কিভাবে আপনার uTorrent থেকে অ্যাড ডিজেবল করবেন?
Share on Facebook0Share on Google+0Tweet about this on TwitterPin on Pinterest0

Keep_seeding

আমরা সবাইই টরেন্ট ভালবাসি (অবশ্যই বৈধ কারণে :P) এবং বেশিরভাগ ক্ষেত্রেই ক্লায়েন্ট হিসেবে uTorrent ব্যবহার করি। uTorrent একটা লাইট ওয়েট BitTorrent Client যার সাইজ ১ MB-এর একটু বেশি এবং এটা আপনার সিস্টেম রিসোর্সকে কোনভাবেই নিয়ন্ত্রণ করবে না। টরেন্টিং  ইন্ডাস্ট্রি’র সাথে পরিচয় হবার পর থেকেই আমি uTorrent ব্যবহার করছি।

utorrent-logo

কিন্তু যেদিন থেকে BitTorrent, Inc (uTorrent-এর মালিক) টু-পাইস কামানোর চিন্তা শুরু করলো  এবং প্রো ভার্সন লাঞ্চ করলো, এরপর থেকে ফ্রি ভার্সন ইন্সটল করার পর বিভিন্ন অ্যাড এবং প্রি-সিলেকটেড টুলবার, অ্যাপ (ব্লোট) ইত্যাদির অহেতুক যন্ত্রণা শুরু হয়ে গেলো। একজন সাধারন ব্যবহারকারি হিসেবে আমরা কখনই হয়তো এটার অ্যাডভান্সড সেটিংস চেক করি না। সত্যি বলতে কি প্রথম দেখায় uTorrent-এর অ্যাডভান্সড সেটিংস কেমন জানি বেখাপ্পা আর উদ্ভট লাগে। আর একারণেই কিম্ভুত অ্যাড’র যন্ত্রণা নিয়েই করতে হয় টরেন্টিং। সৌভাগ্যক্রমে, এই লেখাটির উদ্দেশ্যই হল uTorrent থেকে যাবতীয় অ্যাড আর ব্যানার এর গ্রন্থিমোচন করা!

গৌরচন্দ্রিকা অনেক হয়েছে, এবার কাজের কথায় ফেরা যাক। ওপেন করুন Options > Preferences > Advanced। এখানে আপনি uTorrent-এর ফ্ল্যাগ  লিস্ট আর একটা ফিল্টার বক্স পাবেন। নিচের ফ্ল্যাগগুলো খুঁজুন এবং ডিজেবল (Double click & set false) করে OK চাপুন ।

bt.enable_pulse
distributed_share.enable
gui.show_notorrents_node
offers.left_rail_offer_enabled
gui.show_plus_upsell
offers.content_offer_autoexec
offers.sponsored_torrent_offer_enabled
offers.featured_content.badge.enabled
offers.featured_content_notifications_enabled
offers.featured_content_rss_enabled

এরপর হিডেন মেন্যু বের করুন। (Hidden menu = F2 + Shift চেপে ধরে Preferences ক্লিক করুন)। তারপর নিচের ফ্ল্যাগগুলো পূর্বের মত করে ডিজেবল করুন।
gui.show_gate_notify
gui.show_plus_av_upsell
gui.show_plus_conv_upsell
gui.show_plus_upsell_nodes

Advanced-Settings-window-in-uTorrent-Bitsnapper

এই কাজটা করার সময় লক্ষণীয় ব্যাপারটা হল উল্লিখিত ফ্ল্যাগগুলো ছাড়া অন্য কোন ফ্ল্যাগ যাতে এডিট না হয় সেটা নিশ্চিত করতে হবে। কাজ শেষ হয়ে গেলে আপনার uTorrent রিস্টার্ট করুন এবং দেখুন মাজিক! বিরক্তিকর অ্যাডগুলো যেন কখনো ছিলই না ওখানে!

অ্যাড ইত্যাদি ডিজেবল করার আগে

Before-Disable-ads-from-uTorrent-Bitsnapper

অ্যাড ইত্যাদি ডিজেবল করার পরে

After-Disable-ads-from-uTorrent-Bitsnapper

তো পেয়ে গেলেন আপনার ‘এ কোন নতুন সাদা’ uTorrent!

এই পোস্টটিতে ২ টি মন্তব্য করা হয়েছে

  1. Obujh Sarwar says:

    এত কিছু করা লাগে নারে ভাই, এই http://schizoduckie.github.io/PimpMyuTorrent/#/ সাইটে যেয়ে “pimp My µTorrent!” এ ক্লিক করেন। কাজ শেষ!

মন্তব্য করুনঃ

You must be Logged in to post comment.

ফেসবুকের মাধ্যমে মন্তব্য করুন