আমার প্রতীক্ষিত বাংলা ছবিগুলো (নভেম্বর ২০১৬)
Share on Facebook0Share on Google+0Tweet about this on TwitterPin on Pinterest0
মুক্তি প্রতীক্ষিত বাংলা ছবি গুলোর মধ্যে এই মূহুর্তে আমি যে পাঁচটি ছবির প্রতি সবচেয়ে বেশী আগ্রহী
— রমিজ, ১৮-১১-১৬
 
১- ডুব
মোস্তফা সারোয়ার ফারুকীর ডুব নিয়ে এই মূহুর্তে সবচেয়ে বেশী আলোচনা, সমালোচনা হচ্ছে। ছবিটির গল্প জনপ্রিয় কথা সাহিত্যিক, নাট্যকার ও চলচ্চিত্রকার হুমায়ূন আহমেদ এর জীবনের একটা গুরুপ্তপূর্ন অধ্যায় থেকে নেয়া বলে গুঞ্জন উঠেছে। ছবিটি নিয়ে আগেও আগ্রহ্‌ ছিলো তবে এই গুঞ্জনের পর সে আগ্রহ্‌ হাজার গুন বেড়ে গেছে। ছবিতে অভিনয় করেছেন আন্তর্জাতিক খ্যাতি সম্পন্ন ভারতীয় অভিনেতা ইরফান খান, তিশা, রোকেয়া প্রাচী প্রমুখ।
 
২- গুড মর্নিং লন্ডন – ভালোবাসা এমনই হয়
 
হঠাৎ করেই এই ছবিটার প্রতি ভিষন আগ্রহ অনুভব করছি। জাজ মাল্টিমিডিয়ার ফেসবুক পেইজে ছবির টিমের লাইভ আড্ডা দেখার পরেই মূলত ছবিটির প্রতি আগ্রহী হয়ে উঠেছে। লন্ডনে চিত্রায়িত বিগ বাজেটের ছবিটি একটি রোমকম বা রোমান্টিক কমেডি ছবি। ইমপ্রেস টেলিফিল্মের ব্যানারে ছবিটি বানিয়েছেন জনপ্রিয় অভিনেত্রী তানিয়া আহমেদ । ছবিতে সৌন্দর্যের রানী মিমকে প্রথমবারের মতো সুপার হট লুকে দেখা যাবে। হাবীবের মিউজিকে একটি আইটেম গানে প্রথমবারের মতো নাচবেন তিনি। ছবির নায়ক সাজ্জাদও বেশ সুদর্শন। ছবিতে এস আই টুটুল আর হাবীবের মিউজিক আছে প্রধান আকর্ষন হিসেবে।
বাংলা সিনেমা ২০১৭
৩- ডিটেকটিভ
 
বাংলাদেশের প্রথম এনিমেশন ফিল্ম ডিটেকটিভের ট্রেলার ও গান অতোটা মুগ্ধ করতে পারেনি যদিও; তবে বড় পর্দায় প্রথমবারের বাংলাদেশী এনিমেশন ফিল্ম দেখার উত্তেজনা অনুভব করছি। রবীন্দ্রনাথের গল্প অবলম্বনে হওয়ায় ছবিটার প্রতি আগ্রহ্‌ আরো বেড়েছে। ছবিতে আরেফিন শুভ আর নুসফার কন্ঠ থাকবে। সবমিলিয়ে আমি প্রথম দিনেই দেখতে যাচ্ছি।
 
৪- অন্তর জ্বালা
 
এই ছবিটি নিয়ে আগ্রহের কারন একটু ভিন্ন। ছবিটির শুটিং হয়েছে আমাদের পিরোজপুর শহরে। পিরোজপুর শহরে আমার জীবনের সবচেয়ে সুন্দর কিছু বছর কেটেছে। আমার কিশোর বয়সের আবেগ, অনুভূতি, স্বপ্ন, ভালোবাসা সবকিছুই এই ছোট্ট সুন্দর শহরটির গায়ে মিশে আছে। বড় পর্দায় আমার প্রিয় শহরটিকে দেখতে পাবো ভাবতেই বার বার শিহরিত হচ্ছি। মালেক আফসারির পরিচালনায় ছবিটিতে অভিনয় করেছেন পিরোজপুরের মনু (সন্তান) জায়েদ খান এবং পিরোজপুরের নাতনী পরিমনি।
 
৫- ভূবন মাঝি / ভয়ঙ্কর সুন্দর
 
দুটো ছবি নিয়েই সমান আগ্রহ্‌ কারন দুটোতেই আছেন আমার অন্যতম প্রিয় অভিনেতা পরমব্রত চট্টোপাধ্যায়। তাকে এবং শুধুমাত্র তাকে বড় পর্দায় দেখার জন্যই ছবি দুটির প্রতি বিশেষ আগ্রহ্‌ অনুভব করছি।
 
 
** লিষ্টটি করা হয়েছে কেবলমাত্র এই মূহুর্তে আমার আগ্রহের কেন্দ্রবিন্দুতে থাকা ছবিগুলো নিয়ে। আগ্রহ্‌ সবসময় একই রকম থাকে না। কিছুদিন পর হয়তো এই লিষ্ট থেকে কোন ছবি বের হয়ে যাবে আবার নতুন কোন ছবি জায়গা করে নিবে। মানুষের মন স্থির নয়; বরং গতিশীল।
 
** আপনারাও চাইলে নিজ নিজ আগ্রহের কেন্দ্রবিন্দুতে থাকা মুক্তি প্রতীক্ষিত বাংলা ছবি নিয়ে এরকম লিষ্ট করতে পারেন এবং তা আমাদের সাথে শেয়ার করতে পারেন।


মন্তব্য করুনঃ

You must be Logged in to post comment.

ফেসবুকের মাধ্যমে মন্তব্য করুন