেখলেই বোঝা যায়। একটি The Vow, যেটি 2012 এর সেরা রোমান্টিক মুভি বলে আমি মনে করি। আরেকটি তার The Vow থেকে সম্পূর্ণ আলাদা চরিত্রের মুভি 21 Jump Street।

Schmidt (Jonah Hill) এবং Jenko (Channing Tatum) হাই স্কুলের ছাত্র থাকা অবস্থা থেকেই পরিচিত। দুইজন সম্পূর্ণ দুই চরিত্রের। Jenko কে স্কুল থেকে বহিষ্কার করে দেয়া হয় পরীক্ষায় পাশ করতে না পারায়। অন্যদিকে Schmidt তার পড়াশোনা শেষ করে। এর ৭ বছর পর তাদের আবার দেখা হয় পুলিশ একাডেমীতে প্রশিক্ষন নেয়ার সময়। কিন্তু দুইজনের কিছু জায়গায় কমতি ছিল। Schmidt পড়াশোনায় ভালো হওয়ার কারণে পরীক্ষায় পাশ করে যেত ফুল মার্কস পেয়ে, কিন্তু Jenko ফেল করত। আবার Jenko ফিল্ড ওয়ার্কে ভালো হওয়ার কারণে ফিল্ড টেস্টে পাশ করে যেত, কিন্তু Schmidt পারতো না। তাই দুজন বন্ধু হয়ে যায় যারযার প্রয়োজনে এবং দুটি ক্ষেত্রেই ভালভাবে উত্তীর্ণ হয়। Finally দুজন পুলিশ অফিসার হিসাবে চাকরি পায়। দুজনেই অনেক উত্তেজিত থাকে, কারণ তারা এবার পুলিশের গাড়ি পাবে, বন্দুক পাবে, এবং অপরাধীর পেছনে ছুটবে। দুঃখজনক ঘটনা হল, তাদের দেয়া হয় একটি পার্কের রক্ষণাবেক্ষণের দায়িত্ব…… এবং তাদের গাড়ি দেয়া হয়না… দেয়া হয় দুজনকে দুটি সাইকেল। তারা আশাহত হয় চাকরির শুরুতেই এমন ‘গুরুত্বপূর্ণ’ দায়িত্ব পেয়ে… কিন্তু সেখানে মাদক সহ একজনকে তারা আটক করে। এরপর তাদেরকে দায়িত্ব দেয়া হয় স্থানীয় একটি স্কুলে ছাত্রের ছদ্মবেশে মাদকের চালান বন্ধ করার জন্য।

Jenko, যে কিনা একসময় ছিল স্কুলের হিরো, কিন্তু যা পরবর্তীতে তার জন্য দুঃস্বপ্নে পরিণত হয়। Schmidt, যার কাছে স্কুল জীবনটাই ছিল দুঃস্বপ্ন Nerd হওয়ার কারণে। ওরা কি পারবে মিশন সফল করতে? নাকি এবারও স্কুল জীবনটা ওদের কাছে আরেক দুঃস্বপ্নে পরিণত হবে। নতুন স্কুল জীবন, মাদকের স্বাদ পাওয়া, দুই বন্ধুর সম্পর্কের টানাপড়েনের মধ্যে এগিয়ে যায়। মুভির প্রতিটি দৃশ্যেই Comedy এর উপস্থিতি সাবলীল। IMDB Rating বলে দেয় মুভিটি comedy হিসাবে কতখানি সফল। তাই দেরি না করে চলে যান 21 Jump Street এ, আর উপভোগ করুন Jenko ও Schmidt এর ‘সিরিয়াস’ মিশন!!!

IMDB rating: 7.5/10

ডাউনলোড লিঙ্ক: http://yify-torrents.com/movie/21_Jump_Street_2012

(Visited 29 time, 1 visit today)

মন্তব্য করুনঃ

You must be Logged in to post comment.

ফেসবুকের মাধ্যমে মন্তব্য করুন